বাংলা নিউজ > টুকিটাকি > Viral Video of Small dinosaurs: ভাম জাতীয় প্রাণী, Video উলটো দিকে চালাতেই হল ডাইনোসর! কাদের বোকা বানাল এই দৃশ্য
এই Video দেখেই অবাক হয়েছেন অনেকেই। 
এই Video দেখেই অবাক হয়েছেন অনেকেই। 

Viral Video of Small dinosaurs: ভাম জাতীয় প্রাণী, Video উলটো দিকে চালাতেই হল ডাইনোসর! কাদের বোকা বানাল এই দৃশ্য

  • এমনিতে সাধারণ Vidoe। কিন্তু উলটো মুখে অর্থাৎ পিছন দিক থেকে গোড়ার দিকে চালিয়ে দিতেই বদলে গেল সব কিছু। মনে হল যেন প্রাগৈতিহাসিক যুগের কিছু। Video-টি অনেককেই বোনা বানিয়েছে। 

জল পেরিয়ে দৌড়ে যাচ্ছে একদল ছোট ছোট ডাইনোসররা’। এমনই এক Video হালে Viral হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। কেউ কেউ প্রশ্ন করেছেন, এ সব এখন কোথা থেকে এল?

প্রচুর Video মাঝে মধ্যেই সোশ্যাল মিডিয়ায় Viral হয়ে যায়। কিন্তু তার অনেকগুলির পিছনেই তেমন কোনও কারণ থাকে না। এক্ষেত্রেও কি তাই?

হালে Buitengebieden নামে এক সোশ্যাল মিডিয়া ব্যবহারকারী এই Video-টি পোস্ট করেছেন টুইটারে। সঙ্গে লিখেছেন, বিষয়টি চট বুঝতে পারেননি তিনি। বুঝতে কয়েক মুহূর্ত লেগেছে।

আসলে বিষয়টি কী? যা দেখা যাচ্ছে, তা কি সত্যিই ডাইনোসর?

মোটেই তা নয়। এগুলি আসলে কোয়াটি নামের প্রাণী। অনেকটা ভাম বিড়ালের মতো। এদের বৈশিষ্ট্য হল, এরা লেজ তুলে হাঁটে। দূর থেকে দেখলে ওই লেজটিকেই গলা বলে মনে হয়।

কোয়াটি নামের প্রাণী
কোয়াটি নামের প্রাণী

কিন্তু একটি প্রাণী তো আর পিছন দিকে দৌড়োতে পারে না? তাহলে এমন অদ্ভুত দেখতে লাগছে কেন এই Video-টিকে? আসলে যাবতীয় কায়দা লুকিয়ে আছে Video তৈরির মধ্যেই। এক্ষেত্রে Video-টিকে উলটো মুখে অর্থাৎ পিছন থেকে সামনের দিকে চালানো হয়েছে। তাতেই মনে হচ্ছে, যে প্রাণীগুলি পিছন দিকে দৌড়েচ্ছে। এর ফলে দৃষ্টিবিভ্রম হয়ে সাধারণ কোয়াটি হয়ে গিয়েছে প্রাগতৈহাসিক ডাইনোসর।

বন্ধ করুন