বাংলা নিউজ > টুকিটাকি > Viral Optical Illusion: মনের মধ্যে থাকা ভয়ঙ্কর সত্যিটা নাকি বলে দিতে পারে ছবিটি! কীভাবে? পরীক্ষা করে নিন

Viral Optical Illusion: মনের মধ্যে থাকা ভয়ঙ্কর সত্যিটা নাকি বলে দিতে পারে ছবিটি! কীভাবে? পরীক্ষা করে নিন

কী বলছে এই ছবি?

Viral Optical Illusion: রোজ বহু ধাঁধা ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। তার মধ্যে এই ছবিটি নাকি বলে দিতে পারে ভয়ঙ্কর কিছু সত্যি কথা। কীভাবে জানেন?

রোজ কত কত Optical Illusion সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে পড়ে। কিন্তু তার মধ্যে কিছু থাকে, যেগুলি বেশ গভীর অর্থ বহন করে। হালের এই Optical Illusion-টির ক্ষেত্রেও নাকি তাই। এটি নাকি মনের মধ্যে থাকা ভয়ঙ্কর কিচু সত্যি কথা বলে দিতে পারে। কেমন সত্যি কথা? দেখে নেওয়া যাক।

হালে চার্লস ম্যারিয়ট নামের একজম এই ছবিটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন, আর দাবি করেছেন যে, অপটিক্যাল ইলিউশন-টিতে আপনি প্রথম যে ছবিটি দেখতে পাবেন, সেটিই আপনার মনের গোপন কথা, ভয়ঙ্কর সত্যি কথাটি বলে দেবে।

কেমন সত্যি কথা?

চার্লস ম্যারিয়ট বলেছেন, আপনার প্রেমের সম্পর্কের গতিপ্রকৃতি, ওঠাপড়া বলে দিতে পারে এই ছবি।

কী আছে এই ছবিতে?

ভালো করে দেখলে বোঝা যাবে, দু’ধরনের জিনিস আছে এই ছবিতে। মেঝেতে পড়ে থাকা পাথর আবার সেই পাথর থেকেই তৈরি হওয়া একটি মুখ। আরও খুঁটিয়ে দেখলে মনে হতে পারে, মুখের উপর স্বচ্ছ দু’টি হাতের তালু। যেগুলি ভেদ করে যেন চোখ দু’টি দেখা যাচ্ছে।

ভালো করে দেখুন তো ছবিটি। 
ভালো করে দেখুন তো ছবিটি। 

এবার দেখা যাক, কোন সত্যি বলছে এই ছবি?

চার্লস ম্যারিয়টের মতে, আপনি যদি আগে শুধু পড়ে থাকা পাথর দেখে থাকেন, তবে এর অর্থ আপনি একজন সৎ ব্যক্তি। এবং সব সময় নিজের মতামত স্পষ্টভাবে প্রকাশ করার চেষ্টা করেন। আর এই ধরনের মানুষ অন্যদের সঙ্গে কথা বলার ক্ষেত্রে খুব আবেগপ্রবণ হওয়া থেকে নিজেকে আটকে রাখেন। ফলে তাঁদের প্রেমের সম্পর্কে রোম্যান্টিকতা কিছুটা কম হতে পারে।

আপনি যদি প্রথমে মুখটি দেখেন, তবে এর অর্থ আপনি দারুণ ভাবে আপনার মনের কথা খুলে বলতে ভালোবাসেন। শুধু তাই নয়, আপনি আপনার প্রেমের মানুষটির জন্য সর্বদা আত্মত্যাগ করতে প্রস্তুত। এই ধরনের লোকেরা যখন একটি সম্পর্কে জড়িয়ে পড়েন, তখন তাঁরা সেই ব্যক্তির জন্য সব সময়ে যথাসাধ্য চেষ্টা করেন।

এবার ভেবে দেখুন, আপনি এই দুই দলের মধ্যে কোন দলে।

বন্ধ করুন