বাংলা নিউজ > টুকিটাকি > Valentine’s Day 2023 google: Valentine’s Day-তে মিষ্টি ডুডল গুগলের, এল বিশেষ অ্যানিমেশন-বার্তা

Valentine’s Day 2023 google: Valentine’s Day-তে মিষ্টি ডুডল গুগলের, এল বিশেষ অ্যানিমেশন-বার্তা

ভ্যালেনটাইনস ডে-তে মিষ্টি ডুডল বানাল গুগল (Google)

Valentine’s Day 2023 google: Valentine’s Day-তে মিষ্টি ডুডল তৈরি করল গুগল। কাপলদের জন্য বিশেষ বার্তা লিখল তার সঙ্গে। একইসঙ্গে দিনটির ইতিহাস নিয়েও লেখে কিছু কথা।

ভ্যালেনটাইনস ডে-তে মিষ্টি ডুডল বানাল গুগল। নানা উপলক্ষেই গুগলকে ডুডল বানাতে দেখা যায়। নেটিজেনদের মন জয় করে নেয় সেই সব অভিনব কাজগুলি। তেমনই ভ্যালেনটাইনস ডে-তেও ডুডল তৈরি করল আন্তর্জাতিক সার্চ সংস্থা। প্রেমিক প্রেমিকাদের জন্য বিশেষ বার্তাও রয়েছে এবারের ডুডলে। কয়েক সেকেন্ডের ডুডলে দেখা যাচ্ছে একটি ঝাপসা স্ক্রিনের উপর কতগুলি জলের ফোঁটা। ফোঁটাগুলি ঝরে পড়েছে কাঁচ বেয়ে। সেখানেই একটি ফোটা বেশ দুঃখী মনে রয়েছে। আরেকটি ফোঁটা এই সময় স্ক্রিনে আসে। আগের ফোঁটা সেই মুহূর্তে হঠাৎ করেই ঝরে পড়ে। তখন এগিয়ে আসে অন্যটি। জুড়ে যায় আরেকটির সঙ্গে। তাতেই তৈরি হয় মিষ্টি হার্ট চিহ্ন। হার্ট চিহ্নের দুই দিকে দুটি করে মোট চারটি চোখ। একজোড়া চোখ মিষ্টি প্রেমের আমেজ নিয়ে চেয়ে রয়েছে অন্যটির দিকে‌। সার্চ ইঞ্জিনে ডুডলটির সঙ্গে মিষ্টি বার্তাও লেখে। প্রশ্ন রাখে ‘রেইন অর শাইন, উইল ইউ বি মাইন?’ অর্থাৎ ‘ঝড় বৃষ্টি হোক বা ঝলমলে রোদ্দুর, তুমি কি আমার হবে?’

সারা বিশ্বেই আজকের দিনটি বিশেষভাবে পালিত হচ্ছে প্রেমিক প্রেমিকাদের মধ্যে। দুজন দুজনের জন্য উপহার থেকে ভালোবাসার স্মৃতি হিসেবে বিশেষভাবে দিন কাটানোর আয়োজন করেছে। এর মধ্যেই গুগল রোম্যান্টিক দিনটিকে আরও রোম্যান্টিক করে তুলল তাদের ডুডলে।

মনে করা হয়, প্রাচীন ইংল্যান্ড ও রোমে এই সময়টাকে পাখির সঙ্গমের ঋতু হিসেবে ধরা হত। তা থেকেই পরে প্রেমের উষ্ণতা পায় ১৪ ফেব্রুয়ারি তারিখটি। এরপর থেকে যত বছর যায়, ধীরে ধীরে বিশেষ উদযাপনের দিকে গড়ায় ১৪ ফেব্রুয়ারি। ডুডলের সঙ্গে দেওয়া লিঙ্কে গুগল লেখে ১৭ শতক থেকে বড়সড় আকারে পালিত হতে থাকে ভ্যালেনটাইনস ডে।

তৃতীয় শতকের রোমান ক্যাথলিক চার্চের ফাদার ছিলেন সেন্ট ভ্যালেনটাইন। খ্রিষ্টপূর্ব ২৭০ অব্দে ১৪ ফেব্রুয়ারি তাঁকে মৃত্যুদন্ড দেওয়া হয়। তাঁকে স্মরণ করেই রোমে পঞ্চম শতকে শুরু হয় বিশেষ উৎসব। সেই থেকেই দিনটি স্মরণীয়। সেন্ট ভ্যালেন্টাইনের গল্পের সঙ্গে জড়িয়ে ধীরে ধীরে প্রেমিক প্রেমিকাদের বিশেষ দিন হয়ে ওঠে ১৪ ফেব্রুয়ারি।

 

 

টুকিটাকি খবর

Latest News

কংগ্রেসের সব মুখ্যমন্ত্রী বয়কট করছেন নীতি আয়োগের বৈঠক, স্ট্যালিনের পথেই পাড়ি বার্ষিক আয় ১৫ লাখ হলে কোন আয়কর কাঠামোয় লাভ বেশি? নতুন না পুরনো... বুঝে নিন হিসেব পারিবারিক কারণে প্রেমে বাধা আসতে পারে, দেখুন কী বলছে আজকের প্রেম রাশিফল ‘‌আমি সফল হবই’‌, প্রথমদিন বিধানসভায় পা রেখেই আত্মবিশ্বাসের কথা শোনালেন মধুপর্ণা ‘‌বিহারের ছেলে হয়ে ভাল লাগছে’‌, আর্থিক প্যাকেজ নিয়ে খুশি তৃণমূল কংগ্রেস সাংসদ ‘একা মা, স্বামী ঠকিয়েছে…’! কবে থেকে ইন্দ্রনীলের সঙ্গে সমস্যা, মুখ খুললেন বরখা ছক্কা মারলেই আউট! ২৩৪ বছরের পুরনো ক্রিকেট ক্লাবে চালু হল ‘গলি ক্রিকেট’-র নিয়ম 'আয়কর ফাঁকির উপায়' বন্ধ হল বাজেটে, জেনে মাথায় হাত পড়তে পারে অনেকের Paris Olympics 2024-এর ম্যাসকট 'দ্য অলিম্পিক ফ্রাইরেজ', চিনে নিন গেমসের প্রতীককে ১৯তলার ব্যালকনি থেকে ঝাঁপিয়ে আত্মহত্যার কথা ভেবেছিল- বিস্ফোরক তথ্য শামির বন্ধুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.