বাংলা নিউজ > টুকিটাকি > Teenage Skin Care: বয়ঃসন্ধির সময় কোমল ত্বকের সঠিক পরিচর্যার দরকার হয়, বাড়িতে বানান এই তিন প্যাক

Teenage Skin Care: বয়ঃসন্ধির সময় কোমল ত্বকের সঠিক পরিচর্যার দরকার হয়, বাড়িতে বানান এই তিন প্যাক

বয়ঃসন্ধির সময় কোমল ত্বকের সঠিক পরিচর্যার দরকার হয়

অনেকেই তাঁদের ত্বকের ধরন বুঝতে পারেন না। সেটা অয়েলি, নাকি ড্রাই না কী সেটা না বুঝেই তাঁরা প্রোডাক্ট বেছে নেন পরিচর্যার জন্য। আর তাতেই ঘটে সর্বনাশ।

কিশোরী হোক বা যুবতী সকলেরই প্রয়োজন সঠিক রূপ এবং ত্বক পরিচর্যার। যদিও সেই অর্থে কিশোরীদের তেমন কোনও ত্বকের সমস্যা দেখা যায় না। হ্যাঁ এটা ঠিক বয়ঃসন্ধির সময়ে অনেকেরই মুখে ব্রণ, ইত্যাদি দেখা যায়। কিন্তু সেটা আবার সময়ের সঙ্গে ঠিক হয়ে যায়। কিশোরীদের ত্বক ভীষণ কোমল হয়, তাই তাঁদের ত্বক এবং রূপ পরিচর্যার জন্য বাজার চলতি প্রোডাক্ট ব্যবহার না করাই ভালো। বাজার চলতি প্রোডাক্টে অনেক কেমিক্যাল থাকে যা তাঁদের কোমল ত্বকের জন্য মোটেই ভালো নয়।

এছাড়া আরও একটি সমস্যা হল, অনেকেই তাঁদের ত্বকের ধরন বুঝতে করেন না। আর সঠিক ত্বকের ধরন না বুঝেই বিউটি প্রোডাক্ট অথবা প্রসাধনী সামগ্রী বেছে নেন। এর ফলে বারে ত্বকের সমস্যা।

তাই এই দুটোর থেকে যদি মুক্তি পেতে চান, আবার ত্বকের যত্নও নিতে চান তাহলে বাজার চলতি প্রোডাক্টের বদলে বেছে নিন ঘরোয়া উপকরণ।

তৈলাক্ত ত্বকের জন্য ফেসপ্যাক: তৈলাক্ত ত্বক হয়ে থাকে যদি আপনার তাহলে বাড়িতে সহজেই বানিয়ে নিন এই ফেসপ্যাক। একটা ডিমের সাদা অংশ নিন, তাতে এক চামচ শশার রস মেশান। একই সঙ্গে দিন এক চা চামচ লেবুর রস। এবার এটাকে মিশিয়ে একটা মিশ্রণ বানান। তারপর এটা মুখে লাগিয়ে শুকিয়ে যাওয়া অবধি অপেক্ষা করুন। এরপর ধুয়ে নিন। সপ্তাহে একবার করে এই প্যাক ব্যবহার করুন।

উজ্জ্বল ত্বক পেতে ব্যবহার করুন এই প্যাক: বেকিং সোডা দারুন কাজ করুন উজ্জ্বল ত্বক ফিরে পেতে। এই প্যাক বানানোর জন্য ২ চামচ বেকিং সোডা নিন, তাতে দিন এক চা চামচ অলিভ অয়েল এবং চামচ মধু। এগুলো মিশিয়ে বানান একটি মিশ্রণ। সেটা শুকিয়ে গেলে হালকা জল দিয়ে ঘষে ধুয়ে নিন। নিয়মিত ব্যবহার করুন এই প্যাক।

