বাংলা নিউজ > টুকিটাকি > Benefits Of Coconut Oil: মুখে বলিরেখা পড়ে গিয়েছে? বয়স্ক লাগে? এই তেলে মাখুন রোজ রাতে

Benefits Of Coconut Oil: মুখে বলিরেখা পড়ে গিয়েছে? বয়স্ক লাগে? এই তেলে মাখুন রোজ রাতে

বলিরেখা দূর করতে নারকেল তেল

Coconut Oil: অনেক সময়ই বিভিন্ন কারণে খুব অল্প বয়সে মুখে বয়সের ছাপ পড়ে যায়। বয়স্ক লাগে। এই সমস্যা কী করে দূর করবেন ভাবছেন? দেখে নিন সহজ উপায়।

বয়স না হতেই বয়স্ক লাগে অনেককে। মুখে বয়সের ছাপ পড়ে যায়। চোখের পাশে, নিচে, ঠোঁটের পাশে বলিরেখা দেখা যায়। বর্তমান সময়ের ব্যস্ততা, মানসিক চাপ, দূষণ এসবের কারণেই মূলত বয়সের আগেই বলিরেখা পড়ে যায় মুখে। অনেকেই এই সমস্যা তাড়ানোর জন্য নানান নামী দামী ক্রিম ব্যবহার করেন। কিন্তু কিছুতেই এই সমস্যা যায় নাম কেউ আবার বাজারি প্রোডাক্ট কেনেন, কিন্তু তাতে যেহেতু কেমিক্যাল থাকে সেহেতু এটা ত্বকের ক্ষতি করে। ফলে এই সমস্যা দূর করতে হলে প্রাকৃতিক এবং ঘরোয়া উপায়ে উপরই ভরসা করা উচিত।

ঘরোয়া উপায়ে কীভাবে ত্বককে ভালো রাখবেন দেখুন। নারকেল তেল বলিরেখা দূর করতে ভীষণই উপকারী। ত্বকের পরিচর্যা এবং রূপ চর্চার কারণে বহু যুগ ধরেই নারকেল তেল ব্যবহার করা হয়ে থাকে। তাই বলিরেখা যদি দূর করতে চান তাহলে অবশ্যই ব্যবহার করুন নারকেল তেল। দেখুন কীভাবে ব্যবহার করবেন নারকেল তেল।

বলিরেখা দূর করতে নারকেল তেলের উপকারিতা:

শুধু নারকেল তেল: প্রথমে ভালো করে মুখ ধুয়ে নিন। এরপর গোটা মুখে, গলায় এবং হাতে ভালো করে এই তেল মালিশ করুন। পরদিন সকাল বেলা ঘুম থেকে উঠেই ভালো করে ধুয়ে ফেলুন। নিয়মিত এটা ব্যবহার করলে বলিরেখার সমস্যা অনেকটাই দূর হবে। একই সঙ্গে ত্বক ভালো রাখবে এবং নরম থাকবে।

নারকেল তেল এবং অ্যাপেল সাইডার ভিনেগার: এক চামচ অ্যাপেল সাইডার ভিনেগার এবং জল মিশিয়ে আগে মুখে লাগান। এটা মুখে শুকিয়ে গেলে নারকেল তেল দিয়ে ভালো করে মুখ ম্যাসাজ করুন। সকালে উঠে ধুয়ে নিন।

ক্যাস্টর অয়েল এবং নারকেল তেল: এই দুটো তেল মিশিয়ে মুখে লাগান। তারপর আলতো ভাবে ম্যাসাজ করুন। এরপর সারারাত এটাকে মুখে লাগিয়ে রাখুন। পরদিন ধুয়ে ফেলুন।

ভিটামিন ই এবং নারকেল তেল: প্রথমে ভিটামিন ই ক্যাপসুল থেকে তেলটা বের করে নিন পুরো, তারপর তার সঙ্গে নারকেল তেল মেশান। এবার ভালো করে ম্যাসাজ করুন। সকাল বেলা উঠে ধুয়ে ফেলুন। রোজ রাতে এটা ব্যবহার করুন।

নারকেল এবং মধু: প্রথম এক টেবিল চামচ নারকেল তেল নিন, সঙ্গে দিন সামান্য মধু, এটাকে মিশিয়ে মুখে ম্যাসাজ করুন। ঘণ্টাখানেক রেখে ধুয়ে ফেলুন।

বন্ধ করুন