বাংলা নিউজ > টুকিটাকি > Viral news Golden dosa: ‘সোনায় মোড়া’ ধোসা! খেয়ে বাহবা দিতেই হবে, তবে দামটা সামান্য বেশি, কত জানেন

Viral news Golden dosa: ‘সোনায় মোড়া’ ধোসা! খেয়ে বাহবা দিতেই হবে, তবে দামটা সামান্য বেশি, কত জানেন

একেবারে সোনা দিয়ে মোড়া ধোসা।

Viral news Golden dosa: একেবারে সোনা দিয়ে মোড়া ধোসা। খেলে বাহবা না দিয়ে পারবেন না। কিন্তু দামটাও তেমন।

দক্ষিণ ভারতীয় খাবার মানেই একটা আলাদা ভালো লাগা, আলাদা মজাদার স্বাদ। ইডলি, ধোসা, উপমা থেকে কত কি রয়েছে সেই তালিকায়। প্রতিটি খাবারই স্বাদে অতুলনীয়। বাঙালিদের মধ্যে এই খাবারগুলি বেশ জনপ্রিয়‌। এতটাই জনপ্রিয় যে অফিসপাড়ায় গেলে দক্ষিণী খাবারের দোকান অহরহ দেখা যায়। অনেক নিত্যযাত্রী নিয়মিত সেখানে খাওয়াদাওয়া করেন‌।

আরও পড়ুন: ৩০ বছর ধরে মহিলাদের স্নানের আর নগ্ন ভিডিয়ো তুলেছেন ব্যক্তি! কী করতেন সেগুলি নিয়ে

মাঝে মাঝে দক্ষিণী খাবার নিয়ে নানারকম পরীক্ষা নিরীক্ষা করেন রাঁধুনিরা‌। বিশেষ কায়দায় রাঁধা নীল ইডলি যেমন অনেকেরই পছন্দ। তেমনই ধোসার নানা পদও বাঙালির বেশ প্রিয়। হয়তো আপনিও ধোসার নানা পদ চেখে দেখেছেন। কিন্তু সোনালি ধোসার নাম শুনেছেন কখনও? এটিও কিন্তু একটি বিশেষ কায়দায় রাঁধা পদ। তবে নামটি এমন কেন জানেন? সে কারণ জানলে চমকে যেতে পারেন!

দক্ষিণ ভারতে বানজারা হিলসের ‘হাউস অফ ধোসা’য় এই বিশেষ পদই রান্না করা হয়‌। কিন্তু নামটি এমন কেন বলুন তো? আসলে সোনা আছে তাই সোনালি।‌ বিশ্বাস না হলেও এটাই সত্যি। সোনায় মোড়া ধোসা যাকে বলে! সেটাই বিক্রি করছে বানজারা হিলসের বিখ্যাত দোকান হাউস অফ ধোসা। ধোসার ছবিও দেওয়া আছে সেখানে। খাদ্যরসিকরা যাতে দেখেই বুঝে যান ঠিক কেমন ‘সোনালি’ সে ধোসা। ছবিতে দেখা যাবে ধোসার উপর দুটো সোনালি রাংতা। যা আদতে সোনা দিয়ে তৈরি। একেবারে ঘি মাখানোর মতো করে মাখিয়ে দেওয়া হয়েছে সেটি। এছাড়া যেমন ধোসার পুর কাজু, আমন্ড, ঘি দিয়ে জমিয়ে করা হয়েছে। একবার খেলে এই স্বাদ জিভে লেগে থাকবেই।

আরও পড়ুন: ট্যাপকল থেকেই নাকি ‘ঘিলু খেকো’ অ্যামিবা শরীরে! তরতাজা যুবকের মৃত্যু নিয়ে উদ্বেগ

কত গচ্চা যাবে সোনালি ধোসা খেতে?

হ্যাঁ, এবারে দামের ব্যাপারে আসা যাক। ওটাই তো আসল। এমন সোনালি যে ধোসা, তার কি আর অল্প দাম হতে পারে? সাধারণ মশলা ধোসার দাম পড়ে ৩০ থেকে ২০০ টাকার মধ্যে। পাড়ার ছোট দোকান বা অফিস পাড়ার দোকানে ৫০ থেকে ৬০ টাকার মধ্যেই দাম থাকে। বড়সড় রেস্তোরাঁয় দাম প্রায় ২০০ টাকার কাছাকাছি থাকে। তবে সোনালি ধোসা এসবের ধারে কাছেই নেই। কত আন্দাজ করছেন? ৫০০ টাকা দাম? আজ্ঞে আরেকটু উপরে উঠতে হবে। ১০০০ টাকা দিলে তবেই পাবেন ‘সোনালি’ ধোসা। আসলে সোনার জন্যই দামটা অল্প বেশি! তবে সোনার জন্য এই টাকা সোনা মুখ করে দেওয়াই যায়। কী বলেন?

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup 

বন্ধ করুন
Live Score