বাংলা নিউজ > টুকিটাকি > Tips for happiness and long life: ১০০ বছরের বেশি বাঁচতে চান? সহজ রাস্তা বলে দিলেন শত বছর পার করা চিকিৎসক

Tips for happiness and long life: ১০০ বছরের বেশি বাঁচতে চান? সহজ রাস্তা বলে দিলেন শত বছর পার করা চিকিৎসক

দীর্ঘায়ু পাওয়ার রাস্তা বলছেন চিকিৎসক। (প্রতীকী ছবি) (Unsplash)

Tips for happiness and long life: শতায়ু চান অনেকেই। কিন্তু সেই শতায়ু পাওয়ার জন্য কী কী করতে হবে? সহজ রাস্তাগুলি বলে দিলেন ১০২ বছরের চিকিৎসক।

নাম গ্ল্যাডিস ম্যাকগারে। বয়স ১০২ বছর। বেশ কয়েক বছর আগে ক্যানসারে আক্রান্ত হয়েছিলেন। সেই রোগও সারিয়ে ফেলেছেন। এবং এই শতায়ু পার করেও বহাল তবিয়তে রয়েছেন এই চিকিৎসক। হাঁঠার ক্ষমতা কমেছে। কিন্তু ওয়াকারের সাহায্য নিয়ে এর পরেও রোজ ৩৮০০ স্টেপ হাঁটেন, এবং সবচেয়ে বড় কথা, এখনও চিকিৎসা করেন চুটিয়ে। কী তাঁর রহস্য?

 সম্প্রতি সংবাদমাধ্যমকে ম্যাকগারে জানিয়েছেন, তাঁর এই সচল ১০২ বছরের রহস্য। বলেছেন, কেউ যদি দীর্ঘায়ু পেতে চান, তাঁকে কয়েকটি নিয়ম মেনে চলতেই হবে। কী কী সেগুলি? তিনি বলেছেন ৫টি বিষয়। রইল এখানে।

(আরও পড়ুন: ভারতে ছাপা চিনা ভাষার একমাত্র সংবাদপত্র বন্ধ, শেষ হল কলকাতার ইতিহাসের এক অধ্যায়)

১। স্বপ্নের পিছনে ধাওয়া করুন। যে স্বপ্নপূরণ করতে চান, সেটি যাতে এক সময় না এক সময় পূরণ হয়, সেদিকে লক্ষ্য রাখুন। সেই মতো এগিয়ে যান। এই লক্ষ্যটাই আপনাকে দীর্ঘায়ু পেতে দেবে। তার চেয়েও বড় কথা, বহু স্বপ্নের কথাই আমরা টের পাই না। সেগুলি অবচেতনে রয়ে যায়। এই বিষয়টি মাথায় রাখুন। নিজের অবচেতনে বসে থাকা স্বপ্নগুলোর সন্ধান করুন। আর সেগুলি পূরণের চেষ্টা করুন। 

(আরও পড়ুন: ১০০০ বছর পুরনো বাইবেলের পাণ্ডুলিপি! নিলামে উঠতেই বিক্রি হল রেকর্ড দামে)

২। কোথায় আটকে পড়েছেন, সেটা বুঝুন। আমরা অনেক সময়েই জীবনে এগিয়ে যেতে পারি না। আর সেটিই আমাদের অবসাদের দিকে ঠেলে দেয়। কেন এগোতে পারছেন না, এটা বোঝার জন্য, কেন আটকে যাচ্ছেন, এটি বোঝা খুব দরকারি। সেটি বুঝতে পারলেই এগোনোর রাস্তাটা খুঁজে পাবেন। 

(আরও পড়ুন: তিন শিশু এক গর্ভে, কেন বিরলের মধ্যেও বিরলতম এই ঘটনা? জানালেন বিশেষজ্ঞরা)

৩। নিজের নিয়মে বাঁচুন। সব সময়ে অন্যের তৈরি করা নিয়ম অনুসরণ করতে হবে না। এই যেমন কেউ যদি আপনাকে বলে মদ্যপান করা খুব খারাপ। এটি খেলেই আয়ু কমবে। কথাটি যে সব সময়ে শুনতে হবে, তেমন নয়। কিন্তু নিজের স্বাস্থ্যের দিকে খেয়াল রাখুন। যত ক্ষণ না কোনও অভ্যাস আপনার স্বাস্থ্যের ক্ষতি করছে, তত ক্ষণ কোনও অসুবিধাই নেই। মনে রাখবেন, এ কথা মদ্যপানের ক্ষেত্রেও প্রযোজ্য। মাঝে মধ্যে এই জাতীয় শখ পূরণ আপনার উপকারই করবে। 

(আরও পড়ুন: লাভায় ঢেকে গিয়েছে পৃথিবীর মতো এই গ্রহ, জল আছে নাকি সেখানে? জানালেন বিজ্ঞানীরা)

৪। জীবনের মানে খুঁজে নিন। লক্ষ্যহীন জীবন কখনও কারও উপকার করে না। বরং যদি জীবনের একটা মানে খুঁঝে পান, তাহলে বহু সমস্যার সমাধান হয়ে যাবে। সেই সব কাজে মন দিন। কারও উপকার করার, কারও কাজে লাগার চেষ্টা করুন। দেখুন আপনার আয়ু বাড়বেই।  

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup 

টুকিটাকি খবর

Latest News

ইস্টবেঙ্গলে চমক শাসক গোষ্ঠীর, নতুন দায়িত্বে ঝুলন! বড় প্রতিশ্রুতি ক্লাব কর্তাদের বিয়ের পরেই তামিম ইকবালের সঙ্গে সম্পর্কের অবনতি! অকপট স্বীকারোক্তি শাকিবের টি২০তে অ্যাডাম জাম্পার পর সফল অস্ট্রেলিয়ান বোলার কারা? আইসিসি টি২০ বিশ্বকাপে গ্রুপ টেবিলে দ্বিতীয় স্থানে কারা? শুধু ঋতুপর্ণা নয়, ৫০ জনের কাছে গিয়েছে রেশন দুর্নীতির টাকা, একে একে তলব করবে ED? কথা রাখলেন সানি দেওল, গদর ২-এর পর আসছে বর্ডার ২! বড় মন্তব্য সৎ বোন এষার তিনটি কম স্কোর করা মানে… T20 WC 2024-এ কোহলির ব্যর্থতা নিয়ে মুখ খুললেন গাভাসকর মনোজের মতোই বেঙ্গল প্রো টি-২০ লিগে হার দিয়ে অভিযান শুরু ঋদ্ধিমান-অনুষ্টুপের TRP: লাফিয়ে এগোচ্ছে কথা! নিম ফুলের মধু-ফুলকিকে সরিয়ে টিআরপি টপার হল না তো প্যারিস অলিম্পিক্সে ক্লে কোর্টের মহারাজ-যুবরাজ একই ফ্রেমে, খেলবেন জুটি বেঁধে

Latest IPL News

T20 WC 2024: IPL 2024 থেকে সরে দাঁড়ানোর কারণেই সাফল্য-চাঞ্চল্যকর দাবি জাম্পার ১৪টি ছক্কায় ২৫ বলে সেঞ্চুরি, T20 বিশ্বকাপের আবহে ব্যাট হাতে তাণ্ডব অভিষেক শর্মার এত চাপ থাকে, সেক্স তো… চাঞ্চল্যকর দাবি KKR-এর সহকারী কোচের রিটেনশন বাড়াও, কেকেআরকে বাঁচাও… আইপিএলের নিলাম নিয়ম নিয়ে বিরক্ত অভিষেক নায়ার BCCI-এর চুক্তি বাতিল নিয়ে মুখ খুললেন শ্রেয়স, হাঁকালেন ছক্কা 'IPL-এর ব্যর্থতা ঢাকতে ডিভোর্সের নাটক!' হার্দিক-নাতাশার বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ MLC 2024-তে খেলবেন কামিন্স, San Francisco Unicorns-এর সঙ্গে হল ৪ বছরের চুক্তি T20 WC 2024-এ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন ট্র্যাভিস হেড- কামিন্সের বড় বার্তা IPL 2025-এর আগেই CSK-র মালিক ইন্ডিয়া সিমেন্টস বড় দায়িত্ব দিল অশ্বিনকে! T20 WC 2024 IND vs IRE: মিটল তিক্ততা! অনুশীলনে কাছাকাছি এলেন রোহিত ও হার্দিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.