বাংলা নিউজ > টুকিটাকি > Valentine's Day 2022: আপনি কি চান প্রেমের সম্পর্কটি সারা জীবন টিকুক? তাহলে এই নিয়মগুলি মেনে চলুন

Valentine's Day 2022: আপনি কি চান প্রেমের সম্পর্কটি সারা জীবন টিকুক? তাহলে এই নিয়মগুলি মেনে চলুন

সম্পর্ক দীর্ঘস্থায়ী হবে কীভাবে? (ফাইল ছবি)

অনেক কারণেই প্রেম ভেঙে যেতে পারে। কিন্তু কয়েকি নিয়ম মেনে চললে, শক্তপোক্ত হতে পারে সম্পর্ক। 

১৪ ফেব্রুয়ারি অনেকের কাছে প্রেম উদ্‌যাপনের দিন। কিন্তু আপনি তো একটি মাত্র দিন প্রেম উদ্‌যাপন করে থেমে যেতে চান না? আপনি তো চান, প্রেম সারা জীবনের জন্য স্থায়ী হোক। তাহলে কয়েকটি নিয়ম গোড়া থেকেই মনে চলতে হবে আপনাকে।

প্রেমের দিন Valentine's Day-তে এমনই কয়েক বিষয় জেনে নিন, যেগুলি আপনার প্রেম দীর্ঘস্থায়ী করবে।

  • নিজের ভালো-মন্দ লাগাগুলিকে গুরুত্ব দিন: প্রেমের সম্পর্কে যদি নিজের ভালো-মন্দ লাগাগুলিকে গোড়া থেকেই গুরুত্ব না দেন, তাহলে সেই সম্পর্ক দীর্ঘস্থায়ী হবে না। শুধুমাত্র প্রেমিক বা প্রেমিকার মনজুগিয়ে চলতে গেলে, এক সময় না এক সময় আপনি হাঁপিয়ে উঠবেন। তাই গোড়া থেকেই নিজের পছন্দ-অপছন্দের কথা পরিষ্কার করে অন্যজনকে জানান।
  • নিজে যেমন, তেমন দেখান: সম্পর্কের গোড়া দিকে অনেকেই তুলনায় নরম ভাব দেখেন, পরে নিজের আসল চেহারাটা বেরিয়ে আসে। তাতে সমস্যা দেখা দেয়। আপনি যেমন, সেটি গোড়া থেকেই দেখান। তাতে সমস্যা বিশেষ দেখা দেবে না।
  • খারাপ লাগার বিষয়ে কথা বলুন: আপনার কোন কোন জিনিসে সমস্যা হয়, সেটি গোড়া থেকেই পরিষ্কার করে বলে দিন। তাতে অন্য জনও আপনাকে ভালোভাবে চিনতে পারবেন।
  • কী কী চান ওঁর থেকে: প্রেমিক বা প্রেমিকার থেকে আপনি কী কী চান, সেটিও গোড়াতেই ওঁকে স্পষ্ট করে জানিয়ে দিন। তাতে ভবিষ্যতে চাহিদার জায়গাগুলি নিয়ে সমস্যা কম হবে।
  • কেমন ব্যবহার চান, সেটিও বলুন: আপনারও ভুল হতে পারে। অন্য মানুষটির তাতে খারাপ লাগতেই পারে। কিন্তু সেই খারাপ লাগার কারণে তিনি যা ইচ্ছা করতে পারেন না। এমন পরিস্থিতিতে আপনার সঙ্গে কেমন ব্যবহার আপনি প্রত্যাশা করেন, এবং কেমন ব্যবহার প্রত্যাশা করেন না, সেটিও বলে দিন।
  • অন্য জনের দোষগুণ ভালো করে বুঝে নিন: সকলের মধ্যেই দোষ এবং গুণ থাকে। অন্য জনের গুণগুলির দিকে শুধু তাকাবেন না। তাহলে সমস্যা হতে পারে। পরে ওই মানুষটির দোষগুলি আপনাকে অস্বস্তির মধ্যে ফেলতে পারে। তাই গোড়া থেকেই ওঁর দোষ এবং গুণ সব দিকেই খেয়াল রাখুন।

টুকিটাকি খবর
বন্ধ করুন

Latest News

JFC vs EB Live: জামশেদপুরের বিরুদ্ধে মাঠে নামছে EB? কতটা প্রস্তুত সৌভিকরা? মায়ের হাতে খুন মেয়ে! শিনা বোরা হত্যামামলা পর্দায়,ডকু-সিরিজ আগে দেখাতে হবে CBI-কে ফের বাংলা জুড়ে বন্ধ থাকবে রেশন দোকান, কারণটা জেনে নিন কিডনিতে অস্ত্রোপচারের পরে স্বাভাবিক জীবন পাবেন রোগী, বড় আবিষ্কার বিজ্ঞানীদের ৮৭-তে ঠাকুমা সাবিত্রী, কাঞ্চনের সাথে ডিভোর্স যন্ত্রণা ভুলে আনন্দে মাতলেন পিঙ্কি ইএম বাইপাসে সংস্কারের কাজ হতে চলেছে, প্রবল যানজটে ভুগতে চলেছে নগরবাসী ‘যত অন্ধকার হোক…’! দুই মেয়ের মা, ভরতকে ডিভোর্সের পর ইনস্টায় কী ইঙ্গিত এষা দেওলের ভক্তের কবিতায় রোহিতের স্ত্রীর কমেন্ট, হার্দিক-হিটম্যান বিতর্কের আগুনে ঘি পড়ল এবার তিনি ‘কুচুটে ননদিনী’! শাড়ি, শাঁখা-পলা পরে কী কাণ্ডটাই না করলেন লাফটারসেন RCB IPL 2024 Fixtures: আরসিবির প্রথম ৫ ম্যাচের আইপিএল সূচি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.