বাংলা নিউজ > টুকিটাকি > Weight Loss within 90 days: ভুঁড়ি কমিয়ে ছিপছিপে পেট ৯০ দিনে পেতে চান? শুধু এই সহজ উপায় অবলম্বন করুন

Weight Loss within 90 days: ভুঁড়ি কমিয়ে ছিপছিপে পেট ৯০ দিনে পেতে চান? শুধু এই সহজ উপায় অবলম্বন করুন

কীভাবে সহজে ভুঁড়ির মেদ কমানো যায় দেখে নিন।

রোগা হতে চেয়ে আবার দিনের আহ্নিক ভুললে হবে না! মিল কোনও মতেই স্কিপ করবেন না। এটি স্বাস্থ্যের পক্ষে খুবই ক্ষতিকর। ভরপেট খাওয়ার থেকে দিনে ৭ থেকে ৮ বার খেয়ে নিন তবে অল্প করে খান প্রতিবার।

ওজন কমাতে গিয়ে অনেকেই ডায়েটের আশ্রয় নিয়ে থাকেন। তবে জানেন কি শুধু সাধারণ ডায়েটের জোরেই ভুঁড়ির মেদ কমানো সম্ভব নয়। বিশেষজ্ঞরা বলছেন ৯০ দিনে ১০ কিলো ওজন কমাতে হলে কয়েকটি নিয়মও মেনে চলতে হবে কঠোর ডায়েটের সঙ্গে। দেখে নেওয়া যাক সেই সমস্ত উপায়।

ক্যালোরি ম্যানেজমেন্টের মাধ্যমে ডায়েট করলে বহু ধরনের উপকার পাওয়া যায়। বলা হয়, এরজন্য রয়েছে নির্দিষ্ট কিছু ফর্মুলা। যদি কারোর ওজন ৫৪ কিলো হয়, তাহলে তাঁর শরীরে ৯০০ থেকে ১৪০০ ক্যালোরি প্রয়োজন। ভারসাম্য যুক্ত ডায়েট এরজন্য় জরুরি। সঙ্গে প্রয়োজন একাধিক নিয়ম মেনে চলা। দেখে নেওয়া যাক সেই সমস্ত নিয়ম। বন্ধ্যত্বের চিকিৎসায় শুক্রাণু, ডিম্বাণু দানের নামে অসাধু ব্যবসা ভাঙতে কড়া আইন

- রোগা হতে চেয়ে আবার দিনের আহ্নিক ভুললে হবে না! মিল কোনও মতেই স্কিপ করবেন না। এটি স্বাস্থ্যের পক্ষে খুবই ক্ষতিকর। ভরপেট খাওয়ার থেকে দিনে ৭ থেকে ৮ বার খেয়ে নিন তবে অল্প করে খান প্রতিবার। ইদানিং হাত থেকে নুন, দুধ, মরিচ কি খুব পড়ে যাচ্ছে! এগুলি কীসের ইঙ্গিত জানেন?

-খুব ভাল করে পরিপাক করে খাবার তৈরি করুন। যে সমস্ত খাবারে নিউট্রিশিয়ান ভ্যালু রয়েছে সেই সমস্ত খাবার খাওয়া প্রয়োজন। বেশি করে সবুজ শাক সবজি, ডাল, ঘোল, কম ফ্যাটযুক্ত পনির খেতে পারেন।

- ওজন কমানো নিয়ে বেশি তাড়াহুড়ো করবেন না। ওজন কমানোর প্রক্রিয়ার মাঝে ওজন বেড়ে গেলে তা নিয়ে বেশি উদ্বেগ করবেন না। ধীরে ধীরে ওজন কমিয়ে ফেলার মধ্যে রয়েছে অনেক স্বাস্থ্য়কর দিক।

- ওজন কমাতে গ্লাইসেমিক ইনডেক্স কম করতে গিয়ে প্রোটিন যুক্ত খাবার যেমন দুধ, দই, ঘোল, পনীর, স্প্রাউটস, ডাল এই সমস্ত খাবারকে ডায়েটে শামিল করা হবে।

