বাংলা নিউজ > টুকিটাকি > Real Owl Optical Illusion: খেলনা পেঁচার মধ্যে বসে আছে একটি জীবন্ত পেঁচাও, চোখ ভালো হলে একবার তাকিয়েই বুঝবেন
নকলের ভিড়ে একজন আসল। 

Real Owl Optical Illusion: খেলনা পেঁচার মধ্যে বসে আছে একটি জীবন্ত পেঁচাও, চোখ ভালো হলে একবার তাকিয়েই বুঝবেন

  • Real Owl Optical Illusion: স্কটল্যান্ডের এক খেলনার দোকানে তোলা এই ছবি। খেলনার তাকে নকল পেঁচাদের মধ্যে বসে রয়েছে আসল পেঁচা। দেখুন তো ধরতে পারেন কি না। 

স্কটল্যান্ডের লোথিয়ান নামের একটি জায়গা। এখানেই একটি খেলনার দোকানে। দোকানের এখটি তাকে রাখা তুলোর তৈরি পেঁচা। খেলনা হিসাবেই বিক্রি হয় এগুলি। সেই দোকানে তোলা একটি ছবিই হালে Viral হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়।

ছবিটি কোনও সাধারণ খেলনার দোকানের নয়। এই এলাকায় রয়েছে বন্যপ্রাণীদের একটি আশ্রয়স্থল। বিশেষত বহু পাখির আলাদা করে যত্ন নেওয়া হয় এই স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠানটিতে। তারই লাগোয়া একটি দোকানে। ওই প্রতিষ্ঠানে আশ্রয় পেয়েছে বেশ কয়েকটি পেঁচা। মূলত আমাজন অরণ্যের বিশেষ প্রজাতির পেঁচাগুলিকে চিকিৎসার পরে রেখে দেওযা হয়েছে ওই স্থানে। সেই পেঁচা পরিবারের এক সদস্যই একদিন উড়ে এসে বসল খেলনার তাকে। নকল পেঁচাদের ভিড়ে মিশে গেল আসল একটি পেঁচা। (আরও পড়ুন: এই ছবিতে একটি টেলিফোন আছে, ১৫ সেকেন্ড সময় দেওয়া হল, খুঁজে বার করুন)

সুযোগ পেয়ে ওই তাকের ছবি তুলেছেন দোকানের এক কর্মী। সেটি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে লিখেছেন, নকলের ভিড়ে আসলটিকে চেনা যাচ্ছে কি না। এই ছবি পোস্ট হতেই Viral হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। কেউ কেউ বলেছেন, এক নজরে দেখেই চেনা যাচ্ছে। কেউ কেউ বলেছেন, একেবারেই বোঝা যাচ্ছে না। দেখুন তো, আপনি খুঁজে পান কি না। (আরও পড়ুন: এই ছবিতে মেয়েটির মুখটি আপনি দেখতে পাচ্ছেন? যাঁরা পাচ্ছেন, তাঁরা কেমন মানুষ জানেন)

চেনা যায়, আসল পেঁচাটিকে?
চেনা যায়, আসল পেঁচাটিকে?

অনেকেই বলেছেন, পেঁচাটিকে খুঁজে পাওয়া মোটেই কঠিন নয়। কিন্তু তার জন্য দৃষ্টিশক্তি ভালো হওয়া খুব দরকারি। না হলে এটিকে খুঁজে পাওয়া যাবে না। আপনি কি দেখতে পেলেন? যদি না পেয়ে থাকেন, তাহলে দেখে নিন এখান থেকে।

এই হল সেই আসল পেঁচা। 
এই হল সেই আসল পেঁচা। 

প্রসঙ্গত বলে রাখা যাক, এই বিরল প্রজাতির পেঁচাটি শুধু একা নয়, তার পরিবারের সঙ্গেই থাকে ওই এলাকায়। এবং তার বাবা এবং দাদাও নাকি মাঝে মধ্যে হাজির হয় ওই খেলনার দোকানে।

বন্ধ করুন