বাংলা নিউজ > টুকিটাকি > Vastu Tips: অর্থ থেকে প্রেমভাগ্য তুঙ্গে রাখতে এই বাস্তুটিপসগুলি জরুরি! রান্নাঘরে ঘি,তেল,বঁটি কোথায় রাখবেন জানুন
প্রেমের সম্পর্কের উন্নতিতে রান্নাঘরের বাস্তু সঠিকভাবে দেখে রাখুন। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)
প্রেমের সম্পর্কের উন্নতিতে রান্নাঘরের বাস্তু সঠিকভাবে দেখে রাখুন। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)

Vastu Tips: অর্থ থেকে প্রেমভাগ্য তুঙ্গে রাখতে এই বাস্তুটিপসগুলি জরুরি! রান্নাঘরে ঘি,তেল,বঁটি কোথায় রাখবেন জানুন

  • বাস্তু মতে বঁটি বা কাঁচি পেলে তা একটি ঢাকা দেওয়া জায়গায় রেখে দিলে তা শুভ। কারণ কোনও ঢাকা জায়গায় যদি বঁটি বা কাঁচি রাখা যায়, তাহলে তা পরিবারের মানুষদের মধ্যে সম্পর্কের উন্নতিতে সাহায্য করে। এছাড়াও সংসারে দাম্পত্য প্রেম বাড়িয়ে দেয়। কারোর প্রতি কারোর শত্রুতাভাব থাকে না।

সকলেই জীবনে উন্নতিকেই লক্ষ্য করে এগিয়ে চলেন। বর্তমান অবস্থা থেকে স্বাস্থ্য, সমৃদ্ধি, অর্থ, প্রেমের ভাগ্যে উন্নতি কে না চান! তবে বিভিন্ন সময়ে বহু চেষ্টার পরও মেলে না কাঙ্খিত ফল। এই সমস্যা দূর করতেই বাস্তুশাস্ত্রবিদরা দিচ্ছেন নানান ধরনের টিপস। বাস্তুশাস্ত্র মতে, রান্নাঘরের বাস্তু নক্সা যদি ঠিক থাকে, তাহলে বিভিন্ন দিক থেকে আর্থিক উন্নতি ও লাভ পেতে পারেন অনেকে। দেখে নেওয়া যাক এমন কিছু বাস্তুটিপস, যা সাহায্য করে আর্থিক উন্নতি থেকে প্রেমভাগ্য তুঙ্গে রাখতে। দেখে নেওয়া যাক কীভাবে তা সম্ভব হয় রান্না ঘরের বাস্তু ঠিক রাখলে।

ঘি বা তেল কোথায় রাখা উচিত?

রান্নাঘরের একাধিক জিনিস যদি সঠিক জায়গায় রাখা যায়, তাহলে তা বিভিন্নভাবে সুবিধা দিতে পারে। বাস্তুশাস্ত্রবিদদের মতে, যদি রান্নাঘরে দক্ষিণ পূর্ব বা দক্ষিণ দিকে ঘি বা তেল রাখা যায়, তাহলে তা ঘরের অর্থ সম্পত্তির উন্নতিতে কার্যকরী ফল দেয়। ঘরে আসে সমৃদ্ধি। এই নিয়মের ফলে সংসারে কোনওদিনওই অর্থাভাব বা অন্নাভাব হয় না। সংসারে ভরে থাকে খাবার। আরও পডুন- গরমে মাছ-মাংস মুখে রোচচে না রোজ? হালকা ডায়েটে এই শাক-সবজিগুলো যোগাবে পুষ্টি

বঁটি কোথায় রাখবেন?

বাস্তু মতে বঁটি বা কাঁচি পেলে তা একটি ঢাকা দেওয়া জায়গায় রেখে দিলে তা শুভ। কারণ কোনও ঢাকা জায়গায় যদি বঁটি বা কাঁচি রাখা যায়, তাহলে তা পরিবারের মানুষদের মধ্যে সম্পর্কের উন্নতিতে সাহায্য করে। এছাড়াও সংসারে দাম্পত্য প্রেম বাড়িয়ে দেয়। কারোর প্রতি কারোর শত্রুতাভাব থাকে না। আরও পড়ুন-ফ্যানভাতের সঙ্গে গুড়-তেঁতুলের চাটনি সাপ্টে খান! পাবেন এই উপকারগুলি

রান্নাঘরের কাছে জুতো নয়

অনেকেই রান্না ঘরের কাছে জুতোর ব়্যাক রাখেন। তবে তা রাখতে বারণ করছেন বাস্তুশাস্ত্রবিদরা। এতে বিভিন্ন ধরনের সমস্যা তৈরি হয়। সংসারে আসে বাধা।

রান্নাঘর ও বাথরুমের দূরত্ব

রান্নাঘরের থেকে বাথরুমের দূরত্ব যেন নির্দিষ্ট থাকে। রান্নাঘর কখনওই বাথরুমের নিচে বা ওপরে কিম্বা কাছাকাছি করা উচিত নয়।

রান্নাঘরে রাখবেন না এই গাছগুলি

রান্নাঘরে অনেকেই গাছ লাগিয়ে রাখতে ভালবাসেন। তবে রান্নাঘরে ক্যাকটাস জাতীয় কোনও কাঁটা গাছ লাগালে তা কার্যকরী ফল দেবে না। এতে বাড়ির ভিতর ঝগড়া অশান্তি তৈরি হয়। ফলে এঅ সমস্যা থেকে বের হতে, রান্নাঘরে তুলসী, পুদিনা, ছোট বাঁশগাছ লাগাতে পারেন।

কীভাবে রাখবেন চাল, নুন ও হলুদ?

হলুদ ও নুন রান্নাঘরের গুরুত্বপূর্ণ জিনিস। খেয়াল রাখবেন তাল, নুন বা হলুদ যেন রান্নাঘরে কখনও কম না হয়। এতে সংসারে উন্নতি যেমন হয়, তেমনই খাদ্যাভাব হয় না। কখনওই নুন লোহা বা স্টিল নির্মিত পাত্রে রাখবেন না। নুন কাঁচের পাত্রে রাখুন।

 

বন্ধ করুন