বাংলা নিউজ > টুকিটাকি > Viral News: পরনে শাড়ি, বাইক চালিয়ে ভারতীয় কন্যা চললেন ৩০টি দেশ দেখতে! একা

Viral News: পরনে শাড়ি, বাইক চালিয়ে ভারতীয় কন্যা চললেন ৩০টি দেশ দেখতে! একা

ভারতীয় সংস্কৃতি সারা বিশ্বের কাছে পৌঁছে দেওয়ার লক্ষ্য রয়েছে তাঁর।  (Instagram)

Pune woman to travel the world on a bike wearing saree: পৃথিবী দেখার পরিকল্পনা রয়েছে ভারতীয় এই কন্যার। তবে সেটি শুধুমাত্র বাইক চালিয়েই। 

অনেকেরই জীবনে অনেক রকমের স্বপ্ন থাকে। তারও মধ্যে কারও শ্বপ্ন থাকে সারা পৃথিবী ঘুরে দেখার। তেমনই স্বপ্ন রয়েছে মহারাষ্ট্রের তরুণী রামাবাই লাতপাতের। কিন্তু এমনি এমনি সারা পৃথিবী ঘোরা নয়। বরং সারা পৃথিবীতে ভারতীয় সংস্কৃতিকে পৌঁছে দেওয়াই তাঁর লক্ষ্য। আর এই কারণেই তিনি বেরিয়ে পড়েছেন দেশ, ঘর-বাড়ি— সব ছেড়ে। কিন্তু তাঁর কাহিনি আরও একটু চমক আছে।

চলতি মাসের ৯ তারিখ, অর্থাৎ বৃহস্পতিবার মহারাষ্ট্র থেকে রওনা হলেন রামাবাই। সব ঠিকঠাক চললে আগামী বছর মার্ত মাস নাগাদ তাঁর দেশে ফেরার কথা। এই গোটা পর্যায়ে তিনি ১ লক্ষ কিলোমিটার বাইক চালাবেন বলে জানিয়েছেন। তাঁর লক্ষ্য ন্যূনতম ২০টি দেশ দেখা। তবে চেষ্টা করবেন ৩০টি পর্যন্ত পৌঁছোতে। 

কেন এমন এক জার্নি বেছে নিলেন রামাবাই? তিনি চান, ভারতীয় এবং মারাঠি সংস্কৃতি পৃথিবীর নানা প্রান্তে পৌঁছে দিতে। আর সেই কারণেই মোটরবাইকে রওনা হলেন তিনি। কিন্তু চমক এটা নয়। চমক হল, তিনি রওনা হলেন শাড়ি পরে। শুধু তাই নয়, গোটা পথই তিনি শাড়ি পরেই থাকবেন। এ জন্য মহারাষ্ট্রের এক বিশেষ শাড়ি তিনি বেছে নিয়েছেন। শাড়ি পরেই চালাবেন বাইক। এবং গোটা যাত্রাপথে তিনি একা। সঙ্গে কেউই থাকবেন না।

এভাবেই বাড়ি ছেড়ে বেরিয়ে পড়েছেন এই তরুণী। তাঁর এই দুঃসাহসিক অভিযান নিয়ে ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় বিরাট আলোচা শুরু হয়েছে। অেকেই বলছেন, রামাবাই যে কাজটি করতে চলেছেন, তা বহু বছর পরে পর্যন্ত মানুষ মনে রাখবেন। দেশের সংস্কৃতিকে তিনি যেভাবে বিদেশে পৌঁছে দিতে চান, তাও প্রশংসিত হয়েছে নানা মহলে। 

