বাংলা নিউজ > টুকিটাকি > TikTok new feature: ছোটরা ১ ঘণ্টার বেশি টিকটক ব্যবহার করতে গেলে লাগবে ওটিপি, এল নয়া ফিচার

TikTok new feature: ছোটরা ১ ঘণ্টার বেশি টিকটক ব্যবহার করতে গেলে লাগবে ওটিপি, এল নয়া ফিচার

কিশোর কিশোরীদের জন্য সময় বেঁধে দেবে অ্যাপ নিজেই। (TikTok)

TikTok new feature: আর ঘাঁটাঘাঁটি কোরো না। এই কথা এবার মনে করিয়ে দেবে টিকটক। কিশোর কিশোরীদের জন্য সময় বেঁধে দেবে অ্যাপ নিজেই।

কিশোর কিশোরীদের স্বাস্থ্যের কথা ভেবে এবার নতুন ফিচার নিয়ে এল টিকটক। অ্যাপ নিয়ে ঘাঁটাঘাঁটির সময় বেঁধে দিতে চলেছে এই সোশ্যাল অ্যাপ। ছোটরা যাতে কম ব্যবহার করে, তার জন্য বেশ কয়েকটি নয়া ফিচার পাওয়া যাবে অ্যাপে। সেই ফিচারের সাহায্যে অ্যপ ব্যবহারের সময় বেঁধে দেওয়া যাবে। অ্যাপ ব্যবহারের সময় কমানোর কথা দফায় দফায় টিকটক নিজেই মনে করিয়ে দেবে‌।

আরও পড়ুন: হোয়াটসঅ্যাপের নয়া চমক! ফটো দিয়ে বানিয়ে ফেলুন মজাদার স্টিকার, কীভাবে জেনে নিন

আরও পড়ুন: হোয়াটসঅ্যাপ গ্রুপ ছাড়ার নয়া নিয়ম, পুরো অদৃশ্য হয়ে যেতে পারেন আপনি, জানুন কীভাবে

আরও পড়ুন: ভুলভাল মেসেজ পাঠিয়ে ঝামেলায় পড়েছেন? চাপ নেই আর! দুর্দান্ত ফিচার আনল হোয়াটসঅ্যাপ

কবে থেকে নতুন ফিচার পাওয়া যাবে?

আগামী সপ্তাহ থেকেই চালু হতে পারে নতুন ফিচার‌‌। এতে রোজ অ্যাপ ব্যবহারের সময় ৬০ মিনিটে বেঁধে দেওয়া হবে। ১৮ বছরের কম বয়স এমন সব ব্যবহারকারীদের অ্যাপেই এই নিয়ম চালু হয়ে যাবে। তবে এই নিয়ম যে মানতেই হবে, তেমনটা নয়। চাইলে সময়সীমা অতিক্রমও করার সুযোগ থাকছে। একবার ৬০ মিনিট পেরিয়ে গেলে টিকটক একটি পাসকোড (পাসওয়ার্ড এর মতো কোড) দিতে বলবে। সেই পাসকোড দিলেই আবার ব্যবহার করা যাবে অ্যাপটি।

কীভাবে কাজ করবে এই ফিচার?

টিকটকের এই ফিচার নাও মানা যেতে পারে। তেমন সুবিধাও রাখছে টিকটক অ্যাপ। কেউ চাইলে সেটিংস থেকে অ্যাপের নয়া ফিচার একেবারে বন্ধ করে রাখতে পারে। তবে বন্ধ করলেও টিকটক কিন্তু বেশ সতর্ক। কেউ যদি ওই ফিচার বন্ধ করে দিনে ১০০ মিনিট সময় কাটিয়ে ফেলে, তাকে সে কথা মনে করাবে টিকটক। নয়া সময়সীমা ঠিক করার সুবিধা দেওয়া হবে তাঁকে।

টিকটকের তরফে জানানো হয়, বিশেষ ফিচার আনার পর থেকে এর ব্যবহার অনেকটাই বেড়েছে। রীতিমতো ২৩৪ শতাংশ বেড়ে গিয়েছে সময়সীমা বাঁধার সেটিংসের ব্যবহার। তবে কিশোর কিশোরীদের স্বাস্থ্যের বিষয়ে বেশ সাবধানী হচ্ছে টিকটক। তাই এমন একগুচ্ছ পরিকল্পনা করছে সংস্থা‌।