ব্রণর সমস্যা দূর করতে এই প্যাক ব্যবহার করুন: বয়ঃসন্ধির সময়ের সব থেকে সমস্যার বিষয় হল ব্রণ। ব্রণর সমস্যা দূর করতে এক চামচ ওটস নিন, তাতে দিন এক চা চামচ লেবুর রস এবং এক চামচ মধু। এরপর এটাকে ভালো করে মেশান। মুখে লাগিয়ে আধ ঘণ্টা অপেক্ষা করে ধুয়ে ফেলুন। প্রতি সপ্তাহে একবার করে এই প্যাক ব্যবহার করুন।

টুকিটাকি খবর

Latest News

পুরো বদলে গেলেন, সরব দিলীপ একেবারে নীরব! মিডিয়ার সামনে চুপচাপ, হল কী! T20 WC 2024: ব্রডকাস্টারদের শো'র মাঝেই ডিজে গানের তালে নাচ গাভাসকর-আক্রমের ‘‌বিধানসভায় ওরা জিরো হয়ে যাবে’‌, বরিবাসরীয় দুপুরে বড় ভবিষ্যদ্বাণী করলেন ফিরহাদ বাবা দিবসে সন্তানের সঙ্গে আলাপ করালেন,এমন উপহারের জন্য স্ত্রীকে ধন্যবাদ শ্রীজাতর স্কুলের গাড়িতে করে মদ তৈরির কারখানায় নিয়ে যাওয়া হত শিশু শ্রমিকদের,অবশেষে উদ্ধার LS স্পিকার পদের ভোটে TDP দাঁড়ালে সমর্থনের চেষ্টায় থাকবে ইন্ডি- কৌশলী রাউত Grand Prix 2024 Boxing Tournament women's 75kg: রুপোর পদক জিতলেন লভলিনা বরগোঁহাই উড়ন্ত সিঁদুরের পর এবার ভিডিয়ো কলে সিঁদুরদান!রোশনাই-এর কাণ্ডে হেসে খুন নেটপাড়া Rafale ফাইটারকে 'Rafael' লেখা হল UPSC সিভিল সার্ভিসেসের প্রশ্নে, হতবাক নেটপাড়া গার্ডেনরিচ কাণ্ডে ৭৩০ পাতার চার্জশিট পেশ, খুনের অভিযোগ আনল কলকাতা পুলিশ

T20 WC 2024

রোহিতের থেকে শৃঙ্খলা শিখেছি… অধিনায়কের সঙ্গে ছবি পোস্ট করে গুজব ওড়ালেন শুভমন ২ বল বাকি থাকতে কোনও মতে জয়!স্কটল্যান্ডের লড়াইকে কুর্নিশ অস্ট্রেলিয়ান অধিনায়কের ফ্লোরিডায় সুপার সপারে পেট্রল শেষ হয়ে যায়, ম্যাচ বাতিল নিয়ে বিস্ফোরক নভজ্যোত সিধু T20 WC 2024-এ কোহলির খারাপ ফর্ম নিয়ে চিন্তায় টিম ইন্ডিয়া? কী বললেন বিক্রম রাঠোর? ভিডিয়ো-ফ্লোরিডায় ম্যাচ বাতিল হতেই কানাডা ড্রেসিং রুমে ছুটলেন দ্রাবিড়! কি করলেন? বিশ্বকাপ থেকে বাবররা ছিটকে যেতেই ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন পাক অধিনায়ক ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০+ স্ট্রাইক রেট,৩ রানের ইকোনমি দিয়ে ক্রিকেটকে বিদায় উইজের আমেরিকা ক্রিকেটের 'সেনসেশান' সৌরভ নেত্রাভালকার! চিনে নিন তাঁর তারকা স্ত্রী'কে T20 WC 2024: শৃঙ্খলাভঙ্গের কারণে দেশে ফিরছেন শুভমন-আবেশ? সাফাই দিলেন ব্যাটিং কোচ স্কটল্যান্ডের স্বপ্ন ভাঙল অস্ট্রেলিয়া, চিরশত্রুর দাক্ষিণ্যে সুপার এইটে ইংল্যান্ড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.