বাংলা নিউজ > টুকিটাকি > Tinder update: প্রোফাইল বায়োতে অন্য লিঙ্ক আর দেওয়া যাবে না! কড়া ভাষায় জানিয়ে দিল টিনডার

Tinder update: প্রোফাইল বায়োতে অন্য লিঙ্ক আর দেওয়া যাবে না! কড়া ভাষায় জানিয়ে দিল টিনডার

কড়া ভাষায় জানিয়ে দিল টিনডার (REUTERS)

ইনস্টাগ্রাম এই, ফেসবুক এই, ইউটিউব চ্যানেল সেই - নিজের বায়োতে অনেকেই এই আইডিগুলির লিঙ্ক দিয়ে রাখেন। নিজের পরিচিতি বাড়াতেই এমনটা করেন। পাশাপাশি ইউটিউবে সাবস্ক্রাইবার সংখ্যা বাড়াতে, পেজের রিচ বাড়াতেও এমনটা না করলেই নয় আজকাল।

ইনস্টাগ্রাম আইডি এই, ফেসবুক আইডি এই, ইউটিউব চ্যানেল সেই - নিজের বায়োতে অনেকেই এই আইডিগুলির লিঙ্ক দিয়ে রাখেন। নিজের পরিচিতি বাড়াতেই এমনটা করেন। পাশাপাশি ইউটিউবে সাবস্ক্রাইবার সংখ্যা বাড়াতে, পেজের রিচ বাড়াতেও এমনটা না করলেই নয় আজকাল। কিন্তু টিনডারে আর চলবে না এই সব। স্পষ্ট জানিয়ে দিল বিখ্যাত এই ডেটিং সংস্থা। সম্প্রতি তাদের কিছু নীতিতে পরিবর্তন এনেছে এই সংস্থা। সেখানেই জানানো হল এই নিয়মাবলি। ইতিমধ্যে যাদের যাদের প্রোফাইলের বায়োতে এমন লিঙ্ক রয়েছে, তাদের প্রোফাইল থেকে সেগুলি সরানোর কাজও শুরু হয়ে গিয়েছে। 

আরও পড়ুন: ওজন কমাতে এটি অনেকেই খান, কিন্তু এর ক্ষতিকর দিকও রয়েছে, জানলে সাবধান হবেন আজই

আরও পড়ুন: বয়স বাড়লেও হার্ট থাকবে চাঙ্গা তরুণের মতো, রোজ পাতে ৪ খাবার রাখলেই কেল্লা ফতে

কেন এই নীতি নেওয়া হল হঠাৎ করে? টিনডার সংস্থার তরফে জানানো হয়, এই সুযোগকে কাজে লাগিয়ে অনেকেই রীতিমতো ব্যবসায় নেমেছে। টিনডার স্পষ্ট জানিয়েছে, তাদের ডেটিং অ্যাপ কোনও ব্যবসা করার অ্যাপ নয়। তারাও নিজেদের অ্যাপ মারফত অন্য কোনও অ্যাপকে প্রোমোট করবে না। ব্যবসার নিরিখে দেখলে এতে আদতে ক্ষতি সেই সংস্থারই। তাই এমন পদক্ষেপ নিতে বাধ্য হয় টিন্ডার। তবে শুধুই অন্যদের প্রোমোট না করতে এমন পদক্ষেপ নেওয়া হয়েছে, তা নয়। বরং, কিছু অসাধু ব্যবসা বন্ধ করতেও নেওয়া হল এই উদ্যোগ। ডেটিং অ্যাপেরা সুযোগ নিয়ে অনেক ইউজারকেই ফাঁদে ফেলছে কিছু অসাধু ব্যবসায়ী। তাদের অসাধু কারবার বন্ধ করতেই কড়া হল ডেটিং সংস্থার কর্তৃপক্ষ। জানা গিয়েছে, এই অ্যাপের সাহায্যে পয়সার বিনিময়ে যৌন ব্যবসাও শুরু করেছেন অনেকে।

