বাংলা নিউজ > টুকিটাকি > Weekend Trip: কালিম্পংয়ের নিস্তব্ধ জনপদ, পাহাড়ের মাথায় ছবির মতো সাজানো হোম স্টে, যাবেন পুজোতে?

Weekend Trip: কালিম্পংয়ের নিস্তব্ধ জনপদ, পাহাড়ের মাথায় ছবির মতো সাজানো হোম স্টে, যাবেন পুজোতে?

চলুন ঘুরে আসি চারখোলে থেকে।  (nomadicweekends.com)

হাতে দিনতিনেকের ছুটি পেলেই কি আপনার মনটা পাহাড়-পাহাড় করে। মনে মনে ভাবেন কী করে হারিয়ে যাবেন কোনও ছোট্ট পাহাড়ি গ্রামে। যেখানে শহরের কোলাহল আপনাকে ছুঁতেও পারবে না। সারা সপ্তাহের কাজের চাপ থেকে মিলবে অখণ্ড শান্তি। তবে চলে আসুন কালিম্পংয়ের এই গ্রামে। যেখানের প্রাকৃতিক সৌন্দর্য ভাষায় বর্ণনা করা যায় না। যেখানে এলে আপনার আর বাড়ি ফিরতে মন চাইবে না। লোলেগাঁও থেকে দূরত্ব ৩৫কিমি। আর কালিম্পং থেকে ২৮ কিমি।

কথা হচ্ছে চারখোলে প্রসঙ্গে। নর্থবেঙ্গলের অফবিট জায়গার মধ্যে অন্যতম সুন্দর এই জায়গা। একানে পাইন বন, ফার্নের সারি। একঝলকে মনে হয় যেন সবুজের চাদরে কেউ মুড়ে দিয়েছে গোটা জায়গাটা। এই জায়গা এতটাই নিস্তব্ধ যে নিজের পায়ের আওয়াজেই চমকে উঠতে হয়। সঙ্গী হয় ঝিঁঝির ডাক আর পাখির কলতান। 

আরও পড়ুন: পুজোয় ঘুরতে যাবেন কিন্তু ট্রেনের টিকিট নেই? সামান্য খরচে চলে যান এই ৫ জায়গায়

সঙ্গে চোখ ধাঁধিয়ে দেয় রং-বেরঙের ফুল। রাস্তার ধারে, হোম স্টে-তে যেখানেই যাবেন সেখানেই ফুলের গাছ। শীতে এই সমারোহ যেন আরও বেড়ে যায়। আর সঙ্গে সবচেয়ে বড় পাওনা নিসন্দেহে কাঞ্চনজঙ্ঘা। চারখোলের একাধিক জায়গা থেকে আপনি তার দেখা পাবেন। তবে সবচেয়ে ভালো দেখা যায় গ্রামের মধ্যে থাকা ওয়াচ টাওয়ার থেকে। সঙ্গে পুরো গ্রামটার বার্ড আই ভিউ-ও পেয়ে যাবেন।

 আরও পড়ুন: উত্তরবঙ্গে থাকুন ঝর্নার ধারে চা বাগানের বুকে, এখানে রোজ ওঠে রামধনু 

চারখোলে ব্লু পাইন রিসর্ট।
চারখোলে ব্লু পাইন রিসর্ট।

চারখোলের অন্যতম আকর্ষণ এখানে গ্রামের সবচেয়ে উপরে, পাহাড়ের মাথায় থাকা ব্লু পাইন রিট্রিত রিসর্ট। খুব যত্ন নিয়ে সাজানো হয়েছে এটি। রিসর্ট থেকেও দেখা মেলে কাঞ্চনজঙ্ঘার। আপনি এখানে না থকলেও ঘুরে দেখতে পারবেন। এছাড়াও থাকার জন্য মধ্যম বাজেটেরও কিছু রিসর্ট পাবেন। যার মধ্যে রয়েছে আদিত্য হোম স্টে, চারখোলে কাঞ্চেন রিসর্ট, ম্যাপেল ভিলেজ মাউন্টেন রিসর্ট-সহ আরও অনেকগুলি। সোলো ট্রিপ হোক বা হানিমুন, অথবা বন্ধুদের সঙ্গে জমিয়ে আড্ডা, চারখোলের সত্যিই জিরি মেলা ভার। খুব সহজেই দুদিন কাটিয়ে তাজা বাতাস নিয়ে ফিরতে পারবেন। রোজের ক্লান্তি দূর হয়ে যাবে কখন নিজেই বুঝবেন না।

