বাংলা নিউজ > টুকিটাকি > Oily Skin Hacks: ত্বক সারাক্ষণ তেলতেলে হয়ে থাকে? দেখুন তৈলাক্ত ভাব দূর করার সহজ উপায়
ত্বকের তৈলাক্ত ভাব দূর করুন সহজে

Oily Skin Hacks: ত্বক সারাক্ষণ তেলতেলে হয়ে থাকে? দেখুন তৈলাক্ত ভাব দূর করার সহজ উপায়

  • Oily Skin Hacks: তৈলাক্ত ত্বকের কারণে জেরবার? মুখে না মেকআপ বসে, না দূর হয় ব্রণর সমস্যা? দেখুন কোন উপায়ে মুক্তি মিলবে। রইল সহজ সমাধান।

বিভিন্ন ধরনের ত্বক হয়ে থাকে। আর সব ধরনের ত্বকেরই শীত, গ্রীষ্ম, বর্ষা পরিচর্যার দরকার হয়। যেহেতু সমস্ত ত্বক একে অন্যের থেকে আলাদা তাই তাদের সমস্যা এবং পরিচর্যাও আলাদা হয়। সব থেকে বেশি সমস্যা হয় তৈলাক্ত ত্বকের। ব্রণর বাড়বাড়ন্ত কমানোই যায় না। তার উপর সর্বক্ষণ তেলতেলে, চ্যাটচ্যাটে ভাব থাকে। মেকআপ বসতে চায় না। হাজার একটা ঝামেলা এই ত্বকের। যতই ফেসওয়াশ দিয়ে মুখ ঘষুন, যাই করুন কিছুক্ষণ পর আবার সেই তেলতেলে ভাব ফিরে আসবে।

আবার সামনে পুজোও আসছে। কী করে ত্বকের তৈলাক্ত ভাব দূর করবেন সহজে দেখে নিন।

১. সাবান ব্যবহার করা বন্ধ করুন। বরং তার বদলে ব্যবহার করুন মাইল্ড ফেসওয়াশ। দুই তিনবার মুখ ফেসওয়াশ থেকে পরিষ্কার করুন। যদি ফেসওয়াশে নিম, হলুদ, তুলসী থাকে তাহলে তা ভালো।

২. স্ক্রাবিং করুন। এতে মুখের ত্বকে জমে থাকা ময়লা এবং মৃত কোষ দূর হবে। কমবে তৈলাক্ত ভাব।

৩. বাইরে বেরোলেই অবশ্যই জেল বেসড সানস্ক্রিন মাখবেন।

৪. তৈলাক্ত ত্বকের আবার ময়েশ্চারাইজারের কী প্রয়োজন? এই মনোভাব অনেকেই পোষণ করেন। কিন্তু এটা ভীষণ ভ্রান্ত ধারণা। সব ধরনের ত্বকের জন্যই ময়েশ্চারাইজ করা প্রয়োজন হয়। এতে বলিরেখা কমে, বয়সের ছাপ পড়ে না।

৫. বেশি মেকআপ লাগাবেন না। হালকা এবং ওয়াটারপ্রুফ মেকআপ ব্যবহার করুন। এবং বাড়ি এসে অবশ্যই ভালো করে মেকআপ রিমুভার দিয়ে মেকআপ তুলুন, তারপর ফেসওয়াশ দিয়ে মুখ পরিষ্কার করুন।

এই নিয়ম মেনে চললেই তৈলাক্ত ত্বকের সমস্যা থেকে অনেকটাই মুক্তি পাবেন।

বন্ধ করুন