বাংলা নিউজ > টুকিটাকি > Bizarre News: আচমকা হাঁচি দিতেই ঘটল বিপত্তি, পেট থেকে নাড়িভুঁড়ি বেরিয়ে এল বৃদ্ধর

Bizarre News: আচমকা হাঁচি দিতেই ঘটল বিপত্তি, পেট থেকে নাড়িভুঁড়ি বেরিয়ে এল বৃদ্ধর

হাঁচি দিতে গিয়ে বেরিয়ে এল নাড়িভুঁড়ি (pixabay)

Stomach: হাঁচি দিতে গিয়ে বেরিয়ে এল নাড়িভুঁড়ি। চিকিৎসার পর আপাতত সুস্থ বৃদ্ধ। 

রেস্তোরাঁয় পরিবারের সঙ্গে খেতে গিয়েছিলেন তিনি। গল্প গুজবে মেতে উঠেছিলেন বৃদ্ধ। কিন্তু খাওয়ার সময় আচমকা, হাঁচি দিতে গিয়ে যে এমন পরিণতি হবে তা হয়তো স্বপ্নেও ভাবতে পারেননি তিনি। আচমকা হাঁচি এবং কাশি দিতে গিয়ে ওই বৃদ্ধের পেট থেকে বেরিয়ে এসেছিল অন্ত্র, সম্প্রতি ফ্লোরিডার এমন একটি ঘটনায় হতবাক হয়ে গেছেন সকলে।

বৃদ্ধ বয়সে মানুষের কত কি শারীরিক সমস্যা হয়। তেমনি রেস্টুরেন্টে খেতে গিয়ে আচমকা হাঁচি কাশি শুরু হয় ৬৩ বছর বয়সী এক বৃদ্ধর। জল খেয়েও উপকার হচ্ছিল না। ক্রমাগত হাঁচি কাশিতে আচমকাই শরীরে শুরু হয় প্রবল ব্যথা। পরে দেখা যায়, একটানা হাঁচি কাশিতে অন্ত্রের একাংশ দেহের বাইরে বেরিয়ে এসেছে।

(আরো পড়ুন: সকাল সকাল দিল খুশ করে নিন, পড়ুন দিনের সেরা ৫ জোকস, আর হাসুন মন ভরে)

রেস্টুরেন্টে পরিবারের সদস্যদের সঙ্গে খেতে গিয়ে হাঁচি কাশি হতে ওই ব্যক্তি পায়ুর কাছে ভেজা ভাব অনুভব করেন। সঙ্গে শুরু হয় অসহ্য যন্ত্রণা। শৌচালয়ে তিনি গিয়ে দেখেন, অন্ত্রের কয়েক ইঞ্চি অংশ পেটের বাইরে বেরিয়ে এসেছে, ঝুলছে মলদ্বার দিয়ে। এই ঘটনাটি জানার পরেই জরুরী কক্ষে নিয়ে যাওয়া হয় ওই বৃদ্ধকে।

ফ্লোরিডার ওই বৃদ্ধকে তড়িঘড়ি নিয়ে যাওয়া হয় চিকিৎসকদের কাছে। দেরি না করে অস্ত্রপ্রচারের সিদ্ধান্ত নেন চিকিৎসকরা। শুরু হয় অস্ত্রপ্রচার। অস্ত্রপ্রচার করে দেহের বাইরে বেরিয়ে আসা অন্ত্রের ঐ অংশটি পুনরায় শরীরের ভেতর প্রবেশ করিয়ে দেওয়া হয়।

এই প্রসঙ্গে চিকিৎসকরা জানিয়েছেন, অস্ত্রপ্রচার করার পর ওই বৃদ্ধ আপাতত সুস্থ রয়েছেন। আসলে ক্রমাগত হাঁচি কাশির ফলে ওই ব্যক্তির শরীর থেকে অন্ত্রের কয়েক ইঞ্চি বেরিয়ে গিয়েছিল। কিন্তু কীভাবে ঘটল এমন ঘটনা? বিশেষজ্ঞরা জানিয়েছেন, পেটের মধ্যে যদি কোনও ক্ষত ঠিকভাবে না সারে, তাহলে ভবিষ্যতে বিশেষ পরিস্থিতিতে এমন ঘটনা ঘটতে পারে। যদিও এই ঘটনাকে বিরল বলেই দাবি করেছেন গবেষকরা।

(আরো পড়ুন: নিজের রক্ত খাওয়ান মশাদের! জীববিজ্ঞানীর ভয়ঙ্কর কাণ্ড দেখে আতঁকে উঠবেন, ভিডিয়ো ভাইরাল)

