বাংলা নিউজ > টুকিটাকি > ‘বাংলাদেশ-ভারত সম্পর্ক হবে পারস্পরিক কল্যাণের ভিত্তিতে’, IIMCAA-র অনুষ্ঠানে বার্তা ওপার বাংলার পরিবেশ মন্ত্রীর

‘বাংলাদেশ-ভারত সম্পর্ক হবে পারস্পরিক কল্যাণের ভিত্তিতে’, IIMCAA-র অনুষ্ঠানে বার্তা ওপার বাংলার পরিবেশ মন্ত্রীর

‘বাংলাদেশ-ভারত সম্পর্ক হবে…’ বার্তা দিলেন ওপার বাংলার পরিবেশ মন্ত্রী

ভারত-বাংলাদেশ সম্পর্ক হবে আরও সহজ। ১১ মে শনিবার বাংলাদেশের ঢাকা ক্লাবে ইন্ডিয়ান ইনস্টিটিউট অব মাস কমিউনিকেশন (IIMC) অ্যালামনাই অ্যাসোসিয়েশন আয়োজিত এক অনুষ্ঠানের মঞ্চ থেকেই ভারত-বাংলাদেশের সম্পর্ক নিয়ে ঐক্যের বার্তা দিলেন বাংলাদেশের পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী সাবের হোসেন চৌধুরী। 

ভারত-বাংলাদেশ সম্পর্ক হবে আরও সহজ। ১১ মে শনিবার বাংলাদেশের ঢাকা ক্লাবে ইন্ডিয়ান ইনস্টিটিউট অব মাস কমিউনিকেশন (IIMC) অ্যালামনাই অ্যাসোসিয়েশন আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশের পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী সাবের হোসেন চৌধুরী। সেই মঞ্চ থেকেই তিনি ভারত-বাংলাদেশের সম্পর্ক নিয়ে দিলেন ঐক্যের বার্তা।

তিনি জানান, কোন দল দেশে ক্ষমতায় আছে তার ওপর ভারত-বাংলাদেশের সম্পর্ক নির্ভর করবে না। বাংলাদেশ-ভারত সম্পর্ক পরস্পরের কল্যাণের ভিত্তিতে হওয়া উচিত। যাতে সেই বন্ধন দীর্ঘস্থায়ী হয়। তিনি বলেন, "একে অপরের সমস্যায় পাশে থাকা, সমস্যার মোকাবিলায় সাহায্য করা এবং আঞ্চলিক সমৃদ্ধি, উন্নয়ন, গঠনমূলক আলোচনা ও সহযোগিতার ভিত্তিতে বাংলাদেশ ও ভারতের মধ্যে বন্ধুত্ব টিকে থাকবে।"

 

আরও পড়ুন: চোখের সমস্যায় দারুণ উপকারী অ্যাপ্রিকট, একাই একশো! ওজন কমাতেও এর জুড়ি মেলা ভার

 

তাছাড়াও অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ওপার বাংলার জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন এমপি। বীর মুক্তিযোদ্ধা ও বাংলাদেশ সংবাদ সংস্থার সাবেক ব্যবস্থাপনার পরিচালক আজিজুল ইসলাম ভূইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন ইউনাইটেড নিউজ অব বাংলাদেশের সম্পাদক ফরিদ হোসেন, সংগঠনের সাধারণ সম্পাদক জাহিদ নেওয়াজ খান ও কেন্দ্রীয় কমিটির কোষাধ্যক্ষ জনাব মো. অনিমেষ বিশ্বাস।

 

আরও পড়ুন: ডায়াবিটিসে সঞ্জীবনী কাঁচা আম, দূর করে কোষ্ঠকাঠিন্যও! হিট স্ট্রোক থেকেও বাঁচায়

 

পাশাপাশি এদিন বাংলাদেশের বিশিষ্ট মুক্তিযুদ্ধ গবেষক, কলামিস্ট, একুশে পদকপ্রাপ্ত ও প্রবীণ সাংবাদিক ড. আফসান চৌধুরীকে মিডিয়া এক্সিলেন্সের জন্য প্রথম ইহসানুল করিম পুরস্কার প্রদান করা হয়। পুরস্কার হিসেবে তাঁকে নগদ ১ লাখ টাকা, ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান করা হয়।\

