বাংলা নিউজ > টুকিটাকি > Vastu Tips: অর্থ থেকে প্রেমভাগ্য তুঙ্গে রাখতে এই বাস্তুটিপসগুলি জরুরি! রান্নাঘরে ঘি,তেল,বঁটি কোথায় রাখবেন জানুন

Vastu Tips: অর্থ থেকে প্রেমভাগ্য তুঙ্গে রাখতে এই বাস্তুটিপসগুলি জরুরি! রান্নাঘরে ঘি,তেল,বঁটি কোথায় রাখবেন জানুন

প্রেমের সম্পর্কের উন্নতিতে রান্নাঘরের বাস্তু সঠিকভাবে দেখে রাখুন। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)

বাস্তু মতে বঁটি বা কাঁচি পেলে তা একটি ঢাকা দেওয়া জায়গায় রেখে দিলে তা শুভ। কারণ কোনও ঢাকা জায়গায় যদি বঁটি বা কাঁচি রাখা যায়, তাহলে তা পরিবারের মানুষদের মধ্যে সম্পর্কের উন্নতিতে সাহায্য করে। এছাড়াও সংসারে দাম্পত্য প্রেম বাড়িয়ে দেয়। কারোর প্রতি কারোর শত্রুতাভাব থাকে না।

সকলেই জীবনে উন্নতিকেই লক্ষ্য করে এগিয়ে চলেন। বর্তমান অবস্থা থেকে স্বাস্থ্য, সমৃদ্ধি, অর্থ, প্রেমের ভাগ্যে উন্নতি কে না চান! তবে বিভিন্ন সময়ে বহু চেষ্টার পরও মেলে না কাঙ্খিত ফল। এই সমস্যা দূর করতেই বাস্তুশাস্ত্রবিদরা দিচ্ছেন নানান ধরনের টিপস। বাস্তুশাস্ত্র মতে, রান্নাঘরের বাস্তু নক্সা যদি ঠিক থাকে, তাহলে বিভিন্ন দিক থেকে আর্থিক উন্নতি ও লাভ পেতে পারেন অনেকে। দেখে নেওয়া যাক এমন কিছু বাস্তুটিপস, যা সাহায্য করে আর্থিক উন্নতি থেকে প্রেমভাগ্য তুঙ্গে রাখতে। দেখে নেওয়া যাক কীভাবে তা সম্ভব হয় রান্না ঘরের বাস্তু ঠিক রাখলে।

ঘি বা তেল কোথায় রাখা উচিত?

রান্নাঘরের একাধিক জিনিস যদি সঠিক জায়গায় রাখা যায়, তাহলে তা বিভিন্নভাবে সুবিধা দিতে পারে। বাস্তুশাস্ত্রবিদদের মতে, যদি রান্নাঘরে দক্ষিণ পূর্ব বা দক্ষিণ দিকে ঘি বা তেল রাখা যায়, তাহলে তা ঘরের অর্থ সম্পত্তির উন্নতিতে কার্যকরী ফল দেয়। ঘরে আসে সমৃদ্ধি। এই নিয়মের ফলে সংসারে কোনওদিনওই অর্থাভাব বা অন্নাভাব হয় না। সংসারে ভরে থাকে খাবার। আরও পডুন- গরমে মাছ-মাংস মুখে রোচচে না রোজ? হালকা ডায়েটে এই শাক-সবজিগুলো যোগাবে পুষ্টি

বঁটি কোথায় রাখবেন?

বাস্তু মতে বঁটি বা কাঁচি পেলে তা একটি ঢাকা দেওয়া জায়গায় রেখে দিলে তা শুভ। কারণ কোনও ঢাকা জায়গায় যদি বঁটি বা কাঁচি রাখা যায়, তাহলে তা পরিবারের মানুষদের মধ্যে সম্পর্কের উন্নতিতে সাহায্য করে। এছাড়াও সংসারে দাম্পত্য প্রেম বাড়িয়ে দেয়। কারোর প্রতি কারোর শত্রুতাভাব থাকে না। আরও পড়ুন-ফ্যানভাতের সঙ্গে গুড়-তেঁতুলের চাটনি সাপ্টে খান! পাবেন এই উপকারগুলি

