বাংলা নিউজ > টুকিটাকি > Viral Video of Man sleeps with Cheetah: একটি নয়, তিন তিনটি চিতার সঙ্গে ঘুম ব্যক্তির! কিসের সন্ধানে এমন কাণ্ড জানেন?
চিতার সঙ্গে ব্য়ক্তির ঘুম।

Viral Video of Man sleeps with Cheetah: একটি নয়, তিন তিনটি চিতার সঙ্গে ঘুম ব্যক্তির! কিসের সন্ধানে এমন কাণ্ড জানেন?

  • পেটে খিদে থাকা চিতাবাঘ রাতের অন্ধকারে কতটা ভয়ঙ্কর হতে পারে তা মানবসভ্যতা বহুবার বহু রকমভাবে উদাহরণ পেয়েছে। তবে এই ভিডিয়োতে দেখা যাচ্ছে ব্যক্তির সঙ্গে প্রায় মিলেমিশে দারুন আনন্দ করে বেশ ঘুমিয়ে পড়েছে চিতাবাঘরা।

স্বভাবতই নেটিজেনরা এমন ভিডিয়ো দেখে তো অবাক! যে ভিডিয়ো ভাইরাল হয়েছে, তাতে দেখা যাচ্ছে এক ব্যক্তি রীতিমতো কম্বল মুড়ি দিয়ে তিনটি চিতার সঙ্গে 'আরামসে' ঘুমিয়ে যাচ্ছেন! দৃশ্য দেখে মনে হচ্ছে, এত শান্তি আর আরামের ঘুম আগে কখনও পাননি তিনি। অত্যন্ত নিশ্চিন্তে তিনি একদিকে ঘুমোচ্ছেন আর আরেকদিকে বাকি তিন চিতা চিতপটাং হয়ে ঘুমোচ্ছে!

বাড়িতে পোষ্য কুকুর বা বিড়াল যেভাবে ঘুমোয় সেভাবে কিন্তু ঘুম-বান্ধব নয় চিতারা। চিতার গুণের মধ্যে প্রথম গুণটিই হল তারা খুবই জোরে দৌড়াতে পারে। তবে ঘুমের ক্ষেত্রে চিতা বাঘের প্রশংসা সেভাবে শোনা যায় না। আর রাতের অন্ধকারে চিতাবাঘ যে কী কী করে তা সকলেরই জানা! পেটে খিদে থাকা চিতাবাঘ রাতের অন্ধকারে কতটা ভয়ঙ্কর হতে পারে তা মানবসভ্যতা বহুবার বহু রকমভাবে উদাহরণ পেয়েছে। তবে এই ভিডিয়োতে দেখা যাচ্ছে ব্যক্তির সঙ্গে প্রায় মিলেমিশে দারুন আনন্দ করে বেশ ঘুমিয়ে পড়েছে চিতাবাঘরা। স্বামীকে তাঁর বাবা-মায়ের থেকে দূরে রাখা স্ত্রীয়ের নিষ্ঠুরতা, জানাল হাইকোর্ট

 

এই ভিডিয়ো দেখার পর অবাক হয়ে প্রশ্ন করতেই পারেন যে, কেন চিতাবাঘের সঙ্গে এই ব্যক্তি কম্বল জড়িয়ে ঘুমোতে গেলেন? যার উত্তর হল, মূলত চিতাদের ঘুমের ধরন কীরকম, বা চিতারা কীভাবে ঘুমোয় তা দেখতেই এমন ঘুম। মূলত, এই ব্যক্তির ঘুম মূলত ছিল পরীক্ষামূলক। ভিডিয়োতে দেখা যাচ্ছে, এই সেট আপে ব্যক্তিতে প্রায় জাপটে ধরে শুয়ে রয়েছে চিতারা। আর এই গোটা পরীক্ষামূলক পদ্ধতিতে দেখা গিয়েছে চিতারা ঘুমের মধ্যে প্রায়ই জায়গা বদল করে রাখে। আর ভিডিয়োতে শেষে দেখা গেল গরম গরম কম্বলে চাপা দিয়ে ঘুমিয়ে নিতেও ভালবাসে চিতারা।

বন্ধ করুন