বাংলা নিউজ > টুকিটাকি > Thailand street food: কুচকুচে কালো কেঁচো যেন কিলবিল করছে থালায়! থাইল্যান্ডের এই পদ নাকি জিভে জল আনে!

Thailand street food: কুচকুচে কালো কেঁচো যেন কিলবিল করছে থালায়! থাইল্যান্ডের এই পদ নাকি জিভে জল আনে!

থাইল্যান্ডের বিখ্যাত স্ট্রিট ফুড এটি (instagram)

Thailand street food: দেখলে মনে হবে যেন প্লেটে সাজানো কুচকুচে কালো কেঁচো। থাইল্যান্ডের বিখ্যাত স্ট্রিট ফুড এটি। দেখলেই নাকি জিভে জল আসে

গন্ধরাজ মোমো অনেকের পছন্দ হলেও গন্ধরাজ নিয়ে মাতামাতি রীতিমতো ট্রোলের আকার নিয়েছিল। স্থলে জলে জঙ্গলে যাই খাবার পাওয়া যায়, তাতেই নাকি গন্ধরাজের ফ্লেভার মিশিয়ে রান্না হয়েছে। যা সত্যি বিরক্তির কারণ হয়ে দাঁড়ায়। শেষে মহিষাসুরও গন্ধরাজ! এমন সব ট্রোলেই ভরে উঠেছিল‌ সোশ্যাল‌ মিডিয়া। সম্প্রতি তেমন একটি ভিডিয়োই ভাইরাল হল নেটদুনিয়ায়। তবে এবারের গন্ধরাজ নিয়ে কিছু নেই‌‌। বরং রয়েছে চাউমিন নিয়ে। বিশেষ কায়দায় বানানো কালো চাউমিন ভাইরাল হল নেটজগতে!

আরও পড়ুন: ডায়াবিটিসে ভুগলে সারা দিনে কী খাবেন ভাবছেন? রইল সেরা খাবারের দিলখুশ করা তালিকা

আরও পড়ুন: টানা ২৪ ঘণ্টা ব্যায়াম! রেকর্ড গড়তে ক'টি পুল আপ করলেন যুবক? জানলে ঘাবড়ে যাবেন

সম্প্রতি নেটদুনিয়ায় থাইল্যান্ডের রাস্তার খাবারের ভিডিয়ো ভাইরাল হয়। সেখানে দেখা যায়, থাইল্যান্ডের রাস্তার ধারে একটি খাবারের দোকানে চলছে চাউমিন রান্না। তবে যে সে চাউমিন বিশেষ কালো কুচকুচে চাউ রাঁধছেন ওই রাঁধুনি। আসলে কী পদ রাঁধছিলেন রাঁধুনি?

আরও পড়ুন: উধাও হয়ে যেতে পারে জাপান! দেশের সরকার রীতিমতো ভয়ে, কেন এমন আশঙ্কা

আরও পড়ুন: ঘরে মৃত কুকুরের পাহাড়! বীভৎস হত্যার কারণ কী? জেরার মুখে বৃদ্ধের উত্তরও ভয়ানক

ভিডিয়োতে দেখা যাচ্ছে, একটি প্যানে কুচকুচে সাপের মতো কালো নুডলসে হালকা নুনের মতো কোনও উপকরণ ছিটিয়ে সাঁতলে নিচ্ছেন রাঁধুনি। এরপর একটি আলাদা প্যানে সবজি ও অন্যান্য উপকরণ মিশিয়ে ভালো করে সাঁতলাচ্ছেন।‌ সবজি সিদ্ধ হয়ে এলে তা নামানোর আগে ভালো করে মিশিয়ে নিচ্ছেন। ভিডিয়োর ক্যাপশনে বলা হয়, এটি থাইল্যান্ডের একটি অদ্বিতীয় স্ট্রিট ফুড। কালো লিকলিকে ওই নুডলসগুলোকে অনেকে স্প্যাঘেটিও বলছেন। অনেকের কথায়, মার্ভেল ডিসির চরিত্র ভেনমের সঙ্গে যেন মিল আছে এই নুডলগুলির। তাই এই নুডলকে অনেকে ভেনম নুডলস নামও দেন।

ভিডিয়োটি নেটদুনিয়ায় পোস্ট করার পর থেকেই দ্রুত ভাইরাল হতে শুরু করে। লাখের কোঠা ছাড়িয়ে যায় ভিউ। এছাড়াও হাজার হাজার কমেন্ট ও লাইকে ভরে ওঠে পোস্টটি। নানারকম কমেন্টের ভিতর মজাদার কমেন্ট যেমন ছিল। তেমনই ছিল অনেকের বিরক্তিভরা কমেন্ট‌।‌ স্বাভাবিকভাবে এমন কিম্ভুত খাবার দেখেই অনেকে নাক কুঁচকান। ‘কালো কেঁচো যেন লিকলিক করছে’ এমন কথাও অনেকে লেখেন কমেন্টে। এছাড়াও কেউ কেউ বলেন এমন ‘কেঁচো ভাজা’ না জানি কেমন খেতে হবে!

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

টুকিটাকি খবর
বন্ধ করুন

Latest News

ক্রেডিট কার্ড থেকে পেটিএম ব্যাঙ্ক, GST- মার্চে টাকার কোন কোন নিয়ম পালটে যাচ্ছে? ‘এতটাও আশা করা হয়নি’, মোদীর সংস্কার নীতিতেই বাজিমাত অর্থনীতির, বাহবা শিল্পমহলের মার্চের শুরুতেই বাড়ল LPG সিলিন্ডারের দাম, কলকাতায় রান্নার গ্যাসের দর কত পড়বে? ODI স্ট্যাটাস পাওয়া দলের বিরুদ্ধে সব থেকে কম বয়সে T20I সেঞ্চুরি, যশস্বী-জাজাইকে টপকে বিশ্বরেকর্ড লেভিটের দু-মাসের অন্তঃসত্ত্বা দীপিকা, এয়ারপোর্টে বউকে আগলে রাখলেন রণবীর দেশের জন্য জান দিতে প্রস্তুত ‘যোদ্ধা’ই হাইজ্যাকার! ফের আর্মি ইউনিফর্মে সিদ্ধার্থ WPL 2024: জলে গেল মন্ধনার দাপুটে হাফ-সেঞ্চুরি, শেফালির ব্যাটে লড়াকু জয় দিল্লির একটানা ৬ দিন পরীক্ষা! ২০২৫ সালের উচ্চমাধ্যমিকের পুরো রুটিন দেখুন, কটায় শুরু হবে? ইস্টবেঙ্গলকে হারিয়ে মোহনবাগানদের পিছনে ফেলে এক নম্বর স্থান মজবুত করল ওড়িশা ‘‌নেতা অযোগ্য গ্রুপবাজ স্বার্থপর’‌, লোকসভা নির্বাচনের মুখে বিস্ফোরক কুণাল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.