গবেষকরা জানিয়েছেন, যদি ১০০ জনের মধ্যে ৩ জনের ক্ষেত্রে এমন ঘটনা ঘটতে পারে যাদের পেট এবং পিলভিক সার্জারি হয়েছে। দেহের বাইরে অন্ত্রের একাংশ এইভাবে বেরিয়ে এলে সেই ব্যক্তির মৃত্যু পর্যন্ত ঘটতে পারে। এই ঘটনায় অতিরিক্ত রক্তক্ষরণ হয়নি এবং অন্ত্রের তেমন কোনও ক্ষতি হয়নি বলে বৃদ্ধকে সুস্থ করা গেছে কিন্তু যদি অতিরিক্ত রক্তক্ষরণ, দীর্ঘ সময় পর্যন্ত ব্যথা, যে অংশটি শরীর থেকে বেরিয়ে এসেছে সেটি যদি ক্ষতিগ্রস্ত হয়ে যায় তাহলে ব্যক্তির মৃত্যু পর্যন্ত হতে পারে।

টুকিটাকি খবর

Latest News

‘‌আমিও তো দীর্ঘদিন ধরে মার খাচ্ছি....‌’‌, নীরব থাকার পণ ভেঙে মুখ খুললেন দিলীপ ফের চুপিসারে সলমন হত্যার ব্লু প্রিন্টের হদিস পেল মুম্বই পুলিশ!রাজস্থান থেকে আটক১ খলিস্তানি নেতা পান্নুন খুনের ছক কষার ঘটনায় ভারতীয় নাগরিকের প্রত্যর্পণ আমেরিকায় গৌরব-ঐশানীর পুবের ময়না-র সম্প্রচারের সময় প্রকাশ্যে! অকালে বন্ধ জি বাংলার এই মেগা ডাউন কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে ধাক্কা মালগাড়ির, লাইনচ্যুত ২ কামরা, উদ্বেগ মমতার হোয়াটসঅ্যাপ ব্যবহারে দ্বিগুণ মজা, ভয়েস মেসেজ নিজে থেকেই টেক্সট আকার নেবে ২৪ বলের মধ্যে ২১টা ডট, সর্বনিম্ন টোটাল ডিফেন্ড, বীর বিক্রমে সুপার এইটে টাইগাররা মুরলীধর সেন লেনে BJP অফিসের কাছেই মিলল সুতলি বোমার মতো বস্তু, কী বলল পুলিশ? বাংলার ৭ হাসপাতালকে জরিমানা, পুনর্বিবেচনার আর্জি জানিয়ে NMC-কে চিঠি রাজ্যের 'বাবা না বয়ফ্রেন্ড!' দিদি নম্বর ১-এর মঞ্চে এই বাবা-মেয়ে জুটিকে দেখে তাজ্জব রচনাও

T20 WC 2024

২৪ বলের মধ্যে ২১টা ডট, সর্বনিম্ন টোটাল ডিফেন্ড, বীর বিক্রমে সুপার এইটে টাইগাররা হামারা নেতা ক্যায়সা হো… নিউইয়র্কের ভক্তদের স্লোগানে কোহলির চমকপ্রদ প্রতিক্রিয়া টি২০ বিশ্বকাপের সুপার ৮-এ কবে কখন খেলবে বাংলাদেশ, USA? জানুন সব ম্যাচের সময়সূচি এবার বাংলাদেশের মুখোমুখি হবে ভারত, T20 WC সুপার ৮-এ কবে কবে মাঠে নামবেন রোহিতরা? আমাদের ভালো খেলোয়াড় আছে, কিন্তু দল হিসেবে… পাকিস্তান টিম নিয়ে কি বিরক্ত বাবর! T20 WC 2024 BAN vs NEP: নেপালের বিরুদ্ধে ১০৬ অলআউট! লজ্জার ইতিহাস গড়ল বাংলাদেশ T20 WC 2024: স্কটল্যান্ডের বিরুদ্ধে ৬টি ক্যাচ ফস্কাল অজিরা, গড়ল লজ্জার নজির PAK vs IRE: বিপর্যস্ত পাক ব্যাটিং,শাহিনকে সঙ্গে নিয়ে দলকে জিতিয়ে মান রাখলেন বাবর দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে গম্ভীরের নাম জুনের শেষে ঘোষণা হতে পারে- রিপোর্ট রোহিতের থেকে শৃঙ্খলা শিখেছি… অধিনায়কের সঙ্গে ছবি পোস্ট করে গুজব ওড়ালেন শুভমন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.