- রাতের খাবার তাড়াতাড়ি খাওয়া উচিত। এতে হজম ভাল হয়। শরীরে আসে এনার্জি। এতে ক্যালোরি বার্ন হয়।

-চিনি থেকে দূরে থাকুন। মিষ্টি জাতীয় খাবারের থেকে থাকুন দূরে। এতে মিলবে ফল।

 

টুকিটাকি খবর

Latest News

জিতুর সঙ্গে বিচ্ছেদের বছর কাটতে না কাটতেই ফের বিয়ে করলেন নবনীতা? ব্যাপারটা কী? বয়স মাত্র ৩২, অভিনেতা রণদীপের আকষ্মিক মৃত্যুতে শোকাহত পরিবার,কেন এই অকাল মৃত্যু? অ্যাপ মোটরসাইকেল থেকে ছিটকে পড়ে নিউ টাউনে মৃত্যু তরুণীর আমেরিকায় বিদেশি পড়ুয়াদের জন্য 'অটোমেটিক গ্রিন কার্ড' প্রতিশ্রুতি ট্রাম্পের করোনা ভ্যাকসিনই কি হার্ট অ্যাটাক বাড়িয়ে দিয়েছে? এবার স্পষ্ট করলেন দেবী শেট্টি আবিরের মেয়ের ন্যানির মেয়ে সারেগামাপাতে! আর্থিক সাহায্যের আশ্বাস দিলেন ইমন আভি আভি আয়া হ্যায়, আদা মারনে দে… কুলদীপের উদ্দেশ্যে রোহিতের টাপোরি জবাব ভাইরাল শঙ্কর মহাদেবনের গলায় নজরুল গীতি! প্রকাশ্যে আসতেই ঝড়ের গতিতে ভাইরাল ভিডিয়ো ‘‌মমতা বন্দ্যোপাধ‌্যায়ের বিরুদ্ধে কোনও জোরদার মুখ নেই’‌, সমালোচনা করল আরএসএস ৬ মাসে ১৫ কেজি ওজন কমিয়েছেন মোনা সিং, চাইলে এইভাবে আপনিও পারবেন

T20 WC 2024

আভি আভি আয়া হ্যায়, আদা মারনে দে… কুলদীপের উদ্দেশ্যে রোহিতের টাপোরি জবাব ভাইরাল ভেবেছিলাম চোট সারিয়ে খেলব,কিন্তু ভগবান চায়নি! এখনও কেন মন খারাপ হার্দিকের? ক্যারিবিয়ানদের ডেরায় আদরের নাম পন্তকে! ‘পকেট রকেট’ বললেন ভিভ, সেরা ফিল্ডার সূর্য আফগান ক্রিকেটে ব্র্যাভো ম্যাজিক! ৬টি ম্যাচে ৪টিতেই প্রতিপক্ষকে অলআউট রশিদদের এই তো সবে শুরু! অস্ট্রেলিয়া-কে প্রথমবার হারিয়ে হুঙ্কার আফগান অধিনায়কের ‘আভি হামকো চাহিয়ে ফুল ইজ্জত’, অজিদের হারিয়ে মির্জাপুরের সংলাপ মনে করালেন রশিদরা AFG vs AUS: অজিদের হারিয়ে ইতিহাস আফগানদের, গ্রুপ ওয়ানের সেমিতে ওঠার অঙ্ক জটিল হল ‘পরপর উইকেট পড়া বন্ধ করত হবে…’ বঞ্চনার জবাব দিয়ে রোহিতদের সাবধান করলেন হার্দিক T20-তে শতরান, অর্ধশতরানের চেয়ে গুরুত্বপূর্ণ… নিজের উইকেট ছোড়ার অজুহাত রোহিতের? ভিডিয়ো-বল খুঁজতে খুঁজতে স্টেজের তলায় বিরাট কোহলি! ছোটবেলার স্মৃতি মনে করাল কোহলি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.