বাংলা নিউজ > টুকিটাকি > Homemade Hairmasks: চুল পড়া, ডগা ফাটা- একশো সমস্যার সমাধান একটাই, কলা! ব্যবহার করুন এই উপায়ে

Homemade Hairmasks: চুল পড়া, ডগা ফাটা- একশো সমস্যার সমাধান একটাই, কলা! ব্যবহার করুন এই উপায়ে

চুল পড়া, ডগা ফাটার সমস্যা তাড়ান কলার সাহায্যে

Homemade Hairmasks: চুলের নানা সমস্যায় জর্জরিত? চুল পড়া থেকে খুশকি, ডগা ফাটা থেকে অন্যান্য সমস্যায় নাজেহাল? তাহলে এবার সব সমস্যা দূর করতে বেছে নিন কলার মাস্ক। দেখুন কোন উপায়ে ব্যবহার করবেন এটি।

দিন দিন পথ ঘাটে যেভাবে ধুলো দূষণের মাত্রা বাড়ছে তাতে চুলের দফারফা হচ্ছে অধিকাংশ মানুষের। চুল রুক্ষ হয়ে যাচ্ছে, শুষ্ক হয়ে যাচ্ছে। আর ফল? চুল নিস্তেজ হয়ে পড়ছে, ঝরে পড়ছে। আর সব সমস্যা থেকে মুক্তি পেতে চুলের যত্ন নেওয়া আবশ্যক। কিন্তু ব্যস্ততার কারণে বা রাসায়নিক প্রোডাক্ট ব্যবহারের কারণে চুল আরও খারাপ হতে থাকে। বাড়তে থাকে চুল পড়ার সমস্যা। দেখা দেয় ডগা ফাটার সমস্যা এবং খুশকি।

এবার এই সমস্ত সমস্যার সমাধান করুন বাড়ি বসে তাও একটি মাত্র উপাদানেই। কলার সাহায্যে সহজেই তাড়ান চুলের নানা সমস্যা। কলায় আছে পটাশিয়াম, ভিটামিন সি, ভিটামিন বি ৬, ম্যাগনেশিয়াম, প্রোটিন, ইত্যাদি। আর এই প্রতিটা উপাদান চুলের জন্য খুবই জরুরি। দেখুন কলা দিয়ে বানানো কিছু হেয়ার প্যাকের কথা যা ব্যবহার করে উপকার পাবেন আপনি।

কলা এবং নারকেল তেল

একটা পাকা কলা চটকে নিন। এবার তাতে দিন এক চামচ নারকেল তেল। এবং সঙ্গে দিন এক চামচ নারকেলের দুধ। এবার সবটা মিশিয়ে একটা পেস্ট বানান। এবার চুল শ্যাম্পু করে শুকিয়ে নিন। তারপর মাথার ত্বকে এবং পুরো চুলে এই প্যাক লাগান ভালো করে। তারপর ৩০ মিনিট এভাবে রাখুন। এরপর আবার শ্যাম্পু করে মাথা ধুয়ে নিন। নারকেল তেল চুকে পুষ্টি জোগাবে এবং চুল পড়া বন্ধ করবে। অন্যদিকে কলা চুলে আর্দ্রতা জোগাবে। জেল্লা ফেরাবে।

কলা এবং ডিম

এটার জন্য এক পাকা কলা চটকে নিন। তারপর তার দুটো ডিম দিন এবং এক চামচ অলিভ অয়েল এবং এক চামচ মধু মিশিয়ে একটি প্যাক বানান। এবার এটা স্ক্যাল্প সহ চুলে লাগিয়ে এক ঘণ্টা রেখে ধুয়ে ফেলুন। এই মাস্ক চুলে পুষ্টি জোগাবে সঙ্গে চুলের ঔজ্জ্বল্য বাড়াবে।

কলা এবং টক দই

দই চুল পড়া রোধ করে। একই সঙ্গে চুলের রং ধরে রাখে এই উপাদান। একটা পাকা কলা চটকে তাতে ২-৩ চামচ টক দই মিশিয়ে এই পেস্ট চুলের গোড়া থেকে নিচ পর্যন্ত লাগান। আধ ঘণ্টা রেখে ধুয়ে ফেলুন। শ্যাম্পু করে নিন।