টিন্ডার যে কোনও যৌনতা করার অ্যাপ নয়, সে কথাও এই দিন স্পষ্ট করে দেয় সংস্থার কর্তৃপক্ষ। সংস্থার তরফে সাধারণ ইউজারদেরও সতর্ক করা হয় এই ব্যপারে। স্পষ্ট ভাষায় নয়া নীতিতে বলা হয়, কোনওরকম যৌনসুখের প্রত্যাশা নিয়ে এই অ্যাপ ব্যবহার না করাই ভালো। এখানে সেরকম কোনও কারবারকে উৎসাহ দেওয়া হয় না। এমনকি জানতে পারলে তার বিরুদ্ধে ব্যবস্থাও নেওয়া হবে। নেটিজেনদের একাংশ টিনডারের এই পদক্ষেপে বেশ খুশি। মেয়েদের নিরাপত্তা সুনিশ্চিত করতে ঠিক পদক্ষেপই নেওয়া হয়েছে বলে মনে করছেন অনেকে। পাশাপাশি এতে ভুঁয়া ফাঁদে পড়ার আশঙ্কাও কমবে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup 

টুকিটাকি খবর

Latest News

আগে জল দিন তারপর প্রচার করবেন! উলুবেড়িয়ায় বিক্ষোভের মুখে তৃণমূল প্রার্থী সাজদা সন্তান আসার আগে অমর চিত্র কথা-রামায়ণে মজে ইয়ামি! বললেন 'আমার বর আদিত্য আমায়…' ‘দরকার নতুনের…’! ৫৬ লাখ খোরপোশ, ২য় বিয়ের জল্পনা! কী লিখল কাঞ্চন-প্রাক্তন পিঙ্কি জেলে জোর করে আম, মিষ্টি খাচ্ছেন কেজরি! দাবি করে কোর্টে কী বলল ED? হয়ে ওঠেন সকলের প্রিয় Angry Rantman, কেন নিজের এই নাম রেখেছিলেন অভ্রদীপ নয়া UPI ID-তে মাইগ্রেশন শুরু করল পেটিএম, এতে গ্রাহকদের ওপর পড়বে কী প্রভাব? মুস্তাফিজুরকে দেশে ফেরতের নির্দেশ নিয়ে BCB-র আলটপকা মন্তব্য প্রবল গরম উপেক্ষা করেই ভোটপ্রচার, ভিড়ের চাপে ভেঙে পড়ল দেব-এর মঞ্চ, তারপর? গুজরাটের ম্যাচে স্প্যানিশ অভিনেত্রী আনা দে আরমাসের হামসকলকে দেখে একি হাল শুভমনের সত্যি কি VVPAT থেকে বেরিয়েছিল BJP-র নামে অতিরিক্ত স্লিপ? SC-কে জানাল কমিশন

Latest IPL News

মুস্তাফিজুরকে দেশে ফেরতের নির্দেশ নিয়ে BCB-র আলটপকা মন্তব্য IPL 2024: ছিটকে গেলেন কনওয়ে! বদলি হিসাবে ইংল্যান্ডের ৩৬ বছরের পেসারকে নিল CSK IPL-এ বেঙ্গালুরুতে RCB-র ম্যাচের টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্কের বিমানের ভাড়া! ধোনি আমেরিকায় যাবে কিন্তু… মাহিকে নিয়ে মস্করা রোহিতের, জানালেন নতুন শখের কথা 2024 IPL-এও বেটিংয়ের ছায়া, রাজস্থান, মুম্বই থেকে গ্রেফতার চার বুকি কিপিং এবং নেতৃত্বের জন্য ম্যাচের সেরা, নজির গড়ে বোলারদের বাহবা পন্তের জিততে বোলারদের ডাবল হ্যাটট্রিক করতে হত-পিচ নিয়ে অভিযোগ নেই,ব্যাটারদের দুষলেন গিল সব থেকে দামি প্লেয়ার দলের দুর্বলতা হতে পারে না- ঘুরিয়ে স্টার্ককে কটাক্ষ পাঠানের বেঙ্গালুরুতে বিরাটদের খেলা দেখার টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্কের বিমানের টিকিট DC-র বিরুদ্ধে ৮৯রানে অলআউট হয় GT, IPL-এর সর্বনিম্ন রানের তালিকায় কোথায় জায়গা হল?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.