রান্নাঘরের কাছে জুতো নয়

অনেকেই রান্না ঘরের কাছে জুতোর ব়্যাক রাখেন। তবে তা রাখতে বারণ করছেন বাস্তুশাস্ত্রবিদরা। এতে বিভিন্ন ধরনের সমস্যা তৈরি হয়। সংসারে আসে বাধা।

রান্নাঘর ও বাথরুমের দূরত্ব

রান্নাঘরের থেকে বাথরুমের দূরত্ব যেন নির্দিষ্ট থাকে। রান্নাঘর কখনওই বাথরুমের নিচে বা ওপরে কিম্বা কাছাকাছি করা উচিত নয়।

রান্নাঘরে রাখবেন না এই গাছগুলি

রান্নাঘরে অনেকেই গাছ লাগিয়ে রাখতে ভালবাসেন। তবে রান্নাঘরে ক্যাকটাস জাতীয় কোনও কাঁটা গাছ লাগালে তা কার্যকরী ফল দেবে না। এতে বাড়ির ভিতর ঝগড়া অশান্তি তৈরি হয়। ফলে এঅ সমস্যা থেকে বের হতে, রান্নাঘরে তুলসী, পুদিনা, ছোট বাঁশগাছ লাগাতে পারেন।

কীভাবে রাখবেন চাল, নুন ও হলুদ?

হলুদ ও নুন রান্নাঘরের গুরুত্বপূর্ণ জিনিস। খেয়াল রাখবেন তাল, নুন বা হলুদ যেন রান্নাঘরে কখনও কম না হয়। এতে সংসারে উন্নতি যেমন হয়, তেমনই খাদ্যাভাব হয় না। কখনওই নুন লোহা বা স্টিল নির্মিত পাত্রে রাখবেন না। নুন কাঁচের পাত্রে রাখুন।

 

টুকিটাকি খবর

Latest News

আফগানিস্তানের বিরুদ্ধে ৮টি T20I খেলে ৭টি জিতেছে ভারত, বাকি একটি ম্যাচ? কবে নয়া বেতন কমিশন চালু হবে? হিসাব দিয়ে বোঝালেন রাজ্য সরকারি কর্মী সংগঠনের নেতা কোচের ইন্টারভিউয়ে গম্ভীরদের কাছে কী কী জানতে চাওয়া হয়? BCCI-কে খুশি করেছেন কে? ফের দাপুটে জয়, হাঙ্গেরিকে ২-০ উড়িয়ে প্রি-কোয়ার্টার নিশ্চিত করে ফেলল জার্মানি ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র ‘বাজে কথা বলছে…’, সারেগামাপা-র মঞ্চে কৌশিকি পুত্র, ঋষিথকে নিয়ে কী আক্ষেপ গায়িকার কংগ্রেসে ফিরতে চলেছেন প্রণব–পুত্র অভিজিৎ, ছেড়ে দিচ্ছেন তৃণমূল, তোলপাড় রাজধানী পরীক্ষার পরদিনই UGC-NET পুরোপুরি বাতিল করল NTA, ‘জালিয়াতির’ তদন্ত করবে CBI চিপসের প্যাকেটে মরা ব্যাঙ, টের পাওয়া গেল অর্ধেকটা খাওয়ার পরে!‌ ভয়ংকর ঘটনা কলকাতাগামী চলন্ত ট্রেনের কামরায় ভয়ঙ্কর ঘটনা সারেগামাপা খ্যাত রাফার সঙ্গে!

T20 WC 2024

ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র এক নম্বর ব্যাটারকে যে কোনও পরিবেশ-পরিস্থিতিতে ব্যাটিং করতে জানতে হবে: সূর্যকুমার 'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে? নেপাল অধিনায়কের সঙ্গে ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগে শাস্তির কোপে তানজিম কিউয়িদের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন,সাদা বলের নেতৃত্ব থেকেও ইস্তফা দিলেন উইলিয়ামসন ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.