বাংলা নিউজ > টুকিটাকি > Weekend Tour: বাড়ির কাছে অফবিট সমুদ্র সৈকত, ঘুরতে খরচ ৩-৫ হাজার, টেন্টে শুয়ে শুনুন ঢেউয়ের ডাক

Weekend Tour: বাড়ির কাছে অফবিট সমুদ্র সৈকত, ঘুরতে খরচ ৩-৫ হাজার, টেন্টে শুয়ে শুনুন ঢেউয়ের ডাক

ঘুরে আসুন লালগঞ্জ থেকে। (ছবি সৌজন্যে-ফেসবুক)

সমুদ্রের ধারে ঘুরতে যাওয়ার ইচ্ছে থাকলে চলে যান সাদা বালি আর লাল কাঁকড়ার বিচ লালগঞ্জে। নামখানার পাশে। দেখুন কীভাবে যাবেন, কোথায় ঘুরবেন। 

গরমে ছুটি কাটাতে সবসময় কি আর দার্জিলিং বা সিকিম বা উত্তরাখণ্ড বা কাশ্মীরে যাওয়া সম্ভব হয়! পকেটে টান পড়লে বাড়ির কাছের সমুদ্রই ভরসা। সেক্ষেত্রে প্রথমেই হয়তো মাথায় আসে দীঘা-পুরী-বকখালি-মন্দারমনির কথা। তবে আপনি যদি চান একটু অচেনা কোনও জায়গায় যেতে, যেখানে লোকে-লোকারণ্যও হবে না আবার ভিড়ভাট্টা কম থাকার কারণে খরচও কম থাকবে সেক্ষেত্রে আপনার আদর্শ হবে এবারের ডেস্টিনেশন। চোখ বন্ধ করে চলে আসুন লালগঞ্জে।

সমুদ্রের ধারে এলে কিন্তু গরম সেভাবে টের পাওয়া যায় না। বিশেষ করে সকালে আর বিকেলে বিশেষ মনোরম থাকে আবহাওয়া। রাতের দিকে সমুদ্রের ধারের নোনা হাওয়ার মজা নিতে নিতে মাছ ভাজা যারা খাননি, তাঁরা জীবনের একটা বড় দিক মিস করে গিয়েছেন।

লালগঞ্জ কলকাতা থেকে একেবারেই কাছে। কলকাতা থেকে দূরত্ব মাত্র ১৩০ কিমি। গাড়ি নিয়েই পৌঁছে যাওয়া যায়। ট্রেনে করে তো যাওয়া যায়ই। দক্ষিণ ২৪ পরগণায় অবস্থিত এই সমুদ্র সৈকত। হাতানিয়া-দোয়ানিয়া পেরিয়ে যেতে হয়। অর্থাৎ বকখালির বেশ কাছে। বকখালি ট্যুরের সঙ্গেও ঘুরে নিতে পারেন লালগঞ্জ।

সাদা বালির সমুদ্র সৈকতের পাশেই রয়েছে ম্যানগ্রোভ অরণ্য। রয়েছে ঝাউয়ের জঙ্গলও। আর সৈকত বেশ ফাঁকা। লোকের কোলাহল সেভাবে চোখে পড়ে না। বরং ঢেউয়ের গর্জনই বেশি। সঙ্গে বালির ফাঁক থেকে লাল কাঁকড়ার উঁকিঝুঁকি মারা তো আছেই। তবে ভাঁটার সময় জল অনেকটা পিছিয়ে যায়। তাই গ্রামের লোকের থেকে জেনে নিন জোয়ারের সময়।

কোথায় থাকবেন:

সমুদ্রের থেকে ঢিলছোঁড়া দূরত্বে রয়েছে ঘরে বাইরে বিচ স্টে। এখানে থাকার ব্যবস্থা টেন্টে। দু' ধরনের টেন্ট রয়েছে। দুই শয্যা ও চার শয্যার। প্রতিটা টেন্টেই রয়েছে কুলার ও ফ্যানের ব্যবস্থা। রাতে টেন্টে বসেই শুনতে পারবেন সমুদ্রের গর্জন।

<p>থাকুন টেন্টে। (ছবি সৌজন্যে- ফেসবুক)</p>

থাকুন টেন্টে। (ছবি সৌজন্যে- ফেসবুক)

কীভাবে যাবেন:

শিয়ালদহ থেকে ট্রেনে চলে যান নামখানা। সেখান থেকে টোটো বা অটোতে করে পৌঁছে যান লালগঞ্জ।

পরিবার বা বন্ধুদের সঙ্গে ২ দিন ১ রাতের ছুটি কাটানোর এর চেয়ে ভালো সুযোগ আর পাবেন না। চাইলে হেনরি অ্যাইল্যান্ড আর বকখালিও ঘুরতে পারবেন এখান থেকে। খরচ পড়বে মাথা পিছু ৫০০০ টাকার থেকে কমই। তাই আনন্দের সঙ্গে ঘুরে আসুন। আর এই অফবিট সমুদ্র সৈকতের খোঁজ ভাগ করে নিন সকলের সঙ্গে।

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

টুকিটাকি খবর

Latest News

NEET-এ কত নম্বর উঠবে? মিলল প্রাথমিক আভাস! বাড়তে পারে কীভাবে? কবে রেজাল্ট? আর কয়েকটা দিন বাকি… বিদায়ী ম্যাচের আগে আবেগঘন বার্তা ভারত অধিনায়ক সুনীলের রেশন দুর্নীতির মামলায় ইডি ডেকে পাঠাল ঋতুপর্ণা সেনগুপ্তকে, কবে হাজিরা তাঁর ? বিবেকানন্দ রকে মোদীর ধ্যান কি আদতে 'মৌন প্রচার'? EC-র দ্বারস্থ কংগ্রেস T20 WC-এর আগেই ‘ক্যাপ্টেন্সি’ মন্ত্রের রহস্য ফাঁস করে কী বোঝাতে চাইলেন রোহিত? ২০০৯-২০২৪: লোকসভা ভোটে রাজনৈতিক দলের সংখ্যা ১০৪% বৃদ্ধি, বলছে রিপোর্ট ফোলা ফোলা গাল! হীরামান্ডি-র লাস্যময়ী নায়িকার এ কী হাল, বলুন তো কার ছবি এটা এখনও শেষ হয়নি লোকসভা ভোট, তার আগেই সম্প্রচারিত হল বাকি দফার বুথ ফেরত সমীক্ষা! বুধের বৃষে গমনে ৩ রাশির বাড়বে সমস্যা, থাকতে হবে খুব সতর্ক, সম্পর্কের অবনতি হবে 'লক্ষ্মীর ভাণ্ডার কেড়ে নিয়েছেন দিদি' দরমার ঘরে থাকেন সন্দেশখালির রেখা পাত্র

Latest IPL News

ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.