বাংলা নিউজ > টুকিটাকি > Best Free Public Bathrooms in New York: শহরে বিনামূল্যের সেরা পাবলিক বাথরুম খুঁজছেন? নিউ ইয়র্কে হদিশ দিলেন টিকটকার
নিউ ইয়র্ক শহরে বিনামূল্যের বাথরুমের খোঁজ দিচ্ছেন টিকটকার। ছবি সৌজন্য-Instagram

Best Free Public Bathrooms in New York: শহরে বিনামূল্যের সেরা পাবলিক বাথরুম খুঁজছেন? নিউ ইয়র্কে হদিশ দিলেন টিকটকার

  • নিউ ইয়র্কে সেরা বিনামূল্যের বাথরুমের তালিকায় প্রথমেই রয়েছে ওয়েস্ট এলম, ১৮৭০, ওয়েস্ট ব্রডওয়ে। সেখানে রয়েছে দুটি বাথরুম। যেখানে লিঙ্গভেদে সকলেই যেতে পারেন। প্রতিবার ব্যবহারের পর বাথরুম পরিষ্কার করার রীতি রয়েছে এখানে।

'প্রকৃতির ডাক' খুব ব্যাপকভাবে এলে কোথায় যাওয়া যায়? বিশ্বের বহু বড় শহরে পা রেখেই এই প্রশ্ন অনেকেরই মাথায় আসে। অনেকেই বিপাকে পড়ে গিয়ে কোথায় যাবেন ভেবে পান না। আবার নামী শহরে দাম দিয়ে ব্যবহারের টয়লেটে খরচ এতটাই হয়ে যায়,যে সেখানে যাওয়াটা ঠিক হবে কি না, তা নিয়েও অনেকের ভাবনা থাকে। এই সমস্যাটি রয়েছে নিউ ইয়র্ক সিটিতে। সেখানে 'বিনামূল্যে' কিছু পাওয়াটাই অভাবনীয় বিষয়। আর সেই শহরে বিনামূল্যের পাবলিক বাথরুম খুঁজে বের করেছেন টিকটকার টেডি সিগাল। দেখে নেওয়া যাক, তাঁর ভিডিয়োতে কী কী তথ্য উঠে এসেছে।

ভিডিয়োতে দেখা যাচ্ছে, টেডি একটি দোকানে জিজ্ঞাসা করছেন, তাঁদের বাথরুম ব্যবহার করা যাবে কিনা। আর তার উত্তরে নেতিবাচক জবাব আসে সেই দোকান থেকে। এভাবে নিউয়র্কের বিভিন্ন জায়গা ঘুরে যখন টেডি ক্লান্ত, তখন তিনি তাঁর ভিডিয়োতে তুলে ধরেছেন শহরের দুরবস্থার কথা। তিনি বলছেন, খোলা শৌচের রাস্তা কেউ ধরলে তাঁকে পুলিশ গ্রেফতার পর্যন্ত করতে পারে, অথচ কোনও জায়গায় বাথরুম ব্যবহার করতে চাইলে সেখানে মুখ ফিরিয়ে নিচ্ছেন অনেকে। এই অবস্থায় নিউ ইয়র্কে বিনামূল্যে বাথরুমের হদিশ দিলেন টেডি।

নিউ ইয়র্কে সেরা বিনামূল্যের বাথরুমের তালিকায় প্রথমেই রয়েছে ওয়েস্ট এলম, ১৮৭০, ওয়েস্ট ব্রডওয়ে। সেখানে রয়েছে দুটি বাথরুম। যেখানে লিঙ্গভেদে সকলেই যেতে পারেন। প্রতিবার ব্যবহারের পর বাথরুম পরিষ্কার করার রীতি রয়েছে এখানে। এরপর টেডির তালিকায় রয়েছে ব্লুমিংডেল'স, ৫০৪ ব্রডওয়ের ওপর অবস্থিত। টিকটকার বলছেন, এই বাথরুমটি খুবই পরিষ্কার। অনেক কয়টি স্টল রয়েছে বাথরুমের। ফলে এখানে বেশিক্ষণ অপেক্ষা করতে হয় না। এছাড়াও নিউ ইয়র্কে রয়েছে ব্রায়ান্ট পার্ক পাবলিক বাথরুম। বিনামূল্যের বাথরুম হিসাবে এটিও বেশ পরিষ্কার। পার্কস্লোপে বার্নস অ্যান্ড নোবেল-ও এই ক্ষেত্রে একটি অপশন হতে পারে। এছাড়াও স্টেনওয়েতে, কুইনস পাবলিক লাইব্রেরি বিনামূল্যে বাথরুমের সন্ধান হিসাবে একটি ভাল বন্দোবস্ত ধরে রাখে। এছাড়াও হ্যারিপটার নিউইয়র্কে এই সুবিধা পেতে পারেন আপনি। ফলে বিশ্বের অন্যতম ব্যস্ততম শহর নিউয়র্কে ঘোরাফেরা করতে গেলে আগে থেকে নজরে রাখুন এই সমস্ত বিনামূল্যের বাথরুমের হদিশের।

বন্ধ করুন