বাংলা নিউজ > টুকিটাকি > US Ambassador video: বড়া পাও থেকে পুরাণ পুলি, চেটেপুটে খেলেন আমেরিকার রাষ্ট্রদূত

US Ambassador video: বড়া পাও থেকে পুরাণ পুলি, চেটেপুটে খেলেন আমেরিকার রাষ্ট্রদূত

বড়া পাও থেকে পুরাণ পুলি, চেটেপুটে খেলেন আমেরিকার রাষ্ট্রদূত (Twitter)

বড়া পাও থেকে পুরাণ পুলি, সাগো থেকে ভারলি ভাঙ্গি, মহারাষ্ট্রের নানারকম ঐতিহ্যবাহী খাবার এবার ধরা পড়ল আমেরিকার রাষ্ট্রদূতের ক্যামেরায়।দিল্লির মহারাষ্ট্র ভবনে গিয়ে সেই খাবার চেখেও দেখলেন আমেরিকার রাষ্ট্রদূত এরিক গারসেটি।

বড়া পাও থেকে পুরাণ পুলি, সাগো থেকে ভারলি ভাঙ্গি, মহারাষ্ট্রের নানারকম ঐতিহ্যবাহী খাবার এবার ধরা পড়ল আমেরিকার রাষ্ট্রদূতের ক্যামেরায়।দিল্লির মহারাষ্ট্র ভবনে গিয়ে সেই খাবার চেখেও দেখলেন আমেরিকার রাষ্ট্রদূত এরিক গারসেটি। এই দিন মহারাষ্ট্রের ঐতিহ্যবাহী খাবার খেয়ে কেমন লাগল সে কথাই জানান তাঁর ভিডিয়োতে। মহারাষ্ট্র ভবনে দুপুরের খাবার খেতে গিয়েছিলেন এরিক। সেই খাবার খেতে বসার আগে থেকেই একটি ভিডিয়ো শুট করতে শুরু করেন তিনি। সেখানেই পরিচয় করিয়ে দেন অভিবাসন দফতরের অন্যান্য কর্মীদের সঙ্গে। এরপর দুপুরের খাবারের টেবিলে গিয়ে বসেন এরিক। একে একে তাঁকে মহারাষ্ট্রের সবকটি ঐতিহ্যবাহী খাবারই পরিবেশন করা হয়। সেই খাবারের নাম পরিচয় সবটাই জেনেও নেন সঙ্গে থাকা সহকর্মীদের থেকে। শনিবার নিজের টুইটারে সেই ভিডিয়ো শেয়ার করতেই তা রীতিমতো ভাইরাল হয়ে যায়।

আরও পড়ুন: ত্বকের বলিরেখা থেকে কালো ছোপ, সব ভ্যানিশ হয় একটি বাদামের গুণে! নামটা জানেন কি

আরও পড়ুন: স্বচ্ছ স্ফটিকের পোশাক এবার গিনিস বুকে, ক’টি স্ফটিক দিয়ে তৈরি শুনলে চমকে উঠবেন

এই দিনের ভিডিয়োতে এরিক বলেন, লস অ্যাঞ্জেলেস হোক বা ভারতের রঙিন পথঘাট, আমার খাবারের প্রতি ভালোবাসা একই থাকছে। এখানে এসেও একইভাবে ভারতের খাবারের দিকে মন দিয়েছেন তিনি। একেকবারে একেকটি রাজ্যের খাবার চেখে দেখতে আগ্রহী তিনি। তাই মহারাষ্ট্রের পর আর কোন রাজ্যের খাবার চেখে দেখা যায়, সে পরামর্শও চেয়েছেন নেটিজেনদের থেকে। এই দিন কী কী খাবার তিনি খাচ্ছেন, তাঁর প্রত্যেকটিই দর্শককে দেখান এরিক গারসেটি। বড়া পাও, সাগো, ভারলি ভাঙ্গি, সাওজি মাটনের পাশাপাশি পানীয়ও খেয়েছেন তিনি। কোকাম কা শরবত খেয়ে তিনি যে বেশ খুশি, তা বোঝা যায় তাঁর মুখভঙ্গিতেই।

এই দিনের ভিডিয়োতে দেখা যায়, কোন খাবারের কী গুণ তা ব্যাখ্যা করে দিচ্ছেন সহকর্মীরা। আবার কখন কোনটা খেতে হয়, সে কথাও জানিয়ে দিচ্ছেন তাঁরাই। খাবারটি খেয়ে এরিক নিজের মতামতও ছোট্ট করে জানিয়ে দেন ক্যামেরাকে। ভিডিয়োর শেষে তাঁর মুখ দেখে বোঝা যায়, নয়া ঘরানার খাবার খেয়ে বেশ মজাই পেয়েছেন তিনি। পাশাপাশি নেটিজেনদের বলেন, পরেরবার কোন রাজ্যের খাবার খাওয়া যায়, তার পরামর্শ দিতে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup 

বন্ধ করুন