বাংলা নিউজ > টুকিটাকি > Dark Underarms: বগলের কালচে ভাব কিছুতেই দূর হচ্ছে না? ব্যবহার করুন বেকিং সোডা
বগলের কালো ভাব দূর করুন বেকিং সোডা ব্যবহার করে

Dark Underarms: বগলের কালচে ভাব কিছুতেই দূর হচ্ছে না? ব্যবহার করুন বেকিং সোডা

  • Baking Soda Hacks: অনেকেই কালো বগল থাকার কারণে স্লিভলেস জামা বা ব্লাউজ পরতে পারেন না। কী করে এই সমস্যা দূর করবেন দেখুন।

শাড়ির সঙ্গে অনেক সময় স্লিভলেস ব্লাউজ পরতে ইচ্ছে করে, কিংবা স্লিভলেস কুর্তি বা টপ, কিন্তু বগলের কালচে ভাবের কারণে অনেকেই এটা পরতে ইতস্তত করেন। অনেক কিছু ব্যবহার করার পরেও বগলের এই কালো ভাব দূর হয় না। যার ফলে খারাপ লাগে দেখতে। এই সমস্যা থেকে কী করে মুক্তি পাবেন ভাবছেন? দেখে নিন সহজ উপায়।

বেকিং সোডা ব্যবহার করলে বগলের কালো ভাব দূর হয়। জেনে নিন কোন উপায়ে ব্যবহার করবেন এটি।

বেকিং সোডা এবং জল: এক টেবিল চামচ জলে দুই টেবিল চামচ বেকিং সোডা মিশিয়ে বগলে লাগান। একটু ম্যাসাজ করে আধ ঘণ্টা রেখে দিন। তারপর হালকা গরম জলে ধুয়ে ফেলুন। প্রতি সপ্তাহে অন্তত দুই থেকে তিনবার এটা ব্যবহার করুন, আর ফল দেখুন নিজের চোখেই।

বেকিং সোডা এবং কর্নস্টার্চ: এক টেবিল চামচ বেকিং সোডার সঙ্গে এক টেবিল চামচ কর্নস্টার্চ এবং এক চা চামচ শশার রস মিশিয়ে সেটা বগলে লাগান। শুকিয়ে গেলে ঠাণ্ডা জলে ধুয়ে ফেলুন। এটাও প্রতি সপ্তাহে ২-৩ বার ব্যবহার করলে ভালো ফল মিলবে।

বেকিং সোডা এবং নারকেল তেল: এক টেবিল চামচ বেকিং সোডার সঙ্গে অল্প নারকেল তেল দিয়ে মিশ্রণ বানান। সেটা বগলে লাগিয়ে ঘষুন কয়েক মিনিট। এরপর শুকিয়ে যাওয়া অবধি অপেক্ষা করুন। তারপর ধুয়ে নিন। প্রতি সপ্তাহে অন্তত দুই থেকে তিনবার এটা ব্যবহার করুন।

বেকিং সোডা এবং দুধ: এক টেবিল চামচ বেকিং সোডার সঙ্গে অল্প দুধ মিশিয়ে পেস্ট বানিয়ে বগলে লাগান। শুকিয়ে গেলে অল্প গরম জল দিয়ে ধুয়ে ফেলুন।

বন্ধ করুন