বাংলা নিউজ > টুকিটাকি > Glycerin: এবার শুধু ত্বকের যত্ন নয়, চুলের যত্ন নিতেও সঙ্গে রাখুন গ্লিসারিন

Glycerin: এবার শুধু ত্বকের যত্ন নয়, চুলের যত্ন নিতেও সঙ্গে রাখুন গ্লিসারিন

ত্বকের যত্নের পাশাপাশি চুলের যত্নের জন্য সঙ্গে রাখুন গ্লিসারিন (pixabay)

Glycerin: ত্বকের যত্নের পাশাপাশি চুলের যত্নের জন্য সঙ্গে রাখুন গ্লিসারিন। পাবেন ভীষণ উপকার। 

sযারা মোটামুটি রূপচর্চা নিয়ে সচেতন থাকেন তারা জানেন, ত্বক মসৃণ রাখার জন্য গ্লিসারিন কতটা উপকারী। কিন্তু আপনি কী জানেন, আপনার চুলের জন্যও কিন্তু সমানভাবে উপকারী এই গ্লিসারিন। চুলের স্বাস্থ্য বজায় রাখার জন্য ঠিক কীভাবে গ্লিসারিন ব্যবহার করবেন আপনি? জেনে নিন এই প্রতিবেদনে।

 

আপনি জেনে অবাক হবেন, চুলের জট ছাড়ানোর জন্য যে সিরাম বাজারে পাওয়া যায় তার প্রধান উপাদান হল গ্লিসারিন। এই গ্লিসারিনের এমন কিছু স্বাস্থ্যকর গুণ রয়েছে যা চুলের জন্য এবং ত্বকের জন্য ভীষণ উপকারী। শীতকালে রুক্ষ শুষ্ক চুলের জন্য তো বটেই, গরমকালেও আপনার চুল যদি রুক্ষ হয়ে যায় তাহলে গ্লিসারিন ব্যবহার করতে পারেন আপনি।

গ্লিসারিন ব্যবহার করবেন কীভাবে? 

 

১) চুলে আদ্রতা বজায় রাখার জন্য আপনি গ্লিসারিন ব্যবহার করতে পারেন। বাজার চলতি কন্ডিশনারের পরিবর্তে তুলে গ্লিসারিন ব্যবহার করলে আপনার চুল থাকবে নরম।

২) সমান পরিমাণ জল এবং গ্লিসারিন একটি স্প্রে বোতলে ভরে প্রত্যেকদিন চুলের স্প্রে করতে পারেন। এতে আপনার চুল শুষ্ক ও বা রুক্ষ হবে না।

(আরো পড়ুন: ১২ দিন দৌড়ে থাইল্যান্ড থেকে সিঙ্গাপুর পৌঁছোলেন মহিলা, গরমে গলে গেল জুতো)

৩) চুলের আগা ফেটে যাওয়ার যদি সমস্যা থাকে সে ক্ষেত্রে অল্প গ্লিসারিন হাতে নিয়ে ভেজা চুলের ডগায় মেখে নিতে পারেন। প্রত্যেকদিন এই কাজটি করলে আপনার চুলের আদ্রতা বজায় থাকবে এবং চুলের আগা ফাটবে না।

৪) কম বেশি খুশকির সমস্যায় সকলেই ভোগেন। খুশকির সমস্যাও কিন্তু করতে পারে এই গ্লিসারিন। প্রতিদিন গ্লিসারিন মাথায় ম্যাসাজ করলে খুশকির সমস্যা দূর হয়ে যাবে।

৫) চুল ওঠার সমস্যা থাকলে বা নতুন করে চুল না গজালে আপনি প্রতিদিন ব্যবহার করতে পারেন গ্লিসারিন।

(আরো পড়ুন: ৩৩,০০০ টাকায় বিক্রি হচ্ছে বিশ্বের সবচেয়ে দামি আনারস)

প্রসঙ্গত, তবে মুখে বা চুলে গ্লিসারিন মাখার আগে অবশ্যই দেখে নেবেন আপনার তাতে কোনও এলার্জি হচ্ছে কিনা। যদি কোনও এলার্জি হয় তাহলে গ্লিসারিন থেকে দূরে থাকবেন।

অতিরিক্ত গ্লিসারিন কিন্তু আপনার মাথার তালুকে এবং চুলকে শুষ্ক করে দিতে পারে তাই একটি রোজ নির্দিষ্ট পরিমাণ গ্লিসারিন মাখবেন। অতিরিক্ত পরিমাণে গ্লিসারিন মাখলে উপকারের থেকে অপকার হয়ে যেতে পারে।

টুকিটাকি খবর

Latest News

ভারী বৃষ্টিতে ভাসবে কলকাতা লাগোয়া একাধিক জেলা, কেমন থাকবে তিলোত্তমার আবহাওয়া? চ্যাম্পিয়ন্স ট্রফির আগে ঘরোয়া ক্রিকেটে পরীক্ষা হার্দিকের!বোলিং ফিটনেস নিয়ে সংশয়… Women Asia Cup 2024: ভারতীয় দলে বড় ধাক্কা, চোটের কারণে ছিটকে গেলেন শ্রেয়াঙ্কা ট্রেনের নীচে রেল লাইন পরীক্ষা করছিলেন RPF জওয়ান, তখনই চলতে শুরু করল ইঞ্জিন ২০২৪ আইপিএলে ব্যর্থতার জের! গোটা কোচিং ইউনিট বদলাচ্ছে LSG!কোচ হতে পারেন লক্ষ্মণ… রূপঙ্করের ও চাঁদের সঙ্গে বলিউডি গান! সপ্তপর্ণীর পারফরমেন্স দেখে হতবাক ইমন-জোজো! ২১-এর সকালে ২৬-এর 'প্রতিপক্ষ' চিহ্নিত করলেন অভিষেক, বার্তা তৃণমূল সরকারকে TMC's Shahid Dibas LIVE: রাম সেজে একুশে জুলাইয়ের সমাবেশে তৃণমূল কর্মী শক্তিগড়ে এসব কী চলছে? ছত্রাকে ভরা বস্তা বস্তা ল্যাংচা মাটিতে পুঁতলেন আধিকারিকরা Paris Olympics-এ কটি দেশ আর ক'জন প্রতিযোগী অংশ নেবে?কী চমক থাকছে?জানুন খুঁটিনাটি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.