বাংলা নিউজ > টুকিটাকি > Household Tips: বাথরুমে দুর্গন্ধ হয়েছে? কিছুতেই তাড়াতে পারছেন না? পরিষ্কার করুন এই উপায়ে
বাথরুমে দুর্গন্ধ হওয়ার কারণ

Household Tips: বাথরুমে দুর্গন্ধ হয়েছে? কিছুতেই তাড়াতে পারছেন না? পরিষ্কার করুন এই উপায়ে

  • Clean Bathroom Tips: বাথরুমে ঢুকলেই একটা দুর্গন্ধ পাচ্ছেন? বাড়িতে অতিথি এলে অস্বস্তিতে পড়েছেন? বাথরুমের দুর্গন্ধ দূর করুন এই উপায়ে। পরিষ্কার করুন এভাবে।

একাধিক কারণে বাথরুম থেকে দুর্গন্ধ বের হতে পারে। আপনি যদি শ্যাম্পু ব্যবহার করার পর তার পাতা বাথরুমেই ফেলে দেন, কিংবা টয়লেটে ঠিক করে ফ্লাশ ব্যবহার না করা হয় তাহলে দুর্গন্ধ ছড়াতেই পারে। এছাড়া বর্ষাকালেও বাথরুমে দুর্গন্ধ হয়। অনেকেই এই গন্ধ তাড়ানোর জন্য নানান দামী দামী প্রোডাক্ট ব্যবহার করে থাকেন। যদিও তাতে দুর্গন্ধ চলে যায় তবুও পকেটে তো চাপ পরেই! তাই যদি আমরা আগে জানতে পারি এই দুর্গন্ধের কারণ কী তাহলে হয়তো অনেকটাই সমস্যার সমাধান করা যেতে পারে। আসুন দেখে নেওয়া যাক কী থেকে বাথরুমে দুর্গন্ধ হয়।

বাথরুমে দুর্গন্ধ হওয়ার কারণ:

ভেজা গামছা: বর্ষাকালে ভেজা জামা কাপড় শুকানোর একটা সমস্যা তো থাকেই। আর সেটা ভালো করে না শুকালে তার থেকে দুর্গন্ধ ছড়াতেই পারে। বিশেষ করে অনেকেই বাথরুমে ভেজা গামছা বা তোয়ালে রাখেন, সেটার থেকে গোটা বাথরুম তো বটেই সেই জিনিসটাতেও হতে পারে দুর্গন্ধ।

বাথরুমের নালার সমস্যা: অনেক সময় বর্জ্য পদার্থ কমোড পাইপে আটকে যায়। সেক্ষেত্রেও বাথরুমে দুর্গন্ধ হতে পারে।

সঠিকভাবে পরিষ্কার না করা: বাথরুম যদি নিয়মিত ভালো করে পরিষ্কার না করা হয় তার থেকে দুর্গন্ধ হতে পারে। যেমন ঠিকভাবে ফ্লাশ না করা, শ্যাম্পুর পাতা, চুল না ফেলা, ইত্যাদি।

কী করে বাথরুমের দুর্গন্ধ দূর করবেন:

সুগন্ধি স্প্রে করুন: দুই কাপ জল নিয়ে তার মধ্যে আপনার পছন্দের সুগন্ধি ছয় সাত চামচ মেশান। তারপর এই মিশ্রণ একটা বোতলে ভরে সেটা স্প্রে করুন বাথরুমে।

এগজস্ট ফ্যান: বাতাস চলাচলের জন্য বাথরুমে একটা এগজস্ট ফ্যানের ব্যবস্থা করুন। এতে বাথরুমের দুর্গন্ধ অনেকটাই কেটে যাবে।

কফি বিন: একটা বড় বাটিতে জল নিয়ে তাতে কফি বিন দিন। এবার এটাকে বাথরুমে রেখে দিন। এটা বাথরুমের দুর্গন্ধ দূর করতে অনেকটাই সাহায্য করবে।

বন্ধ করুন