বাংলা নিউজ > টুকিটাকি > Viral Optical Illusion: হয়ে যাক, চোখের পরীক্ষা! বলুন তো ইংরেজিতে কী লেখা আছে? সবার পক্ষে ধরা সম্ভব নয়
বলুন তো কী লেখা আছে?

Viral Optical Illusion: হয়ে যাক, চোখের পরীক্ষা! বলুন তো ইংরেজিতে কী লেখা আছে? সবার পক্ষে ধরা সম্ভব নয়

  • একটি ইংরেজি কথা লেখা আছে এই ছবিটির মধ্যে। কিন্তু সেটি ধরা বেশ কঠিন। দেখুন তো, আপনি পারেন কি না। 

অতি সহজ দু’টি শব্দ। কিন্তু তাই নিয়েই হুলুস্থুল সোশ্যাল মিডিয়া। কারণ এটি নাকি চোখ পরীক্ষার সেরা রাস্তা। যাঁদের চোখ ভালো বা বলা ভালো, যাঁদের নজর ভালো, তাঁরাই এই পরীক্ষায় পাশ করতে পারবেন।

আপনার সামনে যে ছবিটি রয়েছে, তাতে দু’টি ইংরেজি শব্দ লেখা আছে। যাঁদের দৃষ্টিশক্তি ভালো, তাঁরাই শব্দ দু’টি দেখতে পাবেন, এমনই দাবি করা হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

বেশ কয়েকটি সাদা-কালো ব্লক আর তাদের ছায়ার আড়ালে লুকিয়ে আছে দুটি গোটা ইংরেজি শব্দ। সেগুলি পড়তে পারছেন? একথা প্রথমেই মেনে নেওয়া ভালো, শব্দ দু’টি পড়া রীতিমতো কঠিন।

কিন্তু যাঁরা পড়তে পারবেন, তাঁদের দৃষ্টিশক্তি ভালো। এমনকী তাঁরা নাকি কম আলোতেও ভালোই দেখতে পান। এমনই দাবি করা হয়েছে। কিন্তু রহস্যের সমাধান করে কোথায় পৌঁছোবেন তাঁরা? এখানেও আছে মজা। যে উত্তরের কাছে তাঁরা পৌঁছোবেন, সেটি মোটেই তাঁদের সম্পর্কে খাটে না। অন্তত তাঁদের সম্পর্কে তো খাটেই না, তা উত্তরটি জানলেই বুঝতে পারবেন।

এবার দেখে নেওয়া যাক উত্তরটি। তার আগে আরও একবার ভালো করে দেখে নিন ছবিটি।

ভালো করে দেখুন ছবিটি। 
ভালো করে দেখুন ছবিটি। 

বুঝতে পারলেন কি শব্দ দু’টি? যদি না পেরে থাকেন, তাহলে চোখ দু’টি অল্প বন্ধ করুন। মানে, একটু ছোট করে তাকান। কী দেখতে পাচ্ছেন? এবার চোখে পড়ল ইংরেজি শব্দ দু’টি?

হ্যাঁ, ঠিকই ধরেছেন, ওখানে লেখা আছে, ‘Bad Eyes’। এবার বুঝলেন তো কেন বলা হয়েছিল, যাঁদের চোখ ভালো, তাঁদের ক্ষেত্রে কেন এই ধাঁধার উত্তরটি খাটে না।

বন্ধ করুন