বাংলা নিউজ > টুকিটাকি > Viral Optical Illusion: এটা কোনও সাধারণ ছবি নয়! ছবিতে আছে একটি বিষধর সাপ, দেখতে পাচ্ছেন কি
ছবিতে সাপটিকে দেখতে পাচ্ছেন কি? 
ছবিতে সাপটিকে দেখতে পাচ্ছেন কি? 

Viral Optical Illusion: এটা কোনও সাধারণ ছবি নয়! ছবিতে আছে একটি বিষধর সাপ, দেখতে পাচ্ছেন কি

  • এক পথচারী ছবিটি তুলেছেন। আর একটু হলেই সাপটিকে পা দিয়ে চাপা দিতে তিনি। আর তাহলেই ঘটে যেতে পারত মারাত্মক ঘটনা। মাত্র কয়েক সেকেন্ডে তিনি টের পান সাপটির অস্তিত্ব। আপনি কত ক্ষণে পেলেন?

এক পথচারী পাতা ঝরা পথে হাঁটতে হাঁটতে হঠাৎ থমকে দাঁড়ান। আর একটু হলেই কীসের উপর পা পড়ত তাঁর? কয়েক মুহূর্তের জন্য বেঁচে যান তিনি। সেই সময়েই ছবিটি তুলে রাখেন। পরে সেই ছবি পোস্ট করেন সোশ্যাল মিডিয়ায়।

পাতার মধ্যে কী দেখতে পেয়েছিলেন তিনি?

পাতার মধ্যে পড়ে থাকা একটি বিষাক্ত সাপকে মুহূর্তের মধ্যে দেখতে পান তিনি। কয়েক মুহূর্তে দেরি হলেই হয়তো বড় কোনও বিপদ ঘটে যেতে পারত। সোশ্যাল মিডিয়ায় এমন কথাই জানিয়েছেন আমেরিকার সেই জনৈক।

কিন্তু তিনি সোশ্যাল মিডিয়ায় ছবিটি পোস্ট করার পর থকেই হুড়োহুড়ি পড়ে গিয়েছে, কে এই ছবির ভিতরে সাপটি কত ক্ষণে খুঁজে পাচ্ছেন তা নিয়ে। অনেকেই বলেছেন, সাপটি খুঁজে পাওয়া প্রায় অসম্ভব। ওই ব্যক্তি অত্যন্ত ভাগ্যবান এবং তাঁর দৃষ্টিশক্তিও দারুণ। তাই তিনি দেখতে পেয়েছেন সাপটিকে। না হলে বিরাট বিপদ হয়ে যেতে পারত।

কিন্তু আপনি কি সাপটিকে দেখতে পাচ্ছেন? ভালো করে দেখুন তো।

খুঁজে পেয়েছেন কি? নাহলে সাহায্য করতে পারি আমরাও। পাতার ভিড়ে মিশে থাকা সাপটিকে চিনিয়ে দিতে পারি আপনাকে।

এই সেই সাপ। 
এই সেই সাপ। 

অনেকেই বলেছেন, শিকার ধরার জন্য সময়ের সময়ের সঙ্গে বহু প্রাণীরই এমন উদবর্তন হয়েছে, যাতে পরিপার্শ্বিক পরিবেশের থেকে তাদের আলাদা করা যায় না। এই সাপটির ক্ষেত্রেও তেমনই হয়েছে। তাই একে শুকনো পাতার মাঝে টের পাওয়া যায়নি।

যদিও যিনি এই সাপটির ছবি তুলতে পেরেছিলেন, তিনি যে খুবই ভাগ্যবান, তা স্বীকার করার অপেক্ষা রাখে না। কয়েক মুহূর্ত দেরি হলে হয়তো বিষাক্ত সাপের ছোবল খেতে হত তাঁকে।

বন্ধ করুন