সংস্থার তরফে ঠিক করা হয়েছে, প্রতি সপ্তাহে একবার করে ব্যবহারকারীকে নোটিফিকেশন পাঠানো হবে। এতেই স্ক্রিন টাইম নিয়ে সতর্ক করা হবে কিশোর কিশোরীদের। এছাড়াও এই টাইম দেখে তারা সিদ্ধান্ত নিতে পারবে ঠিক কতটা সময় বাড়ানো দরকার।‌ অ্যাপের তরফে জানানো হয়, প্রতি সপ্তাহের এই আপডেট ইদানিং চালুই রয়েছে। তবে নতুন করে স্ক্রিনে সময়সীমা ভেসে ওঠার কথাই পাওয়া‌ যাবে নয়া ফিচারে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup 

টুকিটাকি খবর

Latest News

ভিডিয়ো- সল্টকে অনবদ্য কট অ্যান্ড বোল্ড আবেশের,তারপরেই সঞ্জুর ওপর নিলেন প্রতিশোধ! রামনবমী উপলক্ষ্যে সিসি ক্যামেরায় মুড়ছে ধর্মীয় স্থান, নির্দেশ জারি করল লালবাজার মেয়ের পা ধুইয়ে দিলেন, অষ্টমীতে কুমারী পুজো করলেন শিল্পা শেট্টি স্ত্রীর সঙ্গে বচসার জেরে ৩ সন্তানকে একের পর এক কুয়োয় ফেলে খুন, ধৃত ব্যক্তি সলমনের বাড়িতে মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে, সুরক্ষার আশ্বাস দিলেন পরিবারকে সাঁতারে অক্ষয়ের সঙ্গে চিটিং করলেন টাইগার, দেখুন কাণ্ড... তারার সৃষ্টি কোথা থেকে! ১০টি ছবি দেখিয়ে আভাস দিল নাসা ‘মানুষ নেমকহারাম নন’, শূন্য থেকে ঘুরে দাঁড়ানোর লড়াই, আত্মবিশ্বাসী দীপ্সিতা মধ্যরাতে ঘরোয়া সেলিব্রেশন, বর নীলাঞ্জনকে জন্মদিনে বিগ সারপ্রাইজ দিলেন ইমন স্ত্রী ও দুই ছেলেমেয়েকে নিয়ে জম্মুর বৈষ্ণো দেবী মন্দিরে, গান গাইলেন কপিল শর্মা

Latest IPL News

ভিডিয়ো- সল্টকে অনবদ্য কট অ্যান্ড বোল্ড আবেশের,তারপরেই সঞ্জুর ওপর নিলেন প্রতিশোধ! অর্ধেক প্লেয়ার ইংরেজিই বোঝে না- RCB-র ব্যর্থতার গুরুতর দিকটি তুলে ধরলেন সেহওয়াগ ভারতীয় দল CSK-র মতো ড্যাডস আর্মি নয়, বুড়ো কার্তিককে T20 বিশ্বকাপে চান না ইরফান এক ঢিলে দুই পাখি, ইনস্টায় নির্মম রসিকতা কামিন্সের, নিশানায় ল্যাবুশান ও RCB-র মাঠ T20 WC-এর দলে থকাবেন হার্দিক? ২ ঘণ্টা বৈঠক রোহিত, দ্রাবিড়, আগরকরের- রিপোর্ট ‘ভাই তুই আর আমাদের জামা পরিস না’,কাকে মিনতি করলেন বিরাটের বন্ধু এবি ডিভিলিয়ার্স! এয়ারপোর্টে ছেলের মুখ দেখালেন অনুষ্কা, রইল শর্ত! ভামিকা-অকায়কে নিয়ে দেশে ফিরলেন SRH-এর ২৮৭ নিয়ে হইচই, T20-তে এক ইনিংসে ৩০০-র বেশি রান তোলার নজির আছে জানেন কি? ‘সব দোষ একা হার্দিকের নয়’,ডাগ আউটে কোচ বাউচারের ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন মনোজ ১০ বলের বিধ্বংসী ইনিংসে ইতিহাসের পাতায় আবদুল সামাদ, ভারতীয়দের মধ্যে সবার সেরা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.