বাংলা নিউজ > টুকিটাকি > সবজি দিয়ে বানান ফেসপ্যাক, ত্বক হবে নরম-ফরসা-চকচকে, দেখুন কীভাবে বানাবেন

সবজি দিয়ে বানান ফেসপ্যাক, ত্বক হবে নরম-ফরসা-চকচকে, দেখুন কীভাবে বানাবেন

সবজি দিয়ে বানান ফেসপ্যাক।

নিয়মিত বয়বহার করলেই উপকার টের পাবেন!

সাধারণত শাক-সবজি খাবারে ব্যবহার করা হয়, কিন্তু আপনি কি জানেন যে সবজি ত্বকে লাগালে মুখেও প্রাকৃতিক আভা আসে। আবার কিছু সবজি আছে যেগুলো কিছু জিনিসের সাথে মিশিয়ে সরাসরি মুখে লাগালে মুখের মরা চামড়াও উঠে যায়। আজ আমরা আপনাদের এমন কিছু সবজির ফেসপ্যাকের কথা আপনাদের বলছি, যা মুখে লাগালে তাৎক্ষণিক উজ্জ্বলতা আসবে--

বাঁধাকপি

চিনা খাবারে বাঁধাকপি সবচেয়ে বেশি ব্যবহৃত হয়। বাঁধাকপি আপনার প্রিয় সবজির তালিকায় অন্তর্ভুক্ত নাও হতে পারে, তবে আপনার ত্বকের যত্নের রুটিনে অবশ্যই এটি অন্তর্ভুক্ত রাখুন। বাঁধাকপির ফেসপ্যাক তৈরি করতে এর পাতা মিক্সারে পিষে তাতে গ্রিন টি মেশান। এবার এই মিশ্রণটি মুখে লাগিয়ে রাখুন ১৫ মিনিট। এরপর গালকা গরম জল দিয়ে মুখ ধুয়ে ফেলুন।

আলু

আলু দিয়ে সহজেই ত্বকের ট্যানি দূর করা যায়। আলুর খোসা ছাড়িয়ে মিক্সারে পিষে নিন। এরপর আলুতে রসে ফোঁটা গ্লিসারিন মিশিয়ে মুখে লাগিয়ে রাখুন আধা ঘণ্টা। তারপর জল দিয়ে ধুয়ে ফেলুন।

বিট

বিটের রস শরীরকে ডিটক্সিফাই করে। বিটের রস ত্বক পরিষ্কার করতে সাহায্য করে। বিটরুট ফেস মাস্ক তৈরি করতে, বিট রস করে নিন। এবার তাতে কয়েক ফোঁটা অলিভ অয়েল যোগ করুন। এই মিশ্রণ মুখে ভালো করে ম্যাসাজ করে শুকাতে দিয়ে দিন। সপ্তাহে একবার এই মাস্ক ব্যবহার করতে ভুলবেন না। ২-৩বার ব্যবহার করলেই ফলপাবেন হাতেনাতে। 

গাজর

গাজরের ফেস মাস্ক তৈরি করতে গাজরের রসের সাথে মধু মেশান। এবার তা মুখে লাগিয়ে ১৫ মিনিট শুকাতে দিন। তারপর পরিষ্কার জল দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে দু'বার এটি ব্যবহার করলে আপনার ত্বক উজ্জ্বল হবে।

বন্ধ করুন