বাংলা নিউজ > টুকিটাকি > Viral Video: রামনামের ডিজে মিক্স, সঙ্গে নাচ! ভিডিয়ো দেখে কেউ দিচ্ছেন গাল, কেউ বলছেন এই তো চাই

Viral Video: রামনামের ডিজে মিক্স, সঙ্গে নাচ! ভিডিয়ো দেখে কেউ দিচ্ছেন গাল, কেউ বলছেন এই তো চাই

রামনামের সঙ্গে উদ্দাম নাচ পড়ুয়াদের। 

Students Dance with DJ Mix of Bhajan: সোশ্য়াল মিডিয়ায় ভাইরাল হয়েছে একটি কলেজের ভিডিয়ো। সেখানে রামনামের ডিজে মিক্সের সঙ্গে চলছে উদ্দাম নাচ। 

রামনামের অদ্ভুত মহিমা। এ কথা অনেকেই বলেন। শুনলেই ভিতর থেকে শান্তি আসে। কিন্তু সেই গানই যদি ডিজে মিক্স করে বাজানো হয়? হালে এমনটাই হয়েছে গোয়ার এক কলেছে। আর সেই ভিডিয়ো নিয়েই উত্তাল নেটদুনিয়া।

হালে এই কলেজের সাংস্কৃতিক অনুষ্ঠানে ঘটনাটি ঘটেছে বলে জানা গিয়েছে। পড়ুয়াদের জন্য ডিজে মিক্সে বাজানো হয়েছে রামনাম। ডিজে মিক্সের পরিচিত তালে বাজছে ভজন। তারই ফাঁকে বলা হচ্ছে ডিজে সন্দীপের নাম। আর ছেলেমেয়েরা তালে তালে উদ্দাম নাচছেন।

এই ভিডিয়ো প্রকাশ্যে আসতে, তা নিয়ে যে আলোচনা হবে, তা বলার অপেক্ষা রাখে না। একদল রীতিমতো ক্ষেপে গিয়েছেন এই ভিডিয়ো দেখে। তাঁদের মতে, ভজন গাওয়ার, বাজানোর নির্দিষ্ট সময় এবং পরিবেশ দরকার। এমন ডিজে মিক্স করে বাজানোর মতো গান ভজন নয়। কেউ বলেছেন, এই জন্যই নতুন প্রজন্মকে দু’চক্ষে সহ্য করতে পারেন না। রামনাম সেখানেই বাজানো উচিত, যেখানকার পরিবেশেই পবিত্রতা আছে। এমন ‘পাপ’-এর আবহে তা বাজানো উচিত নয়।

কিন্তু এর উলটো মতও যে নেই, তা নয়। কেউ কেউ বলেছেন, রামনাম মোটেই ফেলনা নয়। যে কোনও সুরে, তালে বাজানো হোক না কেন, তা মহানই থাকবে। আর তা কানে গেলেই পূণ্য হবে। কেউ এর সঙ্গে বলেছেন, নাচের মধ্যে খারাপ কিছুই নেই। নাচ তো সাধনারই অঙ্গ। ফলে কেউ যদি রামনামের সঙ্গে নাচেন, তাহলে ভজনকে অপমান করা হয় না। তা সে যতই ডিজে মিক্স করে বাজানো হোক না কেন।

বন্ধ করুন