বাংলা নিউজ > টুকিটাকি > Durga Puja Theme: ‘দুর্গাযাপন’, এটাই এবার বেহালা ফ্রেন্ডসের থিম, অর্থ কী, জানেন
বেহালা ফ্রেন্ডসের থিম

Durga Puja Theme: ‘দুর্গাযাপন’, এটাই এবার বেহালা ফ্রেন্ডসের থিম, অর্থ কী, জানেন

  • Durga Puja Theme: বেহালা অঞ্চলের অন্যতম নামকরা পুজো হল বেহালা ফ্রেন্ডস। এই ক্লাবের এবারের পুজোর থিম হল দুর্গাযাপন। এর অর্থ কি জানেন?

বেহালা অঞ্চলের অন্যতম নামকরা পুজো হল বেহালা ফ্রেন্ডস। এই পুজো এবার ৫৭ বছরে পা দেবে। এই ক্লাবের ২০২২ এর দুর্গাপুজোর থিম হচ্ছে দুর্গাযাপন। নিশ্চয় ভাবছেন এ আবার কেমন থিম? এর অর্থ কী? বলছি, দুর্গাপুজো আসলে আমাদের সকলের কাছে এক এক রকমের অনুভূতি। এক একজন এক একভাবে এই পুজো পালন করে থাকে, আলাদা ভাবে দেখে, উদযাপন করে। সেই ভাবনাই মাথায় রেখে এবারের বেহালা ফ্রেন্ডস ক্লাব এর দুর্গাপুজোর মণ্ডপ সেজে উঠতে চলেছে।

বেহালা ফ্রেন্ডস ক্লাবের মাতৃমূর্তির শিল্পী হলেন দীপেন মণ্ডল। তাঁর ভাবনাতেই দেবী দুর্গা তৈরি হচ্ছেন। এবং গোটা পুজোর থিমের শিল্পী হলেন তাপস দত্ত। পারমিতা মল্লিক এবং আশু চক্রবর্তী এই পুজোর জন্য আবহ সঙ্গীত তৈরি করেছেন। আলোর সাজের দায়িত্বে আছেন প্রেমেন্দু বিকাশ চাকী। দেবশঙ্কর হালদারের কণ্ঠে শোনা যাবে এবারের পুজোর ধারাভাষ্য পাঠ।

দৈনন্দিন জীবন থেকে এই চারদিন যেন আচমকাই ছুটি এনে দেয় সকলের জীবনে। বিদেশে বা রাজ্যে বাইরে যাঁরা থাকেন তাঁরা এই সময় রাজ্যে আসেন। অনেকেই এই সময়টার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করে থাকেন। প্রিয় মানুষের পথ চেয়ে থাকেন। চারিদিক প্যানেল, লাইট, হোর্ডিংয়ে সেজে ওঠে। আর সবটাই হয় দেবী দুর্গার পুজোকে কেন্দ্র করে। আর তাঁর মূর্তি কে তৈরি করে? আমাদেরই মতো এল সাধারণ মানুষ।

এই যে বিভিন্ন মানুষের কাছে দুর্গাপুজোর এক এক রকমের অর্থ, এক এক রকম ভাবে তাঁরা দুর্গাপুজো পালন করে, কিংবা এই দেবী মূর্তির মধ্যে দিয়ে কেউ মা, কেউ শক্তির উৎস খুঁজে পান, মতো, রঙের প্রলেপ দিয়ে যে দেবীমূর্তি তৈরি করা হয় সেটাই তো দুর্গাযাপন। আর সেই ভাবনাই এবার দেখা যাবে বেহালা ফ্রেন্ডস ক্লাবের পুজোয়।

তাই এবার যেদিন বেহালায় আসবেন পুজো পরিক্রমা করতে সেদিন অবশ্যই এই ৫৭ বছরের পুজো দেখে যাবেন।

বন্ধ করুন