বাংলা নিউজ > টুকিটাকি > Controversial Advertisement: ‘এবার আমরাও শট মারব!’ বিজ্ঞাপনের ভাষায় নোংরা ইঙ্গিতের অভিযোগ, তোলপাড় নেটদুনিয়া
সুগন্ধীর বিজ্ঞাপন নিয়ে তুমুল বিতর্ক। 

Controversial Advertisement: ‘এবার আমরাও শট মারব!’ বিজ্ঞাপনের ভাষায় নোংরা ইঙ্গিতের অভিযোগ, তোলপাড় নেটদুনিয়া

  • এক সুগন্ধীর বিজ্ঞাপনের কাহিনি এবং তার ভাষা নিয়ে আপত্তি উঠেছে নানা মহলে। মহিলাদের প্রতি বিষয়টি অত্যন্ত অপমানজনক বলে অভিযোগ উঠেছে। 

মজার বিষয় নিয়ে নানা ধরনের বিজ্ঞাপন অনেক সময়েই বানানো হয়। তার মধ্যে কোনও কোনওটি শালীনতার সীমাও ছাড়িয়ে যায়। কিন্তু কোনও কোনও বিজ্ঞাপন হয়ে ওঠে অপমানজনক, অস্বস্তিকর এবং কুৎসিত। হালের একটি বিজ্ঞাপন সম্পর্কে অনেকেই এমন কথা বলতে শুরু করেছেন সোশ্যাল মিডিয়ায়।

কী আছে সেই বিজ্ঞাপনে? দেখা গিয়েছে, বিছানায় পাশাপাশি বসে রয়েছে যুগল। হঠাৎই সেখানে হাজির হয় চার যুবক। ভাবসাব দেখে বোঝা যায়, ওই চার যুবক বিছানায় বসে থাকা যুবকটির বন্ধু।

চার যুবকের একজন প্রশ্ন করে, ‘কী রে শট মেরেছিস?’ উত্তর আগে থেকে ঘরে থাকা যুবক বলে, ‘হ্যাঁ, মেরেছি তো!’ এই উত্তরে উপস্থিত তরুণী রীতিমতো অবাক হয়, তা বোঝা যায়।

এবার ওই চার জনের একজন জামার হাতা গোটাতে গোটাতে বলে, এবার আমাদের পালা। তার পরে বিছানার দিকে এগিয়ে আসে। কিন্তু তার পরেই সে পাশে রাখা একটি টেবিলের দিকে চলে যায়। সেখানে একটি সুগন্ধীর শিশি রাখা। যুবক সেই সগন্ধী গায়ে মাখতে মাখতে বলে, ‘শট তো বনতা হ্যায়’। তত ক্ষণে তরুণীর মুখেও নিশ্চিন্তের হাসি লক্ষ্য করা যায়।

আপাতভাবে এই বিজ্ঞাপনে কোনও কুরুচিকর শব্দ না থাকলেও, এখানে ব্যবহার করা শব্দগুলির কী মানে, তা অনেকেই টের পেয়েছেন। এবং দ্বিঅর্থে প্রয়োগ করা শব্দের ব্যবহারও বুঝেছেন অনেকে। যেভাবে বিজ্ঞাপনটিতে তরুণী চরিত্রটিকে অস্বস্তির মধ্যে ফেলা হয়েছে, তা নিয়েও অসন্তোষ ব্যক্ত করেছেন কেউ কেউ।

এমনকী কেউ সোশ্যাল মিডিয়ায় এই সুগন্ধী কোম্পানির পুরনো বিজ্ঞাপনও পোস্ট করেছেন। বলেছেন, এমন কাজ এরা আগেও করেছে। কেউ কেউ দাবি করেছেন, সম্পূর্ণ বিকৃত মানসিকতার থেকে এই বিজ্ঞাপন বানানো হয়। 

বন্ধ করুন