বাংলা নিউজ > টুকিটাকি > মুখের লোম দূর করুন ঘরোয়া উপায় তৈরি এই তিন ফেস প্যাক দিয়ে, জেনে নিন

মুখের লোম দূর করুন ঘরোয়া উপায় তৈরি এই তিন ফেস প্যাক দিয়ে, জেনে নিন

. বেসন, হলুদ ও গোলাপ জল দিয়ে তৈরি ফেসপ্যাক শুধু লোমই পরিষ্কার করে না, বরং ত্বকের সুস্বাস্থ্যের জন্যও উপকারী।

ঝকঝকে ও পরিষ্কার মুখ সকলেই পছন্দ করে। কিন্তু অনেকের মুখে প্রচুর লোম থাকে, যা তাঁদের সৌন্দর্যকে দমিয়ে দেয়। অনেকে এই লোম থেকে মুক্তির জন্য নানান চিকিৎসা করিয়ে থাকেন। তবে এমন কিছু ঘরোয়া উপায় আছে, যার সাহায্যে সহজে এই লোম থেকে মুক্তি পেতে পারেন। এখানে কয়েকটি ফেস প্যাক তৈরির পদ্ধতি সম্পর্কে জানানো হল, যার সাহায্যে মুখের লোম থেকে মুক্তি পেতে পারেন।

১. লেবু, চিনি ও জল- লেবুর রসে ব্লিচিং প্রপার্টি উপস্থিত থাকে, যা ত্বক উজ্জ্বল করে। আবার চিনি এক্সফোলিয়েন্টের কাজ করে। লেবু, চিনি ও জলের মিশ্রণ মুখে লাগালে উপকার পাওয়া যায়।

এর জন্য ১ চামচ চিনিতে ২ চামচ লেবুর রস ও তিন চামচ জল মিশিয়ে নিন। তুলোর সাহায্যে এটি নিজের মুখে লাগান। ২০ থেকে ৩০ মিনিট পর্যন্ত লাগিয়ে রাখতে হবে।

২. পেঁপে ও হলুদ- পেঁপে ও হলুদ দিয়ে তৈরি ফেসপ্যাক ত্বকের রঙ ও টেক্সচার ভালো রাখতে সাহায্য করে। 

পাকা পেঁপে চটকে নিয়ে এতে এক চামচ হলুদ পাউডার মিশিয়ে নিন। এর পর মুখে ভালো ভাবে ম্যাসাজ করুন। মুখে ১০ মিনিট এই প্যাক লাগিয়ে রাখুন। শুকিয়ে গেলে ধুয়ে নিন।

৩. বেসন, হলুদ ও গোলাপ জল- এই তিনটি উপাদান শুধু লোমই পরিষ্কার করে না, বরং ত্বকের সুস্বাস্থ্যের জন্যও উপকারী। এই উপকরণ দিয়ে তৈরি ফেস প্যাক ত্বককে ময়েস্ট, সফ্ট ও ভাইব্রেন্ট রাখে।

সমপরিমাণে বেসন ও হলুদ গুঁড়োয় গোলাপ জল মিশিয়ে নিন। এই পেস্টটি মুখে লাগিয়ে রাখুন। ১৫-২০ মিনিট পর শুকিয়ে গেলে এটি ধুয়ে নিতে হবে।

Disclaimer- এই প্রতিবেদনে প্রদত্ত তথ্যের যথার্থতা ও বাস্তবিকতা সুনিশ্চিত করার যথাসম্ভব চেষ্টা করা হয়েছে। তবে এর নৈতিক দায়িত্ব হিন্দুস্তান টাইমস বাংলার নয়। তাই পাঠকদের কাছে আবেদন জানানো হচ্ছে, যে কোনও উপায় অবলম্বনের পূর্বে যথাযথ সাবধানতা অবলম্বন করবেন। প্রয়োজনে চিকিৎসকদের পরামর্শ নিতে পিছ পা হবেন না। আপনাদের তথ্য সমৃদ্ধ করাই আমাদের উদ্দেশ্য।

টুকিটাকি খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শনিবার? জানুন রাশিফল শনিতে সতর্কতা জারি ১৭ জেলায়, ভারী বৃষ্টি ৩টিতে, কবে থেকে বৃষ্টি কমবে কোথায়? ১৪ ঘণ্টা ব্যাহত হবে HDFC-র পরিষেবা! কখন UPI, ATM, FASTag-সহ কী কী বন্ধ থাকবে? স্ত্রী, মেয়েকে নিয়ে অনন্ত-রাধিকার বিয়েতে হাজির মাহি! সকলকে ছবি তুলতে দিতে হবে তো! গৌরীকে টেনে পোজ দেওয়ালেন SRK বোন অর্পিতাকে নিয়ে ভাইজান সলমনও হাজির অনন্ত-রাধিকার রাজকীয় বিয়েতে! রীতি মেনে বিয়ের আগে অনন্তের মাথায় পাগড়ি বাঁধল আম্বানি পরিবার ভাইপোর বিয়েতে যাননি, সৌজন্য দেখিয়ে আম্বানি পরিবারের নিমন্ত্রণে বিয়েবাড়িতে মমতা ঐশ্বর্যকে ছাড়াই সপরিবারের আম্বানিদের বিয়েতে বচ্চনরা! মেয়েকে নিয়ে একা এলেন বউমা ১৭ বছরে কিচ্ছু বদলায়নি, ব্রেট লিদের তুবড়ে দিয়ে বোঝালেন যুবরাজ-উথাপ্পা, ভিডিয়ো

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.