কিন্তু এর পাশাপাশি অনেকে একটি প্রশ্নও তুলেছেন। সেটি হল নিরাপত্তার। অনেকেরই, বিশেষ করে যাঁরা বাইক বিশেষজ্ঞ বা এই জাতীয় অভিযানে আগে গিয়েছেন, তাঁদের অনেকেরই মত, রাস্তায় যে কোনও সময়ে দুর্ঘটনা ঘটতে পারে। তার জন্য প্রস্তুত থাকা উচিত। এই অবস্থায় রামাবাই যে শাড়ি পরে বাইক চালাবেন, তা মোটেই নিরাপদ নয় বলে মনে করছেন অনেকে। আর সেই কারণেই তাঁদের মত, এটি একটু বাড়াবাড়ি রকমের ঝুঁকি পূর্ণ হয়ে যাচ্ছে।

তবে এ সব ঝুঁকির কথা মাথায় রেখেই রওনা হয়েছেন রামাবাই। কতটা সফল তিনি, সেই খবর পাওয়ার অপেক্ষায় রয়েছে তাঁর দেশ। 

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

টুকিটাকি খবর

Latest News

গঙ্গার পাড়ে সক্কাল বেলা প্রেমে মজে দিতিপ্রিয়া, প্রকাশ্য ছবি,প্রেমিককে দেখা গেল? পার্টি অফিসে দলীয় কর্মীদের সামনে হাতাহাতিতে জড়েলেন বিজেপি নেতারা মাউথ ওয়াশ ব্যবহার করেন? এতে বাড়তে পারে ক্যানসারের আশঙ্কা বৃষ্টি পড়ছে, এবার মশার উৎপাত বাড়বে! ঘরেই বানান দাওয়াই, পাবেন মুক্তি আর নেই একরত্তি! অযোগ্য-র স্ক্রিনিংয়ে মেয়ে ঋষণাকে আনলেন ঋতুপর্ণা, কতটা বড় হল সে? কোচ-ক্যাপ্টেন-বোর্ড প্রেসিডেন্ট, ভারতের ৩ কিংবদন্তির টেস্ট অভিষেক হয় আজকের দিনে টানা তিনদিন নাইট! তারপরেও কাঞ্চনজঙ্ঘা দুর্ঘটনায় যত দোষ মালগাড়ির চালকের? আজ বৃষ্টি হচ্ছে, তবে ফের বর্ষণ কমবে কলকাতায়! তার আগে ৪০ কিমিতে ঝড় হবে, কবে কবে? ঘাতক লুকিয়ে ছিল ঘরেই, বারাসতে কিশোর ফরদিন নবি খুনে জ্যেঠুকে গ্রেফতার করল পুলিশ ৮ জুলাই খোলা হবে না জগন্নাথ মন্দিরের রত্ন ভাণ্ডার, ASI-র দাবি ভুল, বললেন মন্ত্রী

T20 WC 2024

চোটের জের,বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারেন তারকা ওপেনার! দেশের মাটিতে চাপে উইন্ডিজ 4,6,4,6,6,4: বিশ্বকাপে IPL-এর ঝলক, শেফার্ডের ওভারের ৬টি বলেই বাউন্ডারি সল্টের যখন বল করতে এসেছিল তখনই ভেবেছিলাম পেটাব! শেপার্ডের ওভারে ৩০ রান তুলে বললেন সল্ট খুব কষ্ট পেয়েছিলাম ওডিআই বিশ্বকাপ-এ বাদ পড়ে! ফর্মে ফিরেই জবাব মার্কাস স্টইনিস-র কাজটা খুব কঠিন করে দিয়েছিল…প্রাক্তন প্রোটিয়া প্লেয়ারের প্রশংসায় পঞ্চমুখ মার্করাম KKR তারকার ঝোড়ো হাফ-সেঞ্চুরিতে সুপার এইটে খড়কুটোর মতো উড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ IND vs AFG Live Streaming: জানুন কোথায়, কখন, কীভাবে ফ্রি-তে দেখবেন এই ম্যাচ কুলদীপকে খেলাবে ভারত?অনুশীলনে মিলল ইঙ্গিত,রিজার্ভ বোলারকে খেলতে অস্বস্তিতে কোহলি কুলদীপ-চাহাল কি এবার জায়গা পাবেন? ব্যাটিং অর্ডারে কী হবে? ইঙ্গিত দিলেন দ্রাবিড় ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.