বাংলা নিউজ > টুকিটাকি > Summer Homely Skincare Tips: গরমে উজ্জ্বল ত্বক পেতে এই ঘরোয়া প্যাকটি তুলনাহীন! জানুন তৈরি করার সহজ পদ্ধতি

Summer Homely Skincare Tips: গরমে উজ্জ্বল ত্বক পেতে এই ঘরোয়া প্যাকটি তুলনাহীন! জানুন তৈরি করার সহজ পদ্ধতি

গরমে ঝটপট বানিয়ে ফেলুন এই ঘরোয়া স্কিন কেয়ার প্যাক। ছবি সৌজন্য- Pixabay

তারপর ফ্রিজ থেকে বের করে এই মিশ্রণ নিজের মুখে লাগিয়ে নিন। খানিক বাদে তা সাবান দিয়ে ধুয়ে ফেলুন। এক সপ্তাহ ধরে এই প্যাক মাখলে পেয়ে যেতে পারেন ত্বকের কাঙ্খিত ঔজ্জ্বল্য।

গরমে মুখের বিভিন্ন অংশে নানান রকমের দাগ পড়তে শুরু করে দিয়েছে? কিম্বা ব্রণ এমনভাবে মুখে ছড়িয়ে রয়েছে, যে মেক আপ করতে গিয়ে সমস্যায় পড়ছেন? সমস্যা কাটানোর সহজ পন্থা নিয়ে এল এক ঘরোয়া প্যাক। গরমের দিনে ত্বক আরও উজ্জ্বল রাখতে ও ডেড স্কিনকে মেরে ফেলতে একটি ঘরোয়া প্যাক তৈরি করে তা মুখে লাগিয়ে ফেললেই এই সমস্ত সমস্যা থেকে মুক্তি মিলতে পারে। একনজরে দেখা যাক, কীভাবে তৈরি করবেন এই প্যাক।

দই ও লেবুর প্যাক

আধকাপ দই আর আধকাপ লেবুর রস মিশিয়ে তা ফ্রিজে রেখে দিন। তারপর ফ্রিজ থেকে বের করে এই মিশ্রণ নিজের মুখে লাগিয়ে নিন। খানিক বাদে তা সাবান দিয়ে ধুয়ে ফেলুন। এক সপ্তাহ ধরে এই প্যাক মাখলে পেয়ে যেতে পারেন ত্বকের কাঙ্খিত ঔজ্জ্বল্য।

দই ও অলিভ অয়েল

এক চামচ দই, একটি বড় চামচে অলিভ অয়েল ও আরও এক চামচ ওটমিল পাউডার মিশিয়ে নিন। তিনটি জিনিস ভালো করে মিশিয়ে নিন। এরপর তা মুখে লাগিয়ে নিন। আধঘণ্টার জন্য এমনই রেখে দিন। তারপর মুখ ধুয়ে ফেলুন।

দই ও হলুদ

দইয়ে দিয়ে দিন আধ টামচ হলুদ। তারপর তা ভাল করে মিশিয়ে নিন। এরপর পেস্টটি মুখে লাগিয়ে নিন। মিনিট তিনেক এটি মুখে রেখে দিয়ে তারপর তা ধুয়ে ফেলুন। এতে ত্বক সতেজ লাগবে।

দই ও গোলাপের পাপড়ি

দইতি দুটি বড় চামচ মাপের গোলাপের জল দিন। এক চামচ মধু, সঙ্গে কিছু গোলাপের পাপড়ি মিশিয়ে নিন। সব জিনিস ভালো করে মিশিয়ে নিয়ে মুখে লাগান। প্যাক মুখে লাগানোর ১০ মিনিট পর তুলে ফেলুন। ধুয়ে নিন মুখ, পাবেন উজ্জ্বল ত্বক।

টুকিটাকি খবর
বন্ধ করুন

Latest News

৮ সিনেমা যেগুলি শ্রীদেবীকে আজও স্মরণ করিয়ে দেয়, ষষ্ঠ মৃত্যুবার্ষিকীতে রইল তালিকা ‘রোজ তোকে মিস করি…’, জাতীয় স্তরের সাঁতারু,অভিনেতা রনির জলে ডুবে মৃত্যু আজও রহস্য বাড়িতে লেবুগাছ পোঁতা কি শুভ? কোনদিকে লাগানো উচিত! বাস্তুশাস্ত্র মত জেনে নিন ‘পড়ুয়াদের ধর্মান্তকরণ, জিহাদিদের সঙ্গে যোগ’, অভিযোগ রাজস্থানের ৩ শিক্ষকের নামে স্বপ্নের এইমস হাসপাতাল কল্যাণীতে,১০ টাকায় চিকিৎসা, ভর্তিতে কত লাগবে? বেড কতগুলি? আজ সন্ধ্যায় বৃষ্টি নামবে কলকাতায়, মঙ্গলেও জারি হলুদ সতর্কতা, কতদিন বর্ষণ চলবে? ২৬ ফেব্রুয়ারি–১ মার্চ ১০০ দিনের বকেয়া টাকা মিলবে, কন্ট্রোল রুম খুলছে নবান্ন OFC vs MBSG, ISL 2023-24 Live: ওড়িশাকে হারালেই শীর্ষে উঠবে বাগান,তবে লড়াই কঠিন লোকসভা ভোটে রাজ্যে আসন কমবে তৃণমূলের, নামবে ভোটের হারও, বলছে জনমত সমীক্ষা বিয়ের পরই নামী ফ্যাশন ডিজাইনারের হয়ে ব্রাইডাল ফটোশ্যুট, রকুল-জ্যাকির ছবি দেখে হাঁ নেটদুনিয়া

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.