বাংলা নিউজ > টুকিটাকি > Viral: ভাঁজ করে দেশলাই বাক্সে ভরা যাবে শাড়ি! বাজিমাত শিল্পীর
ছবি : টুইটার (Twitter)

Viral: ভাঁজ করে দেশলাই বাক্সে ভরা যাবে শাড়ি! বাজিমাত শিল্পীর

  • দেশের স্থানীয় কারুশিল্পের উৎকর্ষতার নজির দিলেন এক তাঁতি। এমনই নরম শাড়ি বুনলেন, যা দিব্যি ভাঁজ করে ভরে ফেলা যাবে দেশলাই বাক্সে।

নামীদামী ব্র্যান্ডকে টেক্কা দেওয়া কোনও ব্যাপার নয়। আবারও দেশের স্থানীয় কারুশিল্পের উৎকর্ষতার নজির দিলেন এক তাঁতি। এমনই নরম শাড়ি বুনলেন, যা দিব্যি ভাঁজ করে ভরে ফেলা যাবে দেশলাই বাক্সে।

আজ্ঞে হ্যাঁ, এমনই দুর্দান্ত তাঁর শিল্প। সম্প্রতি তেলেঙ্গানার নগর উন্নয়ন মন্ত্রী কেটি রামা রাও এ বিষয়ে টুইট করেন। সেখানে তিনি এই শিল্পের বিবরণ দিয়েছে। প্রতিভাবান তাঁতশিল্পীর প্রশংসায় পঞ্চমুখ নেটিজেনরা।

তাঁতশিল্পীর নাম নাল্লা বিজয়। তিনি তেলেঙ্গানার সিরসিলা শহরের বাসিন্দা। নাল্লা জানিয়েছেন, তাঁর শাড়িটি খাঁটি সিল্কের। ভীষণ সূক্ষ্মভাবে কাটা হয়েছে। আর সেই কারণেই এটি একটি ম্যাচবক্সে ফিট হয়ে যায়। সম্প্রতি তিনি হায়দরাবাদে মন্ত্রী ইরাবেলি দয়াকর রাও, সবিতা ইন্দ্রারেড্ডি, ভি শ্রীনিবাস গৌড় এবং কেটি রামা রাওয়ের কাছে নিজের সৃষ্টি তুলে ধরেন।

আরও পড়ুন : রসায়নে দুর্দান্ত অবদান, সুইস ‘ইয়ং ইনভেস্টিগেটর’ সম্মান বাঙালি বিজ্ঞানীকে

আরও পড়ুন : Omicron symptoms: জ্বর, কাশি, গলাব্যথা আছে? ওমিক্রনেই আক্রান্ত হয়েছেন কি না, বুঝবেন কীভাবে?

প্রসঙ্গত, উন্নতমানের ঢাকাই মসলিনেরও থাকে এই গুণ। অনেকক্ষেত্রে দেখা যায়, হাতের আংটির ফাঁক দিয়েই গলিয়ে নেওয়া যাচ্ছে গোটা শাড়ি। আসলে এই রেশম অনেকটাই সুক্ষ। বুনন অনেক পাতলা হয়। ফলে অল্প স্থানের মধ্যেই এটি ভরে ফেলা সম্ভব।

বন্ধ করুন