বাংলা নিউজ > টুকিটাকি > Sheet Mask: পুজোর আগেই উজ্জ্বল, জেল্লাদার ত্বক চান? বাড়িতে বানান এই ধরনের মাস্ক
বাড়িতেই বানান শিট মাস্ক

Sheet Mask: পুজোর আগেই উজ্জ্বল, জেল্লাদার ত্বক চান? বাড়িতে বানান এই ধরনের মাস্ক

  • Sheet Mask: পুজোর আর কদিন বাকি, তার আগেই উজ্জ্বল ত্বক চান? তাহলে বাড়িতেই বানান বিশেষ মাস্ক। দেখে নিন কীভাবে বাড়িতে বানাবেন এই মাস্ক।

আর হাতে গোনা আর মাত্র কয়েকটি দিন বাকি তার আগেই উজ্জ্বল, জেল্লাদার ত্বক চান? বাড়িতেই সহজেই বানান শিট মাস্ক। বর্তমান সময়ে এই মাস্কের ব্যবহার খুব বেড়েছে ত্বক পরিচর্যার জন্য। এই মাস্ক ব্যবহার করলে মিলবে উজ্জ্বলতা, একই সঙ্গে ত্বক থাকবে হাইড্রেটেড। একই সঙ্গে মুখের ত্বক কোমল থাকে। তবে বাজারে একাধিক রকমের মাস্ক পাওয়া যায় যা এক এক রকমের ত্বকের জন্য ব্যবহার করা হয়ে থাকে।

কিন্তু আপনি যদি এই বাজারি প্রোডাক্ট ব্যবহার করতে না চান তাহলে বাড়িতে সহজে বানান এই শিট মাস্ক। তবে মনে রাখবেন এই মাস্ক বানানোর সঙ্গে সঙ্গেই সেটা ব্যবহার করতে হবে। দেখে নিন কীভাবে বাড়িতেই বানাবেন এই মাস্ক।

শসার শিট মাস্ক: এই মাস্ক বানাতে গেলে প্রথমে শসা গ্রেট করে রস বের করে নিন। এবার কটন ফেসিয়াল মাস্ক শিট ভিজিয়ে রাখুন এই শসার রসে। তারপর সেটাকে ফ্রিজে ৮ ঘণ্টা রেখে দিন। তারপর সেটা বের করে মুখে লাগান। ২০ মিনিট মতো মুখে লাগিয়ে রেখে ধুয়ে নিন। তারপর লাগিয়ে নিন ময়েশ্চারাইজার। এতে চুলকানি, ইত্যাদি দূর হয়ে ত্বক কোমল থাকবে।

গ্রিন টি শিট মাস্ক: গরম জলে ২০ মিনিট একটি গ্রিন টি ব্যাগ ভিজিয়ে রাখুন। এবার এই জল যখন ঠাণ্ডা হয়ে যাবে তখন তাতে দিন লেবুর রস। কটন ফেসিয়াল মাস্ক শিট এতে ভিজিয়ে আধ ঘণ্টা ফ্রিজে রেখে দিন। তারপর বের করে মুখে লাগান। মিনিট কুড়ি রেখে ধুয়ে নিন মুখ। এরপর অবশ্যই ময়েশ্চারাইজার লাগান। এতে মুখের ব্রণ, জ্বালা, ইত্যাদি কমবে।

গোলাপ জল এবং গ্লিসারিন শিট মাস্ক: এক টেবিল চামচ গোলাপ জল নিন তাতে দিন এক টেবিল চামচ গ্লিসারিন। এটা ভালো করে মিশিয়ে তাতে কটন ফেসিয়াল মাস্ক শিট ভিজিয়ে মুখে লাগান। মিনিট ২০ রেখে মুখ ধুয়ে নিন। এটা মুখের ত্বক ভালো রাখতে সাহায্য করে।

বন্ধ করুন