বাংলা নিউজ > টুকিটাকি > Viral Pic of Snow Leopard: ছবিতে লুকিয়ে আছে একটি স্নো লেপার্ড, তাড়াতাড়ি খুঁজে পেলে বুঝবেন, চোখ ভালো আছে
স্নো লেপার্ডের ভাইরাল ছবি। (ছবি: ইনস্টাগ্রাম)

Viral Pic of Snow Leopard: ছবিতে লুকিয়ে আছে একটি স্নো লেপার্ড, তাড়াতাড়ি খুঁজে পেলে বুঝবেন, চোখ ভালো আছে

  • এই ছবিতে লুকিয়ে আছে একটি স্নো লেপার্ড। কত তাড়াতাড়ি খুঁজে পেলেন আপনি। 

বন্যপ্রাণীদের নানা ছবি বহু সময়েই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। কিন্তু তার বাইরেও এমন কিছু ছবি থাকে, যা সবাইকে চ্যালেঞ্জের মুখে দাঁড় করিয়ে দেয়। তার কারণ সেই ছবিতে কোনও একটি প্রাণী লুকিয়ে থাকলেও তাকে চট করে খুঁজে পাওয়া যায় না।

হালে এমনই হয়েছে ওয়াইল্ড লাইফ ফটোগ্রাফার সৌরভ দেসাইয়ের একটি ছবি নিয়ে। সৌরভ পর পর কয়েকটি ছবি পোস্ট করেছেন ইনস্টাগ্রামে। স্নো লেপার্ডের ছবি তোলার জন্য অপেক্ষা করছিলেন তিনি। তখনই তাঁর ক্যামেরায় ধরা পড়ে এই ছবিগুলি। 

বাকি সব ছবিতে স্নো লেপার্ড স্পষ্টভাবে দেখা গেলেও, একটি ছবিতে তাকে খুঁজে পাওয়া যাচ্ছে না। আর সেই ছবিটিই ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। 

দেখুন তো, আপনি ওই ছবিতে লুকিয়ে থাকা স্নো লেপার্ডটিকে খুঁজে পান কি না।

ছবি: সৌরভ দেসাই
ছবি: সৌরভ দেসাই

যে প্রাণী যে পরিবেশে বাস করে, সেখানকার ভূমিরূপ, তার রঙের সঙ্গে প্রাণীর চেহারার সামঞ্জস্য তৈরি হয়। যুগের পর যুগ বিবর্তনের কারণে প্রাণীরা এমন চেহারা পায়। সেই কারণেই তাদের অনেক সময়েই খুঁজে পাওয়া যায় না। সৌরভের তোলা ছবিটির ক্ষেত্রেও তাই হয়েছে।

সৌরভ ছবির সিরিজটি প্রকাশ করার ঘণ্টা খানের মধ্যেই এগুলি বিপুল জনপ্রিয় হয়েছে নেটমাধ্যমে। ছাড়িয়ে গিয়েছে হাজার তিনেকের বেশি লাইক। কিন্তু তার পরেও অনেকেই খুঁজে পাননি লুকিয়ে থাকা Snow Leopard-টিকে। খুঁজে পেলেও অনেক সময় লেগে গিয়েছে। আপনি কি খুঁজে পেলেন? না পেলে, সাহায্য করছি আমরা।

লুকিয়ে থাকা স্নো লেপার্ড। 
লুকিয়ে থাকা স্নো লেপার্ড। 

কেমন লাগল সৌরভের এই ছবিটি? জানিয়ে দিন আমাদের।

বন্ধ করুন