 

আরও পড়ুন: এবার AI দিয়েই হাঁটুর অপারেশন, বিস্ময়কর ঘটনা ঘটালেন কলকাতার চিকিৎসক

 

এর আগে, দ্বিবার্ষিক সাধারণ সভায় ফরিদ হোসেনকে সভাপতি এবং আঙ্গুর নাহার মন্টিকে সাধারণ সম্পাদক করে আইআইএমসি অ্যালামনাই অ্যাসোসিয়েশন। বাংলাদেশের ২০২৪ থেকে ২৬-র জন্য ১৩ সদস্যের একটি নতুন কমিটি গঠন করেছে আইআইএমসি অ্যালামনাই অ্যাসোসিয়েশন।

টুকিটাকি খবর

Latest News

প্যারিস অলিম্পিক গেমসে খেলবেন না লিওনেল মেসি, খেলতে পারেন ২০২৬ ফুটবল বিশ্বকাপে বাড়িতে আমলকি গাছ থাকা কি শুভ? সমৃদ্ধি তুঙ্গে রাখতে বাস্তুমত কী বলছে, দেখে নিন আগুন লাগল পকেটে, ১৪ মাসে সর্বোচ্চ স্তরে ভারতের পাইকারি মূল্যস্ফীতির হার কোপা আমেরিকাতে নামার আগে আমেরিকার বিরুদ্ধে আটকে গেল ব্রাজিল হিন্দুরা ঠিক করুক তারা উন্নয়ন চায় না ধর্ম চায়, ৩ পুরসভার টাকা আটকে বললেন উদয়ন ১০-১৫ রান কম করেছি:- ভারতের বিরুদ্ধে ম্যাচ হেরে স্বীকারোক্তি অ্যারন জোন্সের বড়লোক বাড়ির মেয়ে, হবেন আম্বানিদের বউমা, বিয়ে নিয়ে সাক্ষাৎকারে কী বললেন রাধিকা Czechia Women বনাম Gibraltar Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? ব্যাটিং-বোলিং দুই বিভাগেই শীর্ষে আফগানিস্তানের ক্রিকেটাররা, কারা রয়েছেন? আন্তর্জাতিক টি২০ ম্যাচে ভারতীয়দের মধ্যে সব থেকে বেশি ০ কার?

T20 WC 2024

১০-১৫ রান কম করেছি:- ভারতের বিরুদ্ধে ম্যাচ হেরে স্বীকারোক্তি অ্যারন জোন্সের পরপর ২টি ছক্কা হাঁকিয়েই ইতিহাসে নাম তুললেন সল্ট, এই রেকর্ড বিশ্বের আর কারও নেই কখনই বলব না এটা ম্যাচ জয়ী টোটাল ছিল: ব্যাটার নয়, শাকিবের গলায় বোলারদের প্রশংসা স্কটল্যান্ডকে ম্যাচ ছাড়বে অজিরা? হেজেলউডের মন্তব্যে বিতর্ক!মুখ খুললেন ইংরেজ কোচ ‘এত তাড়াতাড়ি সব হচ্ছে,হজম হচ্ছে না’! বিরাটের উইকেটের স্মৃতিচারণায় নেত্রভালকর সেহওয়াগ কে? শাকিবকে কটাক্ষ করেছিলেন বীরু, চরম উপেক্ষায় জবাব বাংলাদেশ কিংবদন্তির ‘তোমার পরিসংখ্যান তো আমার থেকেও খারাপ’! বাবরকে ফের বিষেদগার শেহজাদের বিদায় শ্রীলঙ্কা, নিউজিল্যান্ডের, কামব্যাক ইংরেজদের, একঝলকে গ্রুপের পয়েন্ট টেবিল রূপকথা লিখে সুপার এইটে আফগানিস্তান,সঙ্গী ওয়েস্ট ইন্ডিজ, বিদায় কিউয়িদের ফর্মের ধারে কাছে নেই কোহলি, পরিবর্তন হবে দলের কম্বিনেশনে? উত্তর দিলেন শিবম দুবে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.