বাংলা নিউজ > টুকিটাকি > Home made Skin care: ব্রণর সমস্যায় জর্জরিত, দাগ ছোপ যাচ্ছে না? বানান চন্দনের প্যাক
চন্দনের ফেস প্যাক

Home made Skin care: ব্রণর সমস্যায় জর্জরিত, দাগ ছোপ যাচ্ছে না? বানান চন্দনের প্যাক

  • Skin Care Tips: ত্বকের নানান রকমের সমস্যা দেখা দিতে পারে, সেটা ব্রণ হোক, বা দাগ ছোপের সমস্যা বা অন্য কিছু। সমস্ত কিছু থেকেই আপনাকে মুক্তি দেবে এই প্যাক।

চন্দন যে ত্বকের জন্য কতটা ভালো আর উপকারী সেটা সবাই জানে। বহু যুগ ধরে এটাকে রূপচর্চার কাজে ব্যবহার করা হয়ে থাকে। আপনিও যদি ত্বকের নানান সমস্যায় ভুগে থাকেন তাহলে আপনিও ব্যবহার করতে পারেন চন্দনের ফেস প্যাক। দেখে নিন চন্দন কোন কোন সমস্যা থেকে আপনাকে মুক্তি দিতে পারে।

দেখুন ব্রণ, ফুসকুড়ি, দাগ ছোপ বা এই ধরনের সমস্যাগুলো আমাদের দেশে বারোমাসি সমস্যা বলা যায়। অনেকেই এই সমস্যা থেকে মুক্তি পেতে নানান বাজার চলতি প্রোডাক্ট ব্যবহার করে থাকেন। কিন্তু এতে লাভের থেকে বরং ক্ষতিই হয়, কারণ তাতে থাকে কেমিক্যাল। তাই তার থেকে বরং বাড়িতে প্রাকৃতিক উপাদান ব্যবহার করুন এই সমস্যা থেকে মুক্তি পেতে। দেখে নিন কোন ৫ সমস্যায় চন্দন ব্যবহার করলে সুফল পাবেন।

চন্দনের ফেস প্যাকের উপকার:

ব্রণ: ব্রণর সমস্যা দূর করতে চন্দনের ফেস প্যাক ভীষণই উপকারী। দূষণের কারণে আমাদের ত্বকের ক্ষতি হয়ে থাকে। কিন্তু চন্দন সেই সমস্যা থেকে আমাদের বাঁচায়।

দাগ ছোপ: অনেকেরই মুখে ব্রণর কালো দাগ, বা পক্সের দাগ বা অন্য কোনও দাগে মুখ ভর্তি হয়ে থাকে। তাই ত্বকের এসব কালো দাগ ছোপ দূর করতে ব্যবহার করতে পারেন চন্দনের ফেস প্যাক।

লালচে ভাব: অনেক সময় চুলকানি বা প্রদাহের কারণে ত্বকে লালচে ভাব দেখা দেয়। তখন সেই জ্বলুনি কমাতে চন্দন ব্যবহার করুন। কারণ এতে আছে অ্যান্টি ইনফ্লেমেটরি বৈশিষ্ট্য।

ট্যান: মুখে হাতে ট্যান পড়ে গেছে? দূর করতে চান? তাহলে অবশ্যই ব্যবহার করুন চন্দন। এটা যেমন ত্বক পরিষ্কার করে তেমনই ট্যান দূর করে।

উজ্জ্বল ত্বক পেতে: রোজকার দৌড়ঝাঁপ, ক্লান্তিতে মুখের ত্বকের ঔজ্জ্বল্য হারায়। সেটা দূর করার জন্য দুধ এবং চন্দনের প্যাক ব্যবহার করতে পারেন।

বন্ধ করুন