বাংলা নিউজ > টুকিটাকি > Skin Care: ঠোঁটের চারপাশে কালো ছোপ পড়েছে? পুজোর আগেই দূর করুন এই উপায়ে
ঘরোয়া উপায়ে দূর করুন ঠোঁটের চারপাশের কালো দাগ

Skin Care: ঠোঁটের চারপাশে কালো ছোপ পড়েছে? পুজোর আগেই দূর করুন এই উপায়ে

  • Skin Care: নিজেকে আরও সুন্দর করে তুলতে চাইলে ত্বকের দাগ ছোপ দূর করা জরুরি, উজ্জ্বল জেল্লাদার ত্বকের সৌন্দর্য বিশেষ নজর কাড়ে। কীভাবে পাবেন তেমন ত্বক?

আর গুনে গুনে দুই সপ্তাহ বাকি পুজোর। চৌদ্দ দিন পরেই বেজে উঠবে পুজোর দামামা। এই কদিনে নিজের যত্ন কীভাবে নেবেন জানেন? ঠোঁটের আশপাশে কালো দাগ ছোপ পড়েছে? এটা কিন্তু ত্বক শুকিয়ে যাওয়ার কারণেই হয়ে থাকে। আর গোটা মুখের মধ্যে কেবল ঠোঁটের চারপাশে কালো দাগ দেখতে মোটেই ভালো লাগে না। কীভাবে এই দাগ পুজোর আগেই দূর করবেন ভাবছেন? আসুন জেনে নেওয়া যাক।

ঘরোয়া উপায়ে দূর করুন ঠোঁটের চারপাশের কালো দাগ ছোপ:

লেবু এবং মধু: ত্বকে কোলাজেন বাড়াতে সাহায্য করে লেবুর রস একই সঙ্গে দাগ ছোপ দূর করতে ভীষণই সাহায্য করে। একটা বাটিতে লেবুর রসের সঙ্গে অল্প করে মধু এবং দই মিশিয়ে সেটা ঠোঁটের চারপাশে লাগান। শুকিয়ে এলে ধুয়ে ফেলুন।

আলুর রস: আলুর রস ত্বকের উজ্জ্বলতা ফেরায়। এতে আছে প্রচুর পরিমাণে ভিটামিন এবং মিনারেল যা ত্বকের জন্য ভীষণই উপকারী। আলু বেটে নিয়ে সেটার রস বের করে ঠোঁটের চারপাশে লাগান। একদম শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন।

পেঁয়াজের রস: এই উপাদান ত্বকের দাগ ছোপ দূর করতে সাহায্য করে কারণ এতে আছে প্রচুর পরিমাণে অ্যান্টি অক্সিডেন্ট আছে। তাই ঠোঁটের পাশে দাগ ছোপ দূর করতে হলে পেঁয়াজের রস লাগান।

এই বিভিন্ন পদ্ধতির মাধ্যমে অনেকটাই সমস্যার নিরসন হওয়া উচিত। তবে তাতেও যদি না হয়, তাহলে পেশাদারদের পরামর্শ নেওয়ার প্রয়োজন। 

বন্ধ করুন