বাংলা নিউজ > টুকিটাকি > Viral: মিনিয়াপোলিসের মানুষকে ফুচকা খাওয়ালো ভারতীয় রেস্তোরাঁ, এরপর যা হল তা দেখলে অবাক হবেন

Viral: মিনিয়াপোলিসের মানুষকে ফুচকা খাওয়ালো ভারতীয় রেস্তোরাঁ, এরপর যা হল তা দেখলে অবাক হবেন

মিনিয়াপোলিসের মানুষকে ফুচকা খাওয়ালো ভারতীয় রেস্তোরাঁ! (@currycornermn/ Instagram)

Viral: সাম্প্রতিক বছরগুলিতে, পানি পুরি তার সাংস্কৃতিক শিকড় অতিক্রম করেছে ভারতের সীমানা ছাড়িয়েছে। আজ বিশ্বব্যাপী বিখ্যাত পানি পুরি।

পানি পুরি বা ফুচকার নাম বললেই তো মুখে জল চলে আসে। এই স্ট্রিট ফুড ভারতীয়দের হৃদয়ে একটি বিশেষ স্থান ধরে রেখেছে। খাস্তা পুরি, মশলাদার চাটনি, মশলাদার জল এবং সুস্বাদু আলু এবং ছোলা মাখার অনন্য সংমিশ্রণ সহ, এই প্রিয় রাস্তার খাবারটি বহু শতাব্দী ধরে রাস্তার ধারের বিক্রেতা এবং জমজমাট বাজারগুলিতে বিক্রি হচ্ছে। যদিও, সাম্প্রতিক বছরগুলিতে, পানি পুরি তার সাংস্কৃতিক শিকড় অতিক্রম করেছে ভারতের সীমানা ছাড়িয়েছে। আজ বিশ্বব্যাপী বিখ্যাত পানি পুরি। এমনটারই প্রমাণ মিলেছে আরও একবার।

আরও পড়ুন: (Non-Vegetarian Food: কেরলের মানুষ বেশি আমিষ খাবার খান, সার্ভে থেকে উঠে এল অন্য রকম তথ্য)

ভিডিয়োতে কী দেখা গিয়েছে

অনলাইনে ভাইরাল হওয়া দুটি ভিডিয়োতে দেখা গিয়েছে, মিনিয়াপোলিসের ভোজনরসিকদের পেটপুজোর অপশনে নিজের জায়গা করে নিয়েছে পানি পুরি। ভিডিয়োটি ভারতীয় স্ট্রিড ফুড, পানি পুরি উপভোগ করার পরে মিনিয়াপলিসের স্থানীয়দের প্রতিক্রিয়া সম্পর্কে কথা বলে।

দেখা গিয়েছে, কারি কর্নার, মিনিয়াপলিসের একটি রেস্তোরাঁ, বাইরে একটি পানিপুরির স্টল স্থাপন করেছে। সেখানেই স্টল পরিচারক গ্রাহকদের পানি পুরি খাওয়ার আমন্ত্রণ জানাচ্ছিলেন। তিনি ব্যাখ্যা করেছিলেন যে এটি ভারতীয় রাস্তার খাবার এবং এটি একবার ট্রাই করে দেখে যেতে পারে। এক ব্যক্তি এমনও জিজ্ঞাসা করেছিলেন যে তাঁদের এক কামড়ে পুরো জিনিস খেতে হবে কিনা! ভোজনরসিকেরা খুবই আনন্দ করে এই খাবারটি খেয়ে ফেলেছিলেন। তাঁরা বলেছিলেন যে এটি তাজা এবং সুস্বাদু। চার মিলিয়নেরও বেশি ভিউ সহ, এই ক্লিপটি ভোজনরসিকদের প্রতিক্রিয়া ক্যাপচার করেছে।

আরও পড়ুন: (Salt Intake Problems: বেশি নুন খেলে বিপদের শেষ থাকবে না! সাবধান করছে WHO, আজই নুন খাওয়া কমান এই উপায়ে)

নেটিজেনদের প্রতিক্রিয়া

বিদেশেও ফুচকার জয়জয়কারের ভিডিয়ো দেখে নেটিজেনরাও ব্যাপক খুশি। কেউ লিখেছেন, একদিন আমি শিকাগোতে প্রথমবার পানি পুরি খেয়েছিলাম এবং আনন্দের অশ্রু বেরিয়ে এসেছিল চোখ থেকে। আরও একজন বলেছেন যে যতক্ষণ না আপনি ২০ টিরও বেশি পানি পুরি খাচ্ছেন, আপনার মন ভরবে না। কারও দাবি, পানি পুরি হল সত্যিকারের ভালবাসা। সকলেই আজকাল ভারতীয় খাবার ভালোবাসেন। আরও একজন গর্বিত ভারতীয়ের দাবি, পুরো বিশ্ব অবশ্যই পানি পুরি পছন্দ করবে।

টুকিটাকি খবর

Latest News

Hair Care: চুল কোমর পর্যন্ত লম্বা হবে, শুধু এই ২টি জিনিস লাগান বাড়িতে ফের বেজেছে বিয়ের সানাই, খ্যাতনামা নৃত্যশিল্পীকে চিনতে পারছেন ছবি দেখে? প্যারিস অলিম্পিক্সে ভারতের হয়ে অভিষেক হওয়া অ্যাথলিটদের তালিকায় ১৪বছরের সাঁতারু ভালোবাসা প্রকাশে দেরি করবেন না, দেখে নিন এক ঝলকে কী বলছে আজকের প্রেম রাশিফল 'সৌমিত্র খাঁ লড়তে জানে', একুশের মঞ্চে দলবদলের জল্পনার মাঝে মুখ খুললেন সাংসদ মীন রাশির জুলাইয়ের ২১ থেকে ২৭ তারিখ কেমন যাবে? জানুন সাপ্তাহিক রাশিফল কুম্ভ রাশির জুলাইয়ের ২১ থেকে ২৭ তারিখ কেমন যাবে? জানুন সাপ্তাহিক রাশিফল মকর রাশির জুলাইয়ের ২১ থেকে ২৭ তারিখ কেমন যাবে? জানুন সাপ্তাহিক রাশিফল সুশান্তের মৃত্যুর পর আমূল পাল্টে গিয়েছে রিয়ার জীবন! অভিনয় ছেড়ে কীসে মন দিলেন ধনু রাশির জুলাইয়ের ২১ থেকে ২৭ তারিখ কেমন যাবে? জানুন সাপ্তাহিক রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.