বাংলা নিউজ > টুকিটাকি > Vastu Shastra: বাড়িতে এই গাছগুলি রাখলে খুলে যায় গৃহস্থের সৌভাগ্যের দরজা! বাস্তুশাস্ত্র মতে কিছু ঘর সাজানোর টিপস
ঘরে কয়েকটি গাছ রাখলে তা খুবই ইতিবাচক ফল দেয় বাস্তুশাস্ত্র মতে। ছবি সৌজন্য- পিক্সাবে

Vastu Shastra: বাড়িতে এই গাছগুলি রাখলে খুলে যায় গৃহস্থের সৌভাগ্যের দরজা! বাস্তুশাস্ত্র মতে কিছু ঘর সাজানোর টিপস

  • বাড়ির সীমানা বা লাগোয়া এলাকায় যদি নিম গাছ থাকে, তাহলে তা সৌভাগ্যবহন করে বলে দাবি বহু বাস্তুশাস্ত্র বিশেষজ্ঞের। তাঁদের মতে, নিম গাছ বাড়িতে থাকলে, বাড়ির সদস্যদের স্বাস্থ্যের উন্নতি দেখা যায়।

মান সম্মান বৃদ্ধি থেকে উত্তরোত্তর আয়ের বৃদ্ধি কে না চান! বাস্তুশাস্ত্র বলছে, ঘর সাজানোর উপরেও নির্ভর করে থাকে সৌভাগ্যের চাবিকাঠি। বাড়ির ভিতর কোন দিকে কোন আসবাব রয়েছে বা কোন গাছটি রয়েছে, এমনকি জলাধার কোনদিকে রয়েছে, তার ওপরে নির্ভর করে একটি বাড়ির সদস্যদের সাফল্য। দেখে নেওয়া যাক বাস্তুশাস্ত্র মতে, কোন কোন গাছ বাড়িতে রাখলে তা সদস্যদের মান সম্মান বৃদ্ধি যেমন করে, তেমনই গৃহস্থে আনে শান্তি, সমৃদ্ধি।

বাঁশ গাছ

ছোট বাঁশ গাছ বা লাকি প্ল্যান্ট বাড়ির পক্ষে খুবই ভালো। এটি বাড়িতে রাখলে, বাড়ির সদস্যদের সৌভাগ্য বাড়ে। সঙ্গে আসে মান, সম্মান, শান্তি, সম্পত্তি, ফলে গৃহস্থ হয় সমৃদ্ধ।

নিম

বাড়ির সীমানা বা লাগোয়া এলাকায় যদি নিম গাছ থাকে, তাহলে তা সৌভাগ্যবহন করে বলে দাবি বহু বাস্তুশাস্ত্র বিশেষজ্ঞের। তাঁদের মতে, নিম গাছ বাড়িতে থাকলে, বাড়ির সদস্যদের স্বাস্থ্যের উন্নতি দেখা যায়।

মানি প্ল্যান্ট

বাস্তুশাস্ত্র মতে, বাড়ির দক্ষিণ পূর্ব কোণে রাখতে হবে মানিপ্ল্যান্ট। আর তাতেই মিলতে পারে কাঙ্খিত সাফল্য। বাড়িতে সকলের চলার পথের মাঝে যদি মানিপ্ল্যান্ট রাখা যায়, তাহলে গৃহস্থ সকলের আর্থিকভাগ্য তুঙ্গে থাকে বলে জানাচ্ছেন বাস্তুশাস্ত্রবিদরা।

ল্যাভেন্ডার

ক্লান্তি দূর করার ক্ষেত্রে ল্যাভেন্ডারের গুরুত্ব আলাদা। তবে বাড়িতে এই ল্যাভেন্ডার গাছ রাখলে তা খুবই ফলদায়ী। এতে বাড়ির সার্বিক উন্নতি হয় বলে দাবি করছেন বাস্তুশাস্ত্র বিশেষজ্ঞরা।

পিস লিলি

বাড়ির সদস্যদের মধ্যে সম্পর্ক সুন্দর রাখতে ও শান্তি বজায় রাখতে বাড়িতে রাখতে পারেন পিস লিলি। এই গাছ বাস্তুমতে বহু সুফলদায়ী। যাঁদের ঘুমের সমস্যা রয়েছে, তাঁদের ঘরে এই পিস লিলি রাখলে তা ভালো ফল দেয়।

তুলসী

হিন্দু মতে তুলসী গাছ খুবই গুরুত্বপূর্ণ। বাস্তুশাস্ত্র বলছে, বাড়িতে তুলসী গাছ থাকলে পরিবার সংঘবদ্ধ থাকে, সংসারে আসে কাঙ্খিত শান্তি। এছাড়াও পরিবারের সদস্যদের জীবনে সাফল্য ও সমৃদ্ধি উত্তরোত্তর বাড়তে থাকে।

চন্দ্রমল্লিকা

বাড়ির বাগানে চন্দ্রমল্লিকা থাকলে সেই বাড়িতে শান্তি ও সমৃদ্ধি বাড়তে বাধ্য! এই গাছ বাড়িতে থাকলে বহু বাধা বিঘ্ন দূর করে। সঙ্গে বাড়ির সদস্যদের আত্মবিশ্বাসী করে তোলে। বৌদ্ধ মতে চন্দ্রমল্লিকা গাছ দান করা খুবই ইতিবাচক ঘটনা।

অ্যালোভেরা

বাড়িতে অ্যালোভেরা গাছ বা ঘৃতকুমারী থাকলে তা বাস্তুশাস্ত্র মতে ইতিবাচক ফল দেয়। ঘৃতকুমারী গাছ বাড়ির উত্তরপূর্ব দিকে রোপণ করলে তা ফলদায়ী হয়ে থাকে।

জুঁই

বাড়ির উত্তরপূর্ব দিকে যদি জুঁই গাছ রাখা যায়, তাহলে তা খুবই ভালো ফল দেয়। বাড়ির সদস্যদের মধ্যে দম্পতি থাকলে, এই ফুলগাছ তাঁদের ক্ষেত্রে কার্যকরী। এটি প্রেম ও রোম্যান্স বাড়িয়ে তুলতে সাহায্য করে।

লেবু গাছ

বাড়িতে লেবু গাছ থাকলেও তা সৌভাগ্য বয়ে নিয়ে আসে। যে বাড়িতে লেবু গাছ থাকে, সেখানে আর্থিক অনটন বেশিদিন স্থায়ী হয় না। এণনই দাবি বাস্তুশাস্ত্র মতে। এছাড়াও বৌদ্ধ মতেও এই গাছ খুবই কার্যকরী।

বন্ধ করুন