বাংলা নিউজ > টুকিটাকি > Urvashi Rautela: খুলল রূপ রহস্য, ক্লিওপেট্টার দেখানো পথে ত্বকের যত্ন অভিনেত্রীর
‘মাড বাথ স্পা’ বা ‘মাড বাথ থেরাপি’র উপকারিতা।
‘মাড বাথ স্পা’ বা ‘মাড বাথ থেরাপি’র উপকারিতা।

Urvashi Rautela: খুলল রূপ রহস্য, ক্লিওপেট্টার দেখানো পথে ত্বকের যত্ন অভিনেত্রীর

  • অভিনেত্রীর পোস্ট থেকে জানা যায়, কাদামাটি দিয়ে স্নান ত্বকের জন্য ভালো বলে বিবেচিত হয় বহু বছর ধরে।

উর্বশী রাউতেলার রূপ আপনাকে মুগ্ধ করে! তবে, এখন থেকেই শুরু করে দিন অভিনেত্রীর মতো নিজের ত্বকের যত্ন নেওয়া। কেতাবি ভাষায় এটিকে ‘মাড বাথ স্পা’ বা ‘মাড বাথ থেরাপি’ বলতে পারেন। শোনা যায়, রানি ক্লিওপেট্রাও নাকি এভাবেই সারা শরীরে কাদা মেখে স্নান করতেন। আর প্রাচীন মিশরীয় পন্থাতেই হাঁটলেন তিনি। ইনস্টাগ্রামে শেয়ার করলেন সেই স্নানের বিশেষ ছবিও। 

উর্বশীর শেয়ার করা ছবিতে দেখা যাচ্ছে সাদা টুলের ওপর বসে রয়েছেন তিনি। সারা গা-মাথা-মুখে কাদা মাখানো। প্রাচীন স্থাপত্যের কায়দাতেই ছবির জন্য পোজ দিয়েছেন তিনি। ছবি শেয়ার করে উর্বশী লিখেছেন, ‘মাড বাথ স্পা বা থেরাপি আমার খুব প্রিয়। রানি ক্লিওপেট্রা কাদা দিয়ে স্নান করতে ভালোবাসতেন। আর আধুনিক অনুরাগীরা রানির পরে আমার নাম অন্তর্ভুক্ত করেন।’ উর্বশী তাঁর পোস্টে জানিয়েছেন স্পেনের বালিয়ারিক বিচের মাটি তিনি ব্যবহার করেন স্নানের জন্য। এটি ত্বকের জন্য উপকারী। ত্বককে ডিটক্সিফাই করে ও ত্বকে জমে থাকা ময়লা বের করে আনে। এর ফলে ত্বক থাকে কোমল, নরম, মোলায়েম। সঙ্গে তিনি জানিয়েছেন মাথ বাথের ফলে শরীরে রক্ত সঞ্চালন ভালো হয় এবং ব্যথা বেদনা থাকলে সেটাও কমে যায়।

যদিও অনেকেই ট্রোলড করেছেন উর্বশীকে এই মাড থেরাপির জন্য। মজার মজার কমেন্ট চোখে পড়েছে তাঁর পোস্টে। ঠিক যেমন, কিছুদিন আগে নিজের ‘পলিথিন পোশাক’-এর জন্য ট্রোলড হতে হয়েছিল তাঁকে। পিঠখোলা কালো রঙা গাউনে দেখা মিলেছিল উর্বশীর। কিন্তু নেটনাগরিকরা তাঁর গাউন দেখে মন্তব্য করে বসেন, ‘পলিথিন কেটে গায়ে লেপটে নিয়েছে’। একজন ইউজার কটাক্ষ করে লেখেন- ‘পথিলিনের সঠিক ব্যবহার কেমন হওয়া উচিত তা দেখিয়ে দিলেন উর্বশী’। প্রসঙ্গত হলিউড অভিনেত্রী কিয়েরা নাইটলির মতো একাধিক তারকাও কাদা-স্নানের উপকারিতায় বিশ্বাসী। তাই তাঁদেরকেও ‘ক্লিয়োপেট্রার অনুগামী’ বলা যেতে পারে।

বন্ধ করুন