বাংলা নিউজ > টুকিটাকি > The Kashmir Files: ‘দেখেছি, কাশ্মীরি পণ্ডিতদের হত্যা হয়েছে!’, ক্ষমা চাইলেন মানবাধিকার কর্মী জাভেদ

The Kashmir Files: ‘দেখেছি, কাশ্মীরি পণ্ডিতদের হত্যা হয়েছে!’, ক্ষমা চাইলেন মানবাধিকার কর্মী জাভেদ

‘দ্য কাশ্মীর ফাইলস’-এর কারণে এখন কাশ্মীরি পণ্ডিতরা আলোচনার কেন্দ্রে। তারই মধ্যে ক্ষমাপ্রার্থনা কাশ্মীরের মানবাধিকার কর্মী জাভেদ বেজের। 

‘আমার চোখের সামনে হত্যা করা হয়েছে কাশ্মীরি পণ্ডিতদের।’ পণ্ডিত ‘বোন’-এর কাছে হাতজোড় করে ক্ষমা চাইলেন জাভেদ বেজ। 

‘দ্য কাশ্মীর ফাইলস’ মুক্তির পর থেকেই এই ছবি তো বটেই, তার সূত্র ধরে কাশ্মীরি পণ্ডিতদের নিজভূম থেকে বিতাড়নের ঘটনা আবার আলোচনায় ফিরে এসেছে। আর সেই প্রসঙ্গেই এবার নিজের মতামত জানালেন কাশ্মীরের মানবাধিকার কর্মী জাভেদ বেজ।

লেখক এবং মানবাধিকার কর্মী জাভেদের হালের কয়েকটটি টুইট রীতিমতো নজর কেড়েছে সকলের। সেখানে তিনি লিখেছেন, ‘আমি কাশ্মীরি মুসলমান। আমাদের পণ্ডিত বোন গির্জা টিকুকে সেই সময়ে হত্যা করা হয়। পাকিস্তান থেকে অস্ত্র এসেছিল অনেক কাশ্মীরির হাতে। এই হত্যার জন্য তারাই দায়ী। আজ আমি হাতজোড় করে ক্ষমা চেয়ে নিচ্ছি পণ্ডিতদের কাছে।’

বেজ এখানেই থামেননি। এক বেসরকারি চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, এমন বহু নিরস্ত্র পণ্ডিতের হত্যা, তাঁর চোখের সামনেই হয়। তাঁর কথায়, ‘বাইরে থেকে কেউ এসে সেই হত্যালীলা চালিয়েছিল, এমন নয়। আমাদের বাড়ির লোকেরাই, আমাদের পাড়ার লোকেরাই, আমাদের পরিচিত মানুষই এই কাজ করেন।

তবে জাভেদের এই পোস্টের পরেও সোশ্যাল মিডিয়া দু’টি ভাগেই বিভক্ত। কারও মতে, এই ছবিটি রাজনৈতিক উদ্দেশ্যে বানানো। কারও মতে, এটি সত্যি ঘটনাতুলে ধরার চেষ্টাই করেছে।

জাভেদের মত, তিনি এমন মন্তব্য করছেন কোনও রাজনৈতিক উদ্দেশ্য থেকে নয়। যা ঘটেছে, যা তিনি দেখেছেন, তাই তিনি বলছেন।

টুকিটাকি খবর
বন্ধ করুন

Latest News

খতরোকে খিলাড়ি! লখনউবাসীকে লাইভ স্টান্ট করে দেখালেন অক্ষয়-টাইগার, ভাইরাল ভিডিয়ো WPL 2024: খাতা খুলেই লিগ টেবিলে RCB-কে টপকে দুইয়ে দিল্লি ক্যাপিটালস, একে কারা? PSL-এ বাবরের দ্বিতীয় শতরানের রাতে, ইসলামাবাদের বিরুদ্ধে রুদ্ধশ্বাস জয় জালমির পুণের রাস্তাতে মাদকে অচৈতন্য তরুণী, উদ্ধার করেন অভিনেতা রমেশ পরদেশী ফের শূন্য রানে আউট রাহানে, রঞ্জির কোয়ার্টার ফাইনালে শতরান হাতছাড়া পৃথ্বী শ-র ধনু-মকর-কুম্ভ-মীনের মঙ্গলবার কেমন কাটবে? জানুন রাশিফল ‘ভয়ে’ রাজ্যসভাতেই থাকছেন না! কর্ণাটক থেকে লোকসভা ভোটে লড়ার পথে জয়শংকর-সীতারামন সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মঙ্গলে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে ৫ জেলায়, জারি সতর্কতা, এবার আরও বাড়বে গরম?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.