বাংলা নিউজ > টুকিটাকি > Optical Illusion: এই ছবিতে আছে দ্বিতীয় একটি বাঘ! সেই ‘লুকিয়ে থাকা’ বাঘটিকে দেখতে পাচ্ছেন নাকি

Optical Illusion: এই ছবিতে আছে দ্বিতীয় একটি বাঘ! সেই ‘লুকিয়ে থাকা’ বাঘটিকে দেখতে পাচ্ছেন নাকি

ছবিতে আছে ‘লুকিয়ে থাকা’ বাঘ।

Optical Illusion: এই ছবিতে একটি বাঘ সবাই দেখতে পাচ্ছেন। কিন্তু দ্বিতীয় বাঘটিকে ধরা মুশকিল। মাত্র ১ শতাংশ মানুষই নাকি খুঁজে পাচ্ছেন এটিকে। 

রোজ বহু ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। কিন্তু তার মধ্যে কিছু কিছু ছবি ভাইরাল হয়ে যাওয়ার পিছনে রয়েছে খুব কঠিন কিছু চ্যালেঞ্জ। এই সব চ্যালেঞ্জ নিয়ে অনেকেই ধাঁধার সমাধান করতে ছোটেন। কিন্তু শেষ পর্যন্ত তার অনেকগুলিই তাঁরা পেরে ওঠেন না।

যেমন এই ছবিটিও। খুব ভাইরাল হয়ে যাওয়া ছবিটি একটি বাঘর। যদিও ছবিতে একটি নয়, সঙ্গে আরও একটি বাঘ আছে। কিন্তু সেই বাঘটিকে দেখতে পাচ্ছেন না বেশির ভাগ মানুষই। (আরও পড়ুন: ধাঁধা, নাকি মন বোঝার পথ? ছবিতে কোন প্রাণী প্রথম দেখছেন, উত্তরেই চেনা যাবে আপনাকে)

সোশ্যাল মিডিয়ায় যিনি এই ছবিটি পোস্ট করেছেন, তিনি লিখেছেন, যাঁরা ছবিটি দেখেছেন, তাঁদের মধ্যে মাত্র ১ শতাংশ মানুষই এই ধাঁধার উত্তর দিতে পেরেছেন। তাঁরা খুঁজে পেয়েছেন সেই লুকিয়ে থাকা বাঘটিকে। এবার আপনি ছবিটি ভালো করে দেখুন। আর দেখে নিন, দ্বিতীয় বাঘের ছবিটিকে খুঁজে পাচ্ছেন কি না।

দেখুন তো অন্য বাঘটিকে খুঁঝে পেলেন কি না?
দেখুন তো অন্য বাঘটিকে খুঁঝে পেলেন কি না?

পেলেন কি? যদি না পেয়ে থাকেন, তাহলে আপনার জন্য রইল একটি ক্লু। ‘লুকিয়ে থাকা বাঘ’, এর ইংরেজি অুবাদ করলে কী হয়? ‘The Hidden Tiger’। এই শব্দ তিনটির মধ্যেই লুকিয়ে আছে সূত্রটি। এবার দেখুন, এই সূত্র ধরে দ্বিতীয় বাঘটিকে খুঁজে পান কি না।

যদি না পেয়ে থাকেন, তাহলে এবার রইল সমাধান।

‘লুকিয়ে থাকা বাঘ’
‘লুকিয়ে থাকা বাঘ’

এবার কি দেখতে পেলেন বাঘটিকে? হ্যাঁ, অনেকেই ভেবেছেন, এখানে দ্বিতীয় একটি বাঘের ছবি দেখা যাবে। কিন্তু সেটি আসলে একটি লেখা। আর সেই কারণেই মাত্র ১ শতাংশ মানুষই এই ‘লুকিয়ে থাকা বাঘ’টিকে খুঁজে পাননি।

বন্ধ করুন