বাংলা নিউজ > টুকিটাকি > Banana Face Pack: ব্রণ, রিঙ্কেল, ইত্যাদির ঝামেলায় জেরবার? ম্যাজিক দেখুন কলার ফেস প্যাকে
কলার ফেস প্যাক

Banana Face Pack: ব্রণ, রিঙ্কেল, ইত্যাদির ঝামেলায় জেরবার? ম্যাজিক দেখুন কলার ফেস প্যাকে

  • Banana Face Pack: গরম, ধুলো, ইত্যাদির কারণে মুখে ব্রণ বেরোচ্ছে? রিঙ্কেল পড়েছে? সমস্ত সমস্যার সমাধান করুন কলার প্যাকের সাহায্যে। দেখুন রেসিপি।

কলায় আছে অনেক পুষ্টিগুণ। এটা যেমন পেট ভরায়, তেমনই একাধিক রোগের হাত থেকে আমাদের রক্ষা করে। তবে শুধুই স্বাস্থ্য নয়, কলা আমাদের ত্বকের জন্য বেশ উপকারী। এতে আছে অ্যান্টি অক্সিডেন্ট এবং ফাইটোনিউট্রিয়েন্ট আছে। তাই এটা আমাদের ত্বককে কোমল রাখতে, উজ্জ্বল করে তুলতে ভীষণ সাহায্য করে। দূরে রাখে বলিরেখা, ব্রণ, ইত্যাদি। তাই মুখের একাধিক সমস্যার জন্য বানান কলার ফেস প্যাক। দেখে নিন কী করে বানাবেন এই প্যাক।

তৈলাক্ত ত্বকের জন্য: পেঁপে, শসা এবং কলা একসঙ্গে মিক্সিতে ব্লেন্ড করে নিন। এবার সেই প্যাকটা মুখে আর গলায় লাগান। মিনিট ২০ রেখে ধুয়ে ফেলুন হালকা গরম জল দিয়ে। এটা মুখের দাগ ছোপ দূর করে, এবং ত্বককে হাইড্রেট রাখে।

ব্রণর সমস্যা: একটা খোসা যুক্ত অর্ধেক পাকা কলা, এক চামচ নিমের পেস্ট এবং অর্ধেক চা চামচ হলুদ নিয়ে একটা মিশ্রণ বানান। এবার সেটাকে গলায় আদ মুখে লাগান। শুকিয়ে গেলে জল দিয়ে ধুয়ে নিন। এটা ব্রণর ক্ষত সারায়, একই সঙ্গে ব্রণ, ত্বকের দাগছোপ দূর করে।

শুষ্ক ত্বকের জন্য: অর্ধেক কলা চটকে তাতে এক টেবিল চামচ মধু দিন। এবার সেটাকে ভালো করে মিশিয়ে মুখে আর গলায় লাগান। শুকিয়ে গেলে জল দিয়ে ধুয়ে নিন। এটা ত্বককে কোমল এবং মোলায়েম রাখে।

উজ্জ্বলতা বাড়ায়: অর্ধেক পাকা কলা, অর্ধেক চা চামচ মধু এবং দুই টেবিল চামচ কাঁচা দুধের সঙ্গে অল্প গোলাপ জল মিশিয়ে একটা পেস্ট তৈরি করুন। এবার এটা মুখে আর গলায় মিনিট ১৫ রেখে ধুয়ে ফেলুন। এটা ত্বকের উজ্জ্বলতা ফেরাতে সাহায্য করে।

বন্ধ করুন