বাংলা নিউজ > টুকিটাকি > Cucumber Face Pack: শরতেই ত্বক শুষ্ক হয়ে টান ধরছে? ঔজ্জ্বল্য হারাচ্ছেন? ব্যবহার করুন এই ফেসপ্যাক

Cucumber Face Pack: শরতেই ত্বক শুষ্ক হয়ে টান ধরছে? ঔজ্জ্বল্য হারাচ্ছেন? ব্যবহার করুন এই ফেসপ্যাক

শসার ফেস প্যাক

Cucumber Face Pack: ত্বকের নানান ঝামেলায় নাজেহাল? ত্বক শুকিয়ে যাচ্ছে বা ঔজ্জ্বল্য হারাচ্ছে? তাহলে ব্যবহার করুন শসার ফেস প্যাক। কীভাবে? দেখুন উপায়।

ত্বকের নানান সমস্যায় ভুগছেন? তাহলে ভরসা করতে পারেন শসাকে। এটা এমন একটা ফল যা আমাদের স্বাস্থ্য তো বটেই আমাদের ত্বক ভালো রাখতেও সাহায্য করে। এতে রয়েছে ভীষণ কম ক্যালোরি এবং অনেক বেশি মাত্রায় ফাইবার।এছাড়াও এতে রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন সি এবং অ্যান্টি অক্সিডেন্ট যা আমাদের ত্বককে ভালো এবং সতেজ রাখে। উজ্জ্বল করে তোলে আরও।

শসা এখন সবসময়ই বাজারে কিনতে পারা যায়। তাই কম বেশি সবসময়ই সবার বাড়িতে শসা থাকে। পুষ্টি জোগাবে এবং উজ্জ্বলতা বাড়াবে এই শসার ফেস প্যাক।

দেখে নিন কীভাবে বাড়িতেই বানাবেন শসার ফেস প্যাক:

অ্যালোভেরা এবং শসা: প্রথম এক টেবিল চামচ অ্যালোভেরা জেল নিন তার সঙ্গে দিন অর্ধেক বা এক চতুর্থাংশ শসার রস। এবার এই দুটিকে ভালো করে মিশিয়ে মুখে লাগান। মিনিট ১৫-২০ রেখে হালকা গরম জল দিয়ে ধুয়ে ফেলুন। এটি ত্বককে উজ্জ্বল করে তুলতে সাহায্য করে।

আমন্ড এবং শসা: শরতেই যদি ত্বক শুকিয়ে যায় এবং টান ধরে তাহলে সেই সমস্যা দূর করার জন্য আমন্ড এবং শসার প্যাক ব্যবহার করতে পারেন। এই প্যাক বানানোর জন্য প্রথমে এক টেবিল চামচ আমন্ড বাটার নিন, তার সঙ্গে দিন ২-৩ টুকরো শসা। এবার মিক্সিতে অল্প জল দিয়ে ভালো করে ব্লেন্ড করে নিন। তারপর এই প্যাকটি মুখে লাগিয়ে রাখুন মিনিট ১০-১৫। তারপর ধুয়ে ফেলুন।

বেসন এবং শসা: এই প্যাক আপনার ত্বককে উজ্জ্বল করে তুলতে সাহায্য করবে। ২ চামচ বেসন এবং ২-৩ চামচ শসার রস মিশিয়ে একটি পেস্ট বানান, তারপর সেটাকে মুখে লাগান। শুকিয়ে গেলে হালকা গরম জল দিয়ে ধুয়ে ফেলুন।

টমেটো এবং শসা: টমেটোর খোসা ছাড়িয়ে আগে পেস্ট করে নিন মিক্সিতে সঙ্গে দিন শসাও। এবার এই প্যাক মুখে লাগিয়ে রাখুন ১৫ মিনিট। তারপর ধুয়ে ফেললেই পাবেন দারুন উপকার।

মুলতানি মাটি আর শসা: যাঁরা ব্রণর সমস্যায় ভোগেন কিংবা লোমকূপে জমে থাকা ময়লা দূর করতে চান তাঁরা এই প্যাক ব্যবহার করতে পারেন। এই প্যাক বানানোর জন্য নিন ২ চামচ শসার রস, গোলাপ জল এবং ২চামচ মুলতানি মাটি। এবার এটাকে মিশিয়ে নিয়ে মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন। চমৎকার উপকার পাবেন।

টুকিটাকি খবর
বন্ধ করুন

Latest News

স্বাধীনতা সংগ্রামী ছিলেন মমতার বাবা, জানালেন রাজনীতিতে আসার ইতিহাস এই সপ্তাহে আরও ১ বন্দে ভারত এক্সপ্রেস পাচ্ছে বাংলা, কবে? কোন রুটে? আগে এরকম হয়নি ছাদনাতলায় বসার আগে কাঞ্চনকে কোলে তুলে নিলেন শ্রীময়ী! লজ্জায় লাল নতুন বর Tripura: অনশন তুললেন তিপ্রা মোথার সুপ্রিমো, ৬০ শতাংশ যুদ্ধে জয়ী, বাকিটা কী হবে? Indian Idol Finale Live: বাংলা থেকে অনন্যা-শুভজিৎ, কে জিতবে ইন্ডিয়ান আইডল? রাজ্যসঙ্গীত দিয়ে শুরু দিদি নম্বর ওয়ান, কী কী বললেন মমতা? আগামিকাল কার আসবে অর্থ, কার লাভ প্রেমে? মেষ থেকে মীনে লাকি কারা? জানুন রাশিফল 'আমার বাচ্চা হয়ে যাচ্ছে…', অনন্ত রাধিকার প্রাক বিবাহ অনুষ্ঠানে চিৎকার রণবীরের ধরমশালায় ১০০তম টেস্ট খেলতে নামবেন অশ্বিন,জানুন টেস্ট ফর্ম্যাটে রবির ৫টি বড় নজির আম্বানিদের ডাকে একসঙ্গে প্লেনে চড়লেন শ্বেতা-ঐশ্বর্য, তবে উঠলেন না এক গাড়িতে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.