বাংলা নিউজ > টুকিটাকি > Optical Illusion: পরিষ্কার দেখা যাচ্ছে একটি মুখ, আসলে নাকি এতে আছে ৪টি মুখ! দেখার জন্য কী চাই
ক’জনের মুখ দেখতে পাচ্ছেন?

Optical Illusion: পরিষ্কার দেখা যাচ্ছে একটি মুখ, আসলে নাকি এতে আছে ৪টি মুখ! দেখার জন্য কী চাই

  • Viral Optical Illusion: এই ধাঁধার উত্তর দেওয়া সহজ নয়। কারা এর উত্তর দিতে পারবেন, সেটিও বলে দেওয়া হয়েছে ধাঁধার সঙ্গেই।

এ এক অদ্ভুত ধাঁধা! এর উত্তর দেওয়া নাকি বেশির ভাগ মানুষের পক্ষেই সম্ভব নয়। কারণ এটি দেখার জন্য নাকি ‘বিশেষ চোখ’ দরকার!

কী সেই বিশেষ চোখে? তারও উত্তর দিয়েছেন, ধাঁধাটির শ্রষ্টা।

হালে এই ধাঁধা বা Optical Illusion-টি জনপ্রিয় হয়েছে সোশ্যাল মিডিয়ায়। যিনি এই ধাঁধাটি পোস্ট করেছেন। তিনি লিখেছেন, এটির উত্তর খুঁজে বার করা খুব কঠিন। কারণ সেটি বার করার জন্য দরকার ‘বিশেষ চোখ’। কী সেই বিশেষ চোখ?

সেটির উত্তর দিয়েছেন তিনি। সেটি হল, পরিচিত ছকের বাইরে গিয়ে ভাবার ক্ষমতা। তাকেই চোখ বলে ডেকেছেন তিনি। বলেছেন।, সেই চোখ থাকলে এর ভিতরে এমন কিছু দেখতে পেতে পারেন, যা অন্য ভাবে দেখা সম্ভব নয়।

কী আছে এই ধাঁধায়? পরিষ্কার দেখতে পাওয়া যাচ্ছে একটি। কিন্তু যিনি ধাঁধাটি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন, তাঁর দাবি এতে আছে ৪টি মুখ। আর সেই ৪টি মুখ দেখার জন্য দরকার ওই ‘বিশেষ চোখ’-এর।

এবার আপনার পরীক্ষা। আপনি কি দেখতে পাচ্ছেন ওই চারটি মুখ? ভালো করে দেখুন তো Optical Illusion-টি। যদি খুঁজে পান মুখগুলি।

তবে খুব বেশি ক্ষণ সময় দেওয়া যাবে না আপনাকে। সে কথাও বলে দিয়েছেন ধাঁধার প্রবক্তা। বলেছেন, চারটি মুখ চিহ্নিত করার জন্য বড়জোর দেওয়া যাবে ২০ সেকেন্ড। তার মধ্যে খুঁজে পেতে হবে।

এভার কী পেলেন আপনি? না পেলে, এখান থেকেই দেখে নিন উত্তর।

এই সেই বাকি ৩ মুখ। 
এই সেই বাকি ৩ মুখ। 

হ্যাঁ, আসলে মুখগুলি লুকিয়ে আছে বড় মুখটির বাইরে। আর সেই কারণেই সেগুলিকে খুঁজে পেতে দরকার বিশেষ দৃষ্টিশক্তি। একমাত্র তাঁরাই এই মুখগুলিকে খুঁজে পাবেন, যাঁদের সেই ‘বিশেষ চোখ’ আছে।

বন্ধ করুন