কলা এবং অ্যালোভেরা

অ্যালোভেরা জেল এবং একটি পাকা কলা মিক্সিতে দিয়ে পেস্ট করে নিন। তারপর শ্যাম্পু করা চুলে গোড়া থেকে নিচ পর্যন্ত লাগিয়ে রাখুন। দুই ঘণ্টা রেখে এটি ধুয়ে ফেলুন শ্যাম্পু দিয়ে। অ্যালোভেরা যেমন চুল পড়া কমায় তেমনই এটি খুশকির সমস্যা দূর করে। অকাল পক্বতা আটকায়।

কলা এবং মধু

একটা পাকা কলা চটকে মধু মিশিয়ে সেটা শ্যাম্পু করা চুল এবং স্ক্যাল্পে লাগান। এবার আধ ঘণ্টা রেখে ধুয়ে ফেলুন। এই মাস্ক আপনার চুলের ঔজ্জ্বল্য বাড়াবে, একই সঙ্গে এটি শুষ্কতা দূর করবে। চুল নরম রাখবে এই মাস্ক।

টুকিটাকি খবর

Latest News

সোমেও ব্যাপক বৃষ্টি বাংলায়, ৮০ কিমিতে ঝড়, ঘূর্ণিঝড়ের জেরে কতদিন সতর্কতা জারি? চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল KKR? টুর্নামেন্টের সেরা হলেন কে?দেখুন পুরস্কার তালিকা কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা আছড়ে পড়ল রেমাল, ১২০ কিমি বেগে ঝড়! বাড়ছে নদীর জলস্তর, সোমে কতটা বৃষ্টি? অরেঞ্জ ক্যাপ কোহলির, সব থেকে বেশি রান করা ব্যাটারদের সেরা ১০-এ KKR-এর একা নারিন KKR জিততেই ফাটল বাজি! প্রবল ঝড়-বৃষ্টির মধ্যেই রাস্তায় বেরিয়ে বাজানো হল ঢাক ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর 13 ওভার শেষে South Africa-র স্কোর 87/4 গৌতির মগজাস্ত্র,প্লে-অফে বিধ্বংসী স্টার্ক,টিম গেম- ৫ কারণে ১০বছর পর খেতাব KKR-এর রেমালের তাণ্ডব! কলকাতায় প্রবল বৃষ্টি, পড়ল গাছ, 'আমরা আছি সবসময়', লিখলেন মমতা

Latest IPL News

চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল KKR? টুর্নামেন্টের সেরা হলেন কে?দেখুন পুরস্কার তালিকা কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর মাস্কে মুখ ঢেকে IPL ফাইনালে শাহরুখ! KKR-এর জয়ের রাস্তা চওড়া,তবুও উদ্বেগে ভক্তরা টসের সময় অবাক কাণ্ড, এক পাক ঘুরে নিলেন শ্রেয়স আইয়ার, তাজ্জব নেটদুনিয়া, ভিডিয়ো পঞ্চম বলে ভাঙল অভিষেকের স্টাম্প, পাওয়ার প্লে-তে রাহুলকে ফেরালেন স্টার্ক- ভিডিয়ো IPL ফাইনালে ‘বিরিয়ানি ডার্বি’, কলকাতা-হায়দরাবাদ টক্করে আক্রম বললেন, 'ওটা পোলাও…' ‘তুই আমার থেকে ভালো বোলার হবি,’ কার টোটকায় ব্যাটার থেকে অলরাউন্ডার হলেন অভিষেক? অশ্বিন আন্নার বাইসেপ! ফটোশপে কাঁচা কাজ রাজস্থানের, জোর খিল্লি সোশ্যাল মিডিয়ায় কেকেআর-এর IPL জয়ের আগেই কেক কাটলেন আরিয়ান, কীসের উদযাপনে শাহরুখ-পুত্র?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.