কাছেই কালিম্পং, ডেলো, লোলেগাঁও-এর মতো জনপ্রিয় ঘোরার জায়গা। একটা দিন এখানে কাটিয়ে চলে যেতে পারেন সেখানে। তবে এত নিরিবিলি ওখানে পাবেন না।

প্লেনে আসলে আপনাকে নামতে হবে বাগডোগরা। সেখান থেকে ভাড়া গাড়িই ভরসা। শেয়ার গাড়িতে এলে কালিম্পং থেকে আপনাকে নিতে হবে ভাড়ার গাড়ি। ট্রেনে এলে নামুন মালবাজার বা এনজেপি।

টুকিটাকি খবর

Latest News

আয়া নয়, বৃদ্ধদের দেখভাল করছে রোবট! মনে করায় ওষুধের কথা, পড়তে পারে মনের অবস্থা মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি লিখলেন হিমন্ত বিশ্বশর্মা, কোন দাবিতে অসম থেকে বার্তা? ‘মোদীজিকে ভয় দেখানো যাবে না’, চিনকে তুলোধনা করে বার্তা তাইওয়ানের 'আমাকে মানেই না ওঁরা', বিজেপি নিয়ে ক্ষোভ-অভিমান সুর অনন্ত মহারাজের কণ্ঠে তিনিই রেলের বিরুদ্ধে পুলিশে FIR করেছেন, জানেনই না কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের যাত্রী রাতের মেট্রোয় যাত্রী নেই!‌ বিপুল টাকা লোকসান করে চলছে ট্রেন, পরিষেবা কি বন্ধ হবে IPL-র প্রতিভা খুঁজতে ইডেনে আরপিরা, বাংলার T20 লিগে ব্যাটে-বলে নজর কাড়লেন ঋত্বিক দিল্লিতে শ্রীদেবী কন্যাকে মন দিলেন আমির পুত্র! বেদাং কি তবে খুশির অতীত? দায়িত্ব বাড়ল শংকর ঘোষের, রইলেন না শুধু বিধায়ক এবার কি সোনিয়ার জামাইও আসবেন ভোট-রাজনীতিতে? রবার্টের কোন মন্তব্যে জল্পনার ঝড়!

T20 WC 2024

বিশ্বকাপে গড়াপেটায় জড়ানোর চেষ্টা উগান্ডার খেলোয়াড়কে! সামনে এল চাঞ্চল্যকর তথ্য ভারতীয় ভেবে পাকিস্তানের সমর্থককেই মারতে গেলেন হ্যারিস রউফ,অভব্যতার ভিডিয়ো ভাইরাল T20 বিশ্বকাপের গ্রুপ লিগে ভারতের থেকেও বেশি টাকা কামিয়েছে তিনটি দল- দেখুন হিসাব এখানে অনেক খেলেছি, জানি কীভাবে জিততে হয়- Super 8 শুরুর আগে আত্মবিশ্বাসী রোহিত পুরানের তাণ্ডবে T20 WCএ নিজেদের সর্বোচ্চ রান করল উইন্ডিজ, আফগানদের হারাল ১০৪ রান ভাঙল ১০ বছর আগের রেকর্ড, T20 WC-এর পাওয়ারপ্লেতে সর্বোচ্চ স্কোর করল উইন্ডিজ এই আফগান বোলার এক ওভারে দিলেন ৩৬ রান! যুবরাজ সিংকে মনে করালেন নিকোলাস পুরান পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.