বাংলা নিউজ > টুকিটাকি > Weight Loss Diet Chart: ওজন কমাতে চান তাও অষ্টমীর আগে? খাদ্যতালিকায় রাখুন এই খাবার

Weight Loss Diet Chart: ওজন কমাতে চান তাও অষ্টমীর আগে? খাদ্যতালিকায় রাখুন এই খাবার

পাঁচদিনে পাঁচ কেজি ওজন কমান

Weight Loss Diet:অষ্টমীর আগেই মেদ ঝরিয়ে রোগা হতে চান? খাদ্যতালিকায় রাখুন এই খাবার। দেখুন।

পুজোর আমেজ এখন চারিদিকে। বাতাসে এখন শিউলি ফুলের গন্ধ, আকাশে পেঁজা পেঁজা তুলো মেঘ, মেঘ, রোদ, এবং বৃষ্টির খেলা। আর এই সব কিছুই জানান দিচ্ছে যে পুজো এসে গেছে। কিন্তু এখন আপনার হঠাৎ মনে হচ্ছে ওজনটা একটু কমলে মন্দ হয় না। কিন্তু এই কদিনে কী করবেন ভাবছেন? জিম নাকি অন্য কিছু? কিছু না স্রেফ খাদ্যতালিকায় রাখুন এই খাবারকী করবেন ভাবছেন? আসুন দেখে নেওয়া যাক।

প্রথম দিনের ডায়েট শুরু করুন লেবু মধুর জল দিয়ে। সকালে ঘুম থেকে উঠেই এই জল পান করুন। এরপর ব্রেকফাস্টে খান ডিমের সেদ্ধ বা পোচ। দুপুরবেলায় খান ব্রাউন রাইস, সেদ্ধ করা সবজি। বিকেলের দিকে কোনও একটা ফল খেতে পারেন। রাতের খাবার তালিকায় রাখুন স্যালাড এবং চিকেন স্যুপ। ঘুমানোর আগে এক কাপ ক্যামোলাইল চা।

এরপর চলে আসবে দ্বিতীয় দিন। এই দিনের শুরুটা করুন চিয়া বীজ ভেজানো জল খেয়ে। এটা ডিটক্স ওয়াটার হিসেবে কাজ করবে। তারপর খান স্কিমড মিল্ক এবং ওটস। এদিন দুপুরে ভাত খাবেন না। তার বদলে খান এক বাটি ফল এবং এক কাপ গ্রিন টি। বিকেলের খাবারে খেতে পারেন ডিম সেদ্ধ এবং দুটি বিস্কুট, যদি সেটা মাল্টি গ্রেন বিস্কুট হয় তাহলে তো কথাই নেই। যদি বিস্কুট না খেতে চান তাহলে গ্রিন টি খেতে পারেন। সেদিন রাতে খান এক বাটি পালং শাক এবং ব্রকলি দেওয়া স্যুপ। সঙ্গে একটি টোস্ট বিস্কুট রাখুন।

তৃতীয় দিনের ডায়েট শুরু করুন অন্যভাবে। সকাল শুরু করুন দারুচিনির জল দিয়ে। তারপর ব্রেকফাস্টে খান পোহা এবং এক কাপ চা। এদিন দুপুরে ভাত খেতে পারেন। এবং তার সঙ্গে খান চিকেন স্ট্যু। সঙ্গে সামান্য পরিমাণে পনীর এবং মাশরুম রাখুন। সেদিন বিকেলে খান শশা আর টমেটো। খালি এগুলো খেতে না চাইলে স্যান্ডউইচ বানিয়ে খেতে পারেন। রাতে স্বাদ বদলাতে খান বেকড ফিশ এবং আধ কাপ ব্রাউন রাইস।

চতুর্থ দিনটি ফের শুরু করুন লেবুর রস দেওয়া জল খেয়ে। ব্রেকফাস্টে খান কেবল ওটস। দুপুরে এদিন খান চিকেন স্ট্যু আর স্যালাড। এদিন ভাত বাদ। স্যালাড বানান পালং শাক এবং ব্রকলি দিয়ে। বিকেলে খান আনারস এক বাটি এবং এক কাপ গ্রিন টি। রাতে খান পালং শাক এবং মুসুর ডাল দেওয়া স্যুপ।

শেষদিনের সকালে খান লেবুর রস এবং মধু দেওয়া জল। তারপর ব্রেকফাস্টে খান ওটস। দুপুরে এদিন খান ব্রাউন রাইস, সবজি এবং দই। বিকেলের জলখাবারে খান এক কাপ গ্রিন টি এবং এক বাটি পেঁপে। রাতে খান এক কাপ ব্রাউন রাইস এবং ডিমের কারি। কিন্তু খেয়াল রাখবেন ডিমের কারি যেন অল্প তেল দিয়ে করা হয়।

এছাড়া প্রচুর পরিমাণে জল খান। সঙ্গে প্রচুর পরিমাণে ব্যায়াম করুন। অথবা যোগব্যায়াম করুন। এগুলো কঠোর ভাবে মেনে চললে দ্রুত মেদ ঝরবে। এবং কয়েকদিনের মধ্যে দারুন ফল পাবেন।

টুকিটাকি খবর

Latest News

মালদা পেরোতেই বন্দে ভারতে পড়ল পাথর, ফিরল আতঙ্ক, ফাটল জানলায় ইজরায়েল যুদ্ধে নয়া মোড়, US'র হামলায় ভূপতিত ইরানি ড্রোন, কড়া হুঁশিয়ারি তেহরানের বল না করলে হার্দিককে কেন বিশ্বকাপে খেলানো হবে, প্রশ্ন তুললেন হর্ষ ভোগলে ‘জিতেশ কোনওদিনই দলের সহ-অধিনায়ক ছিল না’, বিতর্কের পর সাফাই কোচ সঞ্জয় বাঙ্গারের বড় বিপদে রুক্মিণী, ‘পাগলি এ কী হল!’, সাহায্যের প্রস্তাব জিতের, কী বললেন নায়িকা 'সলমনের সঙ্গে বহুবার ঝগড়া হয়েছে, ইদে মুক্তির জন্য অক্ষয়কে ওঁর অনুমতি নিতে বলি' মীন রাশিতে বুধের উদয় ৬ রাশির বাড়াবে সমস্যা, হতে পারে প্রচুর অর্থের ক্ষতি যুবসমাজ থেকে সত্তরোর্ধ্বদের জন্য বড় বড় সব প্রতিশ্রুতি, কী কী সংকল্প করল BJP? কীভাবে ভারতীয় টেস্ট দলে সুযোগ পাবেন মায়াঙ্ক যাদব! উপায় বলে দিলেন ইয়ান বিশপ আদরে মাখামাখি শুভশ্রী-আবির! বুদ্ধদেবের লেখার ‘উষ্ণতা’ বাবলির টিজারেও

Latest IPL News

বল না করলে হার্দিককে কেন বিশ্বকাপে খেলানো হবে, প্রশ্ন তুললেন হর্ষ ভোগলে ‘জিতেশ কোনওদিনই দলের সহ-অধিনায়ক ছিল না’, বিতর্কের পর সাফাই কোচ সঞ্জয় বাঙ্গারের কীভাবে ভারতীয় টেস্ট দলে সুযোগ পাবেন মায়াঙ্ক যাদব! উপায় বলে দিলেন ইয়ান বিশপ ম্যাচ ফিট হচ্ছেন পাথিরানা, MI ম্যাচে না খেললেও শীঘ্রই ফিরবেন- স্টিফেন ফ্লেমিং বাবা ভক্ত আব্রাম! শাহরুখের কলকাতার সঙ্গী ছোট ছেলে আর সুহানা, জমবে রবিবারের ম্যাচ উইনিং কম্বিনেশন কি ভাঙবেন হার্দিক-রুতুরাজ! দেখুন IPL-র এল ক্লাসিকোর সম্ভাব্য XI শিবমকে ভারতীয় দলে চাইব, MI ম্যাচের আগে হার্দিকের সঙ্গে মাইন্ডগেম ফ্লেমিংয়ের ইডেনে রাহুলদের আটকাতে কি বিশেষ প্ল্যান করবেন গম্ভীর! একাদশে কি কোন পরিবর্তন হবে? এটি কখনও একটি আশীর্বাদ আবার কখনও অভিশাপ- ফিনিশারের ভূমিকা নিয়ে অকপট হেতমায়ের আবেশ ও সঞ্জুর ভুল বোঝাবুঝিতে মিস হল ক্যাচ! সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হল ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.