বাংলা নিউজ > টুকিটাকি > Vampire Facial ill effects: ভ্যাম্পায়ার ফেশিয়াল করান সাবধানে! হতে পারে মারাত্মক বিপদ

Vampire Facial ill effects: ভ্যাম্পায়ার ফেশিয়াল করান সাবধানে! হতে পারে মারাত্মক বিপদ

ভ্যাম্পায়ার ফেশিয়াল এইচআইভির কারণ! (Pexel)

Vampire Facial: সম্প্রতি ফেসিয়ালের কারণে তিন নারী এইচআইভিতে আক্রান্ত হয়েছেন। এটি সাধারণ ফেশিয়াল নয়, ভ্যাম্পায়ার ফেসিয়াল ছিল।

হলিউডের কিম কারদাশিয়ান থেকে শুরু করে বলিউডের দীপিকা পাডুকোন, সৌন্দর্য বাড়ানোর জন্য স্পা, ফেশিয়াল, সার্জারি আজ অত্যন্ত সাধারণ। এখন আবার ট্রেন্ডে নতুন ফেশিয়াল এসেছে। নাম ভ্যাম্পায়ার ফেশিয়াল, যা ত্বককে তরুণ করার জন্য করছেন নারীরা। নামের মতো এটি কিন্তু বিপজ্জনক। কারণ ভ্যাম্পায়ার ফেশিয়ালের মাধ্যমে সুন্দর দেখাতে গিয়ে এইচআইভিতে আক্রান্ত হচ্ছেন মহিলারা। সম্প্রতি তেমনই কিছু ঘটেছে। যেখানে তিন মেক্সিকান নারী ভ্যাম্পায়ার ফেশিয়াল করিয়ে এইচআইভি আক্রান্ত হয়েছেন। অর্থাৎ একটি ছোট ভুল আপনার বড় ক্ষতির কারণ হতে পারে, তাই ফেশিয়াল করার সময় এই বিষয়গুলো মাথায় রাখুন।

  • এই ভ্যাম্পায়ার ফেসিয়াল কী

 চর্মরোগ বিশেষজ্ঞ ডাঃ নিশিতা রাঙ্কা জানিয়েছেন, এটি একটি প্লেটলেট সমৃদ্ধ প্লাজমা ফেসিয়াল, যাতে রোগীর রক্ত ​​সংগ্রহ করা হয় এবং তারপর তা থেকে প্লাজমা আলাদা করা হয়। সব শেষে এটি ছোট হাইপোডার্মিক সূঁচ ব্যবহার করে ত্বকের উপরের স্তরগুলিতে ইনজেকশন করে প্রবেশ করিয়ে দেওয়া হয়। এটি তারপর মাইক্রোনিডলিং এর সঙ্গে মিলিত হয়। এই ফেশিয়াল, ত্বকের কোলাজেন এবং ইলাস্টিন বাড়াতে, ত্বক টানটান করতে, পিগমেন্টেশন সংশোধন করতে, বার্ধক্যের লক্ষণগুলি হ্রাস করতে এবং মুখের উজ্জ্বলতা পেতে সহায়তা করে।

আপনি কি ফেশিয়ালটি করিয়ে নেওয়ার কথা ভাবছেন, তবে এই গুরুত্বপূর্ণ বিষয়গুলি অবশ্যই জেনে নিন। ভ্যাম্পায়ার ফেশিয়াল করার আগে, একজন স্কিন স্পেশালিস্টের সঙ্গে কথা বলুন, আপনি কেন এটি করাতে চান তা বলুন। আপনি চাইলে মেডি ফেসিয়াল, মেডিক্যাল পিলস, লেজার স্কিন রিজুভেনেশনের মতো প্রক্রিয়াও অবলম্বন করতে পারেন সৌন্দর্য চিকিৎসার জন্য। এছাড়াও, নিশ্চিত করুন যে আপনি একটি লাইসেন্সপ্রাপ্ত ক্লিনিকে এই ট্রিটমেন্ট করাচ্ছেন এবং এটিও নিশ্চিত করুন যে রোগীর রক্তের নমুনায় ব্যবহৃত সূঁচ আগে কারও ত্বকে ব্যবহার করা হয়নি।

মনে রাখবেন, ভ্যাম্পায়ার ফেশিয়াল ছাড়াও আপনি যদি এই ধরনের কোনও ফেশিয়াল বা ফিল বোটক্স করার কথাও ভাবেন, তাহলে বিশেষ নিশ্চিত করুন যে সমস্ত সরঞ্জাম ব্যবহার করা হচ্ছে, তা যাতে পরিষ্কার হওয়া উচিত। বিশেষ করে একবার ব্যবহার করা সূঁচ পুনরায় ব্যবহার করা এড়িয়ে চলুন, অন্যথায় এটি রক্তবাহিত রোগের কারণ হতে পারে। এতে সংক্রমণের ঝুঁকিও বাড়তে পারে। গুরুগ্রামের ডার্মাটোসার্জন ডাঃ অতুলা গুপ্তা বলেছেন, অ্যালার্জি, রক্তের ব্যাধি, সক্রিয় সংক্রমণ, ক্যান্সার, অটোইমিউন রোগ, গর্ভবতী এবং স্তন্যদানকারী মহিলাদের এই পদ্ধতিটি এড়ানো উচিত।

টুকিটাকি খবর

Latest News

MLC 2024: ৩০ বলে ৭৭ রান! IPL 2025 নিলামের আগে বাইশ গজে ঝড় তুললেন RCB প্রাক্তনী ১৯৯৩-এর ২১ জুলাই কী হয়েছিল কলকাতায়? কেন ১৩ জনের স্মৃতিতে পালিত হয় 'শহিদ দিবস'? রাহুলের নামে নিয়মভঙ্গের অভিযোগ, তবে কি পুজোয় আসছে না প্রসেনজিৎ-অনির্বাণের ছবি? গুরু পূর্ণিমায় কোচ দ্রাবিড়ের প্রশংসায় রোহিত শর্মা…মাহি বন্দনায় শিবম-পন্ত! গুরু পূর্ণিমায় করুন হলুদ দিয়ে এই কাজ, বদলে যাবে জীবন, দূর হবে যে কোনও বাধা আষাঢ় পূর্ণিমায় রাশি অনুসারে করুন এই মন্ত্র জপ, লক্ষ্মীনারায়ণের কৃপায় হবেন সফল 'আমাদের সবথেকে বড় উদ্যোগ...' মেয়ের প্রথম ছবি পোস্ট করেই কী লিখলেন রিচা-আলি? ইনস্টাগ্রামে অর্জুনকে আনফলো থেকে বিচ্ছেদ জল্পনা নিয়ে এবার মুখ খুললেন শ্রীজা 'গণতন্ত্রের জন্যে গুলি খেয়েছি, আর ওরা বলে…', ডেমোক্র্যাটদের পালটা তোপ ট্রাম্পের গুরু পূর্ণিমার দিন করুন এই বিশেষ ব্যবস্থাগুলি, গুরু দোষ থেকে মিলবে